নরসিংদীর বেলাবতে সড়কের বেহাল দশা, ভোগান্তিতে এলাকাবাসী
নরসিংদীর বেলাবতে সড়কের বেহাল দশা, ভোগান্তিতে এলাকাবাসী

নরসিংদীর বেলাবতে সড়কের বেহাল দশা, ভোগান্তিতে এলাকাবাসী

Other

নরসিংদীর বেলাবতে আঞ্চলিক সড়ক নির্মাণের পর দীর্ঘদিন ধরে সংস্কার না করায় বেহাল দশায় পরিণত হয়েছে নারায়ণপুর-বটিবন্দ-দুলালকান্দি সড়ক। এ সড়কে এক সময় পাইকারী সবজী বিক্রেতার যাতায়াতে মুখরিত ছিল নারায়নপুরের পাইকারী সবজির বাজার। খানাখন্দের সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। এলাকাবাসীর দীর্ঘদিনের দুর্ভোগ লাগবে সড়কটি সংস্কারের দাবি এলাকাবাসীর।

সাড়ে ৫ কিলোমিটার দৈর্ঘ্যের নরসিংদীর বেলাব উপজেলার নারায়ণপুর-বটিবন্দ-দুলালকান্দির এই আঞ্চলিক সড়কটির দুই প্রান্তে দুটি বড় হাটবাজার। নারায়ণপুর ইউনিয়নসহ পাশ্ববর্তী সল্লাবাদ ইউনিয়ন ও আশেপাশের এলাকার হাজারো জনসাধারণের চলাচলের গুরুত্বপূর্ণ ১২ ফিট এই সড়কটি ২০০০ সালে নির্মাণ করে সড়ক ও জনপথ বিভাগ।

news24bd.tv

নির্মাণের কয়েক বছর পর থেকেই খানাখন্দ ও গর্ত সৃষ্টি হওয়ায় বেহাল দশায় পরিণত হয় সড়কটি। সড়কের বেশিরভাগ অংশের পিচ ওঠে গিয়ে সৃষ্ট বড় বড় গর্তের কারণে ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। এতে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটায় চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের। সড়ক চলাচলের অনুপযোগী হওয়ায় সড়কের দুই প্রান্তে অবস্থিত নারায়ণপুর বাজার ও দুলালকান্দি বাজারে যাতায়াত ও কৃষিপণ্য পরিবহনে বেড়েছে ভোগান্তি। ফলে বাধ্য হয়ে ১২ কিলোমিটার ঘুরে বিকল্প সড়কে চলাচল করতে হচ্ছে এলাকাবাসীর। দুর্ভোগ লাগবে সড়কটি দ্রুত সংস্কারের দাবি তাদের।

আরও পড়ুন


হুইপ শামসুলের অরাজকতা, এখনো ধরা পড়েনি ব্যাংকার আত্মহত্যায় জড়িতরা

মান্নার উঠে আসার গল্প নিয়ে ইমরানের কণ্ঠে নতুন গান (ভিডিও)

আলেম-ওলামা নয়, তাণ্ডবের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করা হয়েছে: কাদের

করোনা মুক্ত আবুল হায়াত পুরোপুরি সুস্থ্য


সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোফাজ্জল হায়দার বলছেন, চলতি অর্থবছরে দেড় কিলোমিটার রাস্তা সংস্কার করা হয়েছে। বাকি কাজও দ্রুত সংস্কার করা হবে বলেও জানান তিনি।

বেলাব উপজেলার পূর্বাঞ্চলীয় দুই ইউনিয়নবাসীর জন্য গুরুত্বপূর্ণ এই সড়কটি দ্রুত সংস্কার করার পাশাপাশি প্রশস্থকরণের দাবি এলাকাবাসীর।

news24bd.tv আহমেদ