দেশের নাজুক চিকিৎসা ব্যবস্থায় অসহায় মানুষ: জিএম কাদের

দেশের নাজুক চিকিৎসা ব্যবস্থায় অসহায় মানুষ: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, দেশে প্রতিদিন করোনা সংক্রমণ বৃদ্ধির সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। নাজুক চিকিৎসা ব্যবস্থায় দেশের মানুষ অসহায় হয়ে পড়েছে। সাধারণ মানুষের জন্য কোন চিকিৎসা নেই। করোনার দ্বিতীয় ঢেউ শুরুর আগে এক বছর সময় পেয়েও কোন প্রস্তুতি না থাকাই সংশ্লিষ্টদের চরম ব্যর্থতা।

মঙ্গলবার (২০ এপ্রিল) এক বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এসব কথা বলেন।

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর থেকে বেশির ভাগ রোগীরই অক্সিজেন সাপোর্ট জরুরি হয়ে পড়ছে। লাইফ সাপোর্ট প্রয়োজন হচ্ছে অনেকেরই। কিন্তু বেশিরভাগ জেলাতেই আইসিইউ না থাকায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন আক্রান্তরা।

আরও পড়ুন


টিকা নিয়েও করোনা আক্রান্ত জিৎ, চিকিৎসা নিচ্ছেন বাড়িতেই

নরসিংদীর বেলাবতে সড়কের বেহাল দশা, ভোগান্তিতে এলাকাবাসী

হুইপ শামসুলের অরাজকতা, এখনো ধরা পড়েনি ব্যাংকার আত্মহত্যায় জড়িতরা

মান্নার উঠে আসার গল্প নিয়ে ইমরানের কণ্ঠে নতুন গান (ভিডিও)


আবার রাজধানীতে টাকা খরচ করেও আইসিইউ সহায়তা পাচ্ছে না রোগীরা। গোলাম মোহাম্মদ কাদের দুঃখ প্রকাশ করে বলেন,  আইসিইউ পেতে অন্য রোগীর মৃত্যু অথবা সুস্থতার জন্য অপেক্ষা করাই এখন বাস্তবতা। স্বাস্থ্য বিভাগের এমন ব্যর্থতা মেনে নেয়া যায় না। বর্তমানে দেশে করোনার চিকিৎসার মতোই সাধারণ চিকিৎসাও দুর্লভ হয়ে উঠেছে। অন্যান্য রোগে আক্রান্তরা চিকিৎসা পাচ্ছে না।  

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান ক্ষোভ প্রকাশ করে আরও বলেন, সরকার উন্নয়নের নামে মেগা প্রকল্প বাস্তবায়নে যতটা আগ্রহী ততটাই যেন অনাগ্রহী মানুষের জীবন বাঁচাতে চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে।

news24bd.tv আহমেদ