ময়মনসিংহে ব্যবসায়ী-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া

ময়মনসিংহে ব্যবসায়ী-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া

ইউএনও ও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ
Other

ময়মনসিংহের মুক্তাগাছায় ব্যবসায়ীদের সাথে পুলিশের সাথে ব্যবসায়ীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে লকডাউনে কড়াকড়ি নির্দেশনা বাস্তবায়ন করতে গেলে ব্যবসায়ীদের সাথে এই সংঘর্ষ হয়।

মঙ্গলবার দুপুরে উপজেলা শহরের বড় মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মনসুর লকডাউনে স্থানীয় বড় মসজিদ মার্কেটে গিয়ে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করতে নির্দেশ দেন।

এ সময় তার সঙ্গে দোকানদারদের বাক-বিতণ্ডার ঘটনা ঘটে। খবর পেয়ে থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। তখন দোকান ফেলে ব্যবসায়ীরা রাস্তায় নেমে বিক্ষোভ করতে থাকে। এসময় পুলিশ চড়াও হলে ব্যবসায়ীদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
পরে বিক্ষোব্ধ ব্যবসায়ীরা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এক পর্যায়ে ব্যবসায়ীদের ইট-পাটকেল নিক্ষেপে পিছু হটে পুলিশ। পরে ব্যবসায়ীরা বড় মসজিদের সামনে অবস্থান নেয়।


মাদ্রাসা শিক্ষার্থীকে বেধড়ক পিটুনির ১মিনিট ৩২ সেকেন্ডের ভিডিও ভাইরাল

ডাক্তার-পুলিশের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত: হাইকোর্ট

একদিনে করোনা শনাক্ত ৪৫৫৯

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৯১ জন


তবে ঘটনার বিষয় অস্বীকার করে মুক্তাগাছা থানার ওসি মোহাম্মদ দুলাল আকন্দ বলেন, ‘সরকারের নির্দেশনা পালনে পুলিশ কাজ করে যাচ্ছে। বড় মসজিদের সামনে ব্যবাসয়ীদের লকডাউন সম্পর্কে বুঝানো হয়েছে। এর পর তারা ব্যবসায়ীদের বুঝিয়ে থানায় চলে যান। কোনো ধরনের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেনি। ’

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মনসুর বলেন, ‘সরকারের নিয়মিত ডিউটি পালন করতে বড় মসজিদ মার্কেটে যাওয়া হয়। এ সময় লকডাউন ও স্বাস্থ্যবিধি সম্পর্কে ব্যবসায়ীদের বোঝানো হয়। এরপর কী ঘটনা ঘটেছে এটা তার জানা নেই। ’

তবে একাধিক ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে জানান, চলতি লকডাউনে প্রশাসনের পক্ষ থেকে যখন যার যেভাবে যেমন ইচ্ছা তথন সেভাবেই তারা নানা কথা বলছেন। সে জন্য ছোট ছোট দোকানদার ও ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে বিভিন্ন ধরনের ক্ষোভ রয়েছে। স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলা রেখে বেঁচে থাকার জন্যই ব্যবসা বাণিজ্য চালু রাখতে চান বলে তারা জানান।

news24bd.tv তৌহিদ