‘আইনগত কোনো জটিলতা নেই সুপার লিগ আয়োজনে’

অনলাইন ডেস্ক

‘আইনগত কোনো জটিলতা নেই সুপার লিগ আয়োজনে’

জার্মানির ক্রীড়া আইনজীবী মার্ক অরথ মনে করেন, ইউরোপিয়ান সুপার লিগ আয়োজনে আইনগত কোনো বাঁধা নেই। বরং এই আয়োজনের ফলে তা নতুন দলগুলোর জন্য সম্ভাবনার দ্বার উম্মোচন হবে। এদিকে বিশ্বের অন্যতম সফল ক্লাব রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজও সুপার লিগ আয়োজনে পূর্ণ সমর্থন দিচ্ছেন। আর ফ্রান্সের ক্রীড়া মন্ত্রী বিষয়টিকে নাকচ করে দিয়েছেন।

ফিফা ও উয়েফা ইউরোপিয়ান সুপার লিগ করতে মানা করার পরও কে শোনে কার কথা। আয়োজকরা তাদের সিদ্ধান্তে অটল। উয়েফার নিষেধাজ্ঞার হুমকিও মানছে না কেউ। বিশ্বের ফুটবল বোদ্ধাদের বড় একটা অংশ সুপার লিগের বিপক্ষে। যদিও জার্মানির এক আইনজীবী সুপার লিগ আয়োজনে আইনি বাঁধা নেই বলে জানালেন।

মার্ক অরথ নামের জার্মানীর এই আইনজীবী জানান, নতুন ফরম্যাটে লিগ আয়োজন নতুন দলগুলোর সম্ভাবনার দ্বার খুলে দেবে। এতে আইনগত কোনো বাঁধা নেই। এই আয়োজনের মধ্যে দিয়ে ক্লাবগুলো তাদের আর্থিক ক্ষতি পুষিয়ে উঠতে পারবে।

চারিদিকে সুপার লিগ নিয়ে সমালোচনার ঢেউ। যদিও সেসব নিয়ে ভাবছে না ইএসএলের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। বিতর্কিত এই লিগ গঠনের পর প্রথমবারের মতো গণমাধ্যমে কথা বললেন রিয়াল প্রেসিডেন্ট। নিজেদের অবস্থানে অনড় ইএসএলের সভাপতি।

আরও পড়ুন


কষ্টটা ডায়রির পাতায় শব্দে শব্দে বুনে রেখেছিলাম

বৈঠকতো দূরের কথা, বাবুনগরী কখনোই খালেদা জিয়াকে সামনাসামনি দেখেননি: হেফাজতে ইসলাম

গোদাগাড়ী পৌরসভার মেয়র বাবু মারা গেছেন

প্রয়োজন ছাড়া বের না হলে লকডাউনের প্রশ্নই উঠবে না: মোদি


পেরেজ জানান, রিয়াল গত দুই মৌসুমে ৪০০ মিলিয়ন ইউরো আর্থিক ক্ষতিতে পড়েছে। যখন আপনার কাছে ক্লাব চালানোর মত টাকা থাকবে না। তখন কোনো কিছুই ভালো লাগবে না। আর নতুন ফরম্যাটে আমি কোনো সমস্যা দেখছি না। বরং এতে ফুটবলের প্রচার আর অংশগ্রহণকারী বাড়বে।

তবে ফ্রান্সের ক্রীড়া মন্ত্রী বলছেন ভিন্ন কথা। করোনার তাণ্ডবে অস্থির এই পৃথিবীতে এখনই সুপার লিগ না করার আহবান মারাসিনানুর। আরও সময় নিয়ে সবার সঙ্গে বসে কিভাবে ক্ষতি পুষিয়ে নেয়া যায় সে বিষয়ে আলোচনার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া উচিত বলে জানালেন।

 

পরবর্তী খবর

শিরোপা সম্ভাবনা ফিকে হয়ে গেলো বার্সেলোনার

অনলাইন ডেস্ক

শিরোপা সম্ভাবনা ফিকে হয়ে গেলো বার্সেলোনার

শিরোপা সম্ভাবনা প্রায় ফিকে হয়ে গেলো কাতালান ক্লাব বার্সেলোনার। মঙ্গলবার রাতে লেভান্তের মাঠে খেলতে গিয়ে ৩-৩ গোলে ড্র করেছে বার্সেলোনা।

ম্যাচের প্রথমার্ধে ২-০ গোলে লিড নিয়েও জয় নিয়ে মাঠ ছাড়তে পারলো না তারা। ফলে দলটির লা লিগা জয়ের স্বপ্ন জোর ধাক্কা খেল।

ম্যাচের ২৫ মিনিটে লিওনেল মেসি এগিয়ে দিয়েছিলেন কাতালানদের। ৩৪ মিনিটে পেদ্রি ব্যবধান দ্বিগুণ করেন। তবে বিরতির পর ম্যাচের ৫৭ ও ৫৯ মিনিটে যথাক্রমে গনসালো মেলেরো ও হোসে লুইস মোরালেসের গোলে লেভান্তে ম্যাচে সমতা টানে।


রোজা রেখে ২৮০ কিলোমিটার সাইকেল চালিয়ে বাড়ি পৌঁছাল মৌসুমি

পরিচয় পাওয়া গেছে পদ্মায় ডুবে যাওয়া সেই মাইক্রোবাস চালক ও মালিকের

ইসরায়েলের লড শহরে জরুরি অবস্থা জারি

দেশে পৌঁছেছে চীনের ৫ লাখ টিকা


৬৪ মিনিটে উসমান দেম্বেলে ফের এগিয়ে দেন বার্সাকে। কিন্তু ৮৩ মিনিটে সার্জিও লিওন লেভেন্তের পক্ষে ৩-৩ করেন।

এই ড্রয়ের ফলে ৩৬ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে বার্সা। ৭৭ পয়েন্ট নিয়ে আতলেতিকো মাদ্রিদ শীর্ষে ও ৭৫ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ আছে তৃতীয় স্থানে। তবে বার্সার চেয়ে এক ম্যাচ কম খেলেছে তারা।

আতলেতিকো নিজেদের বাকি তিন ম্যাচের সবগুলো জিতলে চ্যাম্পিয়ন হয়ে যাবে। তারা হোঁচট খেলেই কেবল সুযোগ থাকবে রিয়াল বা বার্সার।

তবে আতলেতিকোর পর লেভেন্তের বিপক্ষেও পয়েন্ট হারিয়ে বার্সা সেই সম্ভাবনার জায়গা থেকে সরে গেল অনেকটা। এখন ভাগ্যই কেবল তাদের এগিয়ে নিতে পারে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

কোচ ছাড়াই আজ থেকে শুরু হচ্ছে জাতীয় দলের ক্যাম্প

অনলাইন ডেস্ক

কোচ ছাড়াই আজ থেকে শুরু হচ্ছে জাতীয় দলের ক্যাম্প

কোচ জেমি ডে-কে ছাড়া আজ থেকেই শুরু হচ্ছে জাতীয় দলের ক্যাম্প। জেমি ডে ইংল্যান্ড থেকে বাংলাদেশে এসে পৌঁছালেও ক্যাম্পে যোগ দিতে পারছেন না।

পাঁচ দিনের কোয়ারেন্টাইন শেষে বিশেষ বিবেচনায় করোনা নেগেটিভ হলে ১৬ মে থেকে অনুশীলনে যোগ দেবেন তিনি। এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বাফুফে আগেই অনুমতি নিয়ে রেখেছে বলে জানিয়েছেন সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

দুপুর থেকে ক্যাম্পে যোগ দেবেন জাতীয় দলের প্রাথমিক দলে ডাক পাওয়া ফুটবলাররা। ক্যাম্পে উঠেই করানো হবে করোনা টেস্ট। এরপর মাঠের অনুশীলন শুরু করবেন ফুটবলাররা।


আরও পড়ুনঃ


বিক্ষোভে বাড়ল ঈদের ছুটি

ফ্রান্সের ইকুইহেন বিচ: উল্টানো নৌকার নিচে বসবাস

ভারতে শ্মশান থেকে মৃতদের কাপড় চুরি, আটক ৭

মৃত্যুর আগে বাবাকে ফোনে জানালেন ধর্ষণের কথা!


তবে কোচের কোয়ারেন্টাইনের কারণে দলের দায়িত্বে থাকবেন দেশীয় কোচিং স্টাফরা। ১৬ মে থেকে অনুশীলনে যোগ দেবেন কোচ। যাদের প্রিমিয়ার লিগের ম্যাচ শেষ হচ্ছে তারাই শুধু আজ ক্যাম্পে যোগ দেবেন। বাকিরা লিগের ম্যাচ শেষ করে ক্যাম্পে যোগ দেবেন।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

শেষ মুহূর্তে মালদ্বীপ সফর বাতিল হলো বসুন্ধরা কিংসের

নিজস্ব প্রতিবেদক

শেষ মুহূর্তে মালদ্বীপ সফর বাতিল হলো বসুন্ধরা কিংসের। করোনা মহামারির কারণে বাংলাদেশসহ সাত দেশের উপর ভ্রমণ নিষেধাজ্ঞা দেওয়ায় স্থগিত ঘোষণা করা হয়েছে এএফসি কাপ।

আগামী ১৪ মে মালদ্বীপে এএফসি কাপ-২০২১ এর গ্রুপ পর্বের খেলা শুরু কথা ছিল। আর তাই রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় মালদ্বীপের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল কিংসেরও। 


পাটুরিয়া ফেরিঘাটে আজও ঘরমুখী মানুষের ঢল

শিমুলিয়া ঘাটে জনস্রোত, ফেরির অপেক্ষায় হাজারো মানুষ

মমতার মন্ত্রিসভায় শপথ নেবেন ৪৩ জন, নাম আছে ৬ মুসলিমের

সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি ৬ দিন বন্ধ


শেষ মুহূর্তে সফর বাতিল হওয়ায় হতাশা প্রকাশ করেছেন দলের সদস্যরা। প্রিমিয়ার লিগে ছন্দে থাকা বসুন্ধরা কিংস ছন্দ ধরে রেখে এএফসি কাপে ভালো কিছু করার প্রত্যয় ছিলো ফুটবলারদের মধ্যে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

শীর্ষে যাওয়ার ম্যাচে রিয়ালের ড্র, শিরোপা নিয়ে চলছে ঠেলাঠেলি

অনলাইন ডেস্ক

শীর্ষে যাওয়ার ম্যাচে রিয়ালের ড্র, শিরোপা নিয়ে চলছে ঠেলাঠেলি

শেষ মুহূর্তের আত্মঘাতী গোলে সেভিয়ার সাথে হার এড়ালো রিয়াল মাদ্রিদ। রবিবার রাতে আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।

এতে সেভিয়ার বিপক্ষে দুবার পিছিয়ে পড়ে জয় না পেলেও স্বস্তির এক পয়েন্ট পেল রিয়াল। অথচ ম্যাচটি জিতলেই লা লিগার শীর্ষস্থানে চলে যেত জিনেদিন জিদানের দল।

ম্যাচের ২২তম মিনিটে ফের্নান্দোর গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সেভিয়া। ৬৭ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় রিয়াল। দারুণ পাসিং ফুটবলে গড়া আক্রমণে ক্রুসের পাস ডি-বক্সে ডান দিকে পেয়ে কাছের পোস্ট দিয়ে গোলটি করেন আগের মিনিটেই মদ্রিচের বদলি নামা আসেনসিও।

তবে ৭৫তম মিনিটে দুই ঘটনায় চরম উত্তেজনা ছড়ায়। দারুণ এক প্রতি-আক্রমণে ডি-বক্সে ঢুকে পড়া বেনজেমাকে ফাউল করেন বোনো। পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

তবে ভিএআরে পাল্টে যায় সিদ্ধান্ত; আক্রমণের শুরুতে রিয়ালের ডি-বক্সে এদের মিলিতাওয়ের হাতে বল লেগেছিল। উল্টো পেনাল্টি পায় সেভিয়া। স্পট কিকে দলকে আবারও এগিয়ে নিতে কোনো ভুল করেননি রাকিতিচ।

ম্যাচের দ্বিতীয়ার্ধে যোগ করা সময়ের পঞ্চম মিনিটে ক্রুসের দূর থেকে নেওয়া শট ডিফেন্ডার দিয়েগো কার্লোসের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। এতে সমতায় ফিরে রিয়াল।


আরও পড়ুনঃ


ট্রিও মান্ডিলি: এক আধুনিক রূপকথার গল্প

নিষেধাজ্ঞা সত্ত্বেও যাত্রী নিয়ে শিমুলিয়াঘাট ছাড়লো ফেরি

শত বছরের পুরনো বিয়ের রীতি ভাঙলেন ‘হার্ডকোর ফেমিনিস্ট’ যুবক

করোনা ঠেকাতে বিজেপি নেতার গোমূত্র পান, দিলেন পরামর্শও (ভিডিও)


তবে শেষ মুহূর্তে অবশ্য জয়ও পেতে পারতো বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল। কিন্তু কাসেমিরোর জোরালো দূরপাল্লার শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

এ নিয়ে লিগে ৩৫ ম্যাচ শেষে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো। রিয়াল ও বার্সেলোনার পয়েন্ট সমান ৭৫। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে দুইয়ে রিয়াল। ৭১ পয়েন্ট নিয়ে চার নম্বরে সেভিয়া।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

বিশ্বকাপ বাছাই পর্বে ডাক পেলেন যারা

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ বাছাই পর্বে ডাক পেলেন যারা

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বের ম্যাচকে সামনে রেখে প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ৩৩ সদস্যের এই দলে ডাক পেয়েছেন ফিনল্যান্ডপ্রবাসী ডিফেন্ডার তারিক রায়হান। তার সঙ্গে দলে ফিরেছেন তপু বর্মণ, উইঙ্গার মোহাম্মদ ইব্রাহিম ও ডিফেন্ডার রেজাউল করিম রেজা। 

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বে আগামী মাসে বাংলাদেশ গ্রুপ পর্বের বাকি তিনটি ম্যাচ খেলবে। সেখানে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান, আফগানিস্তান ও ভারত।  

দলে ডাক পাওয়া সবারই জাতীয় দলে খেলা কিংবা ডাক পাওয়ার অভিজ্ঞতা আছে। অপরদিকে বাছাই পর্ব সামনে রেখে ফুটবল দলের আবাসিক প্রস্তুতি শুরু হতে যাচ্ছে ১০ মে।

প্রাথমিক দলে যে ২৮ জন খেলোয়াড়কে ডাকা হয়েছে তাদের মধ্যে অনূর্ধ্ব-২৩ দলের আছেন পাঁচজন। প্রয়োজনে যেন এখান থেকে খেলোয়াড় নেওয়া যায় তাদের সেভাবে প্রস্তুত করা হচ্ছে। তবে ২৮ জনের নাম ঘোষণা করা হলেও কাতার যাবে চূড়ান্ত ২৫ জন। সেখানে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথাও রয়েছে জামাল ভূঁইয়াদের।

ক্যাম্পের দল: আনিসুর রহমান, বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তপু বর্মন, মোহাম্মদ ইব্রাহিম, কাজী তারিক রায়হান, শহিদুল আলম সোহেল, সোহেল রানা, সাদ উদ্দিন, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, জামাল ভূইয়া, মেহেদী হাসান, মেহেদী হাসান রয়েল, মোহাম্মদ ইমন, আশরাফুল ইসলাম রানা, মোহাম্মদ আব্দুল্লাহ, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন, রেজাউল করিম, হাবিবুর রহমান সোহাগ, সুমন রেজা, মোহাম্মদ জুয়েল।

অনূর্ধ্ব-২৩ দলের খেলোয়াড়: মিতুল মারমা, মোহাম্মদ আতিকুজ্জামান, ইমরান হাসান রিমন, আবু সাইদ ও ফয়সাল আহমেদ ফাহিম।

news24bd.tv/আলী 

পরবর্তী খবর