‘আইনগত কোনো জটিলতা নেই সুপার লিগ আয়োজনে’

‘আইনগত কোনো জটিলতা নেই সুপার লিগ আয়োজনে’

অনলাইন ডেস্ক

জার্মানির ক্রীড়া আইনজীবী মার্ক অরথ মনে করেন, ইউরোপিয়ান সুপার লিগ আয়োজনে আইনগত কোনো বাঁধা নেই। বরং এই আয়োজনের ফলে তা নতুন দলগুলোর জন্য সম্ভাবনার দ্বার উম্মোচন হবে। এদিকে বিশ্বের অন্যতম সফল ক্লাব রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজও সুপার লিগ আয়োজনে পূর্ণ সমর্থন দিচ্ছেন। আর ফ্রান্সের ক্রীড়া মন্ত্রী বিষয়টিকে নাকচ করে দিয়েছেন।

ফিফা ও উয়েফা ইউরোপিয়ান সুপার লিগ করতে মানা করার পরও কে শোনে কার কথা। আয়োজকরা তাদের সিদ্ধান্তে অটল। উয়েফার নিষেধাজ্ঞার হুমকিও মানছে না কেউ। বিশ্বের ফুটবল বোদ্ধাদের বড় একটা অংশ সুপার লিগের বিপক্ষে।

যদিও জার্মানির এক আইনজীবী সুপার লিগ আয়োজনে আইনি বাঁধা নেই বলে জানালেন।

মার্ক অরথ নামের জার্মানীর এই আইনজীবী জানান, নতুন ফরম্যাটে লিগ আয়োজন নতুন দলগুলোর সম্ভাবনার দ্বার খুলে দেবে। এতে আইনগত কোনো বাঁধা নেই। এই আয়োজনের মধ্যে দিয়ে ক্লাবগুলো তাদের আর্থিক ক্ষতি পুষিয়ে উঠতে পারবে।

চারিদিকে সুপার লিগ নিয়ে সমালোচনার ঢেউ। যদিও সেসব নিয়ে ভাবছে না ইএসএলের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। বিতর্কিত এই লিগ গঠনের পর প্রথমবারের মতো গণমাধ্যমে কথা বললেন রিয়াল প্রেসিডেন্ট। নিজেদের অবস্থানে অনড় ইএসএলের সভাপতি।

আরও পড়ুন


কষ্টটা ডায়রির পাতায় শব্দে শব্দে বুনে রেখেছিলাম

বৈঠকতো দূরের কথা, বাবুনগরী কখনোই খালেদা জিয়াকে সামনাসামনি দেখেননি: হেফাজতে ইসলাম

গোদাগাড়ী পৌরসভার মেয়র বাবু মারা গেছেন

প্রয়োজন ছাড়া বের না হলে লকডাউনের প্রশ্নই উঠবে না: মোদি


পেরেজ জানান, রিয়াল গত দুই মৌসুমে ৪০০ মিলিয়ন ইউরো আর্থিক ক্ষতিতে পড়েছে। যখন আপনার কাছে ক্লাব চালানোর মত টাকা থাকবে না। তখন কোনো কিছুই ভালো লাগবে না। আর নতুন ফরম্যাটে আমি কোনো সমস্যা দেখছি না। বরং এতে ফুটবলের প্রচার আর অংশগ্রহণকারী বাড়বে।

তবে ফ্রান্সের ক্রীড়া মন্ত্রী বলছেন ভিন্ন কথা। করোনার তাণ্ডবে অস্থির এই পৃথিবীতে এখনই সুপার লিগ না করার আহবান মারাসিনানুর। আরও সময় নিয়ে সবার সঙ্গে বসে কিভাবে ক্ষতি পুষিয়ে নেয়া যায় সে বিষয়ে আলোচনার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া উচিত বলে জানালেন।

 

সম্পর্কিত খবর