রিমান্ডে যে সব গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন ‘শিশু বক্তা’

শেখ সফিউদ্দিন জিন্নাহ্, গাজীপুর

রিমান্ডে যে সব গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন ‘শিশু বক্তা’

রাষ্ট্রবিরোধী, উস্কানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে ‘শিশু বক্তা’ রফিকুল ইসলাম মাদানীকে দুই দিনের পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের পর মঙ্গলবার দুপুরে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসমাইল হোসেন জানান, পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের জন্য গত রোববার দুপুর দেড়টার দিকে রফিকুল ইসলামকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২ থেকে মহানগরীর গাছা থানায় আনা হয়।

আদালতের অনুমতিতে দুইদিনের পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদে মাদানী অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। তিনি হেফাজতকে সংঘটিত করতে হেফাজতের নানা কর্মসূচী ও সরকার বিরোধী কর্মের নানা পরিকল্পনা করার কথা বলেছেন। এর মধ্যে একটি ছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশে আগমন প্রতিহত করার কর্মসূচী। ওই কর্মে জড়িত স্থানীয় ও কেন্দ্রীয় অনেক নেতার নামও বলেছেন তিনি। গুরুত্বপূর্ণ ও গোপনীয় আরো অনেক তথ্য তদন্তের স্বার্থে বলতে চাননি ওই পুলিশ কর্মকর্তা।

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২-এর সিনিয়র জেল সুপার (অতিরিক্ত দায়িত্ব) মো. গিয়াস উদ্দিন জানান, ‘শিশু বক্তা’ রফিকুল ইসলাম মাদানীকে গাছা থানার একটি মামলায় গত রোববার দুপুর দেড়টার দিকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে রিমান্ড শেষে তাকে গাছা থানা থেকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২ এ পাঠানো হয়।

আরও পড়ুন


বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে শীর্ষ পাঁচে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক

বান্দরবানে ভাল্লুকের আক্রমণে কৃষক আহত

খুলনা সিটি মেয়রের আইসিটি মামলায় সাংবাদিক আবু তৈয়ব গ্রেপ্তার

সুযোগ পেয়েও হাতছাড়া করলেন সাইফ, ফিরলেন সাজঘরে


গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মো. জাকির হাসান জানান, রাষ্ট্রবিরোধী ও উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ৮ এপ্রিল র‌্যাবের করা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। র‌্যাবের নায়েক সুবেদার আবদুল খালেক বাদী হয়ে গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। তার বিরুদ্ধে একই আইনে বাসন থানাও একটি মামলা হয়েছে।

এছাড়া গাছা থানার মামলার সঙ্গে পরে পর্ণ ভিডিও ধারণের অভিযোগে একটি বিশেষ ধারাও যুক্ত করা হয়েছে। মাদানী গাজীপুরের কাশিমপুর কারাগারে রয়েছেন।

গাজীপুর সিটি পুলিশের সহকারী পুলিশ কমিশনার (প্রসিকিউশন) শুভাশীষ ধর বলেন, গত ১৩ এপ্রিল গাছা থানা পুলিশ মাদানীকে সাত দিনের হেফাজতে চেয়ে গাজীপুরের আদালতে আবেদন করে। পরে ১৫এপ্রিল ভার্চুয়ালী শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

১০ ফেব্রুয়ারি গাছা থানা এলাকায় এক ওয়াজ মাহফিলে উসকানিমূলক বক্তব্য দেওয়ায় তার বিরুদ্ধে গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। পরে তার বিরুদ্ধে ওই মামলায় পর্ণগ্রাফি নিয়ন্ত্রণ আইন ২০১২ এর ৮ (৫)(ক) ধারা যুক্ত করে পুলিশ।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

নরসিংদীতে অসহায় দিনমুজুরদের মাঝে খাবার বিতরণ

মো. হৃদয় খান, নরসিংদী:

নরসিংদীতে অসহায় দিনমুজুরদের মাঝে খাবার বিতরণ
বিশ্ব মহামারী করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকার লকডাউন ঘোষণার ফলে কর্মহীন হয়ে পড়া অসহায় দিনমুজুরদের মাঝে খাবার বিতরণ করেছে নরসিংদী সদর থানা ছাত্রলীগ।
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্যরে নির্দেশে নরসিংদী সদর থানা ছাত্রলীগের সহ-সভাপতি সারোয়ার শোয়েব ব্যক্তিগত ব্যবস্থাপনায় এই খাবার বিতরণ করেন।
 
আজ বিকেলে সদর উপজেলার শেখেরচর বাবুরহাটে ৬০০ অসহায় দিনমুজুর ও ভ্যানচালকদের খাবার বিতরণ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।
 
এ সময় আরও উপস্থিত ছিলেন, মাধবদী শহর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক রাশেদুল ইসলাম রানা, শিলমান্দি ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মহসিন আলম, নরসিংদী তাঁতবোর্ড ছাত্রলীগের আহ্বায়ক কৌশিক, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক খোরশেদ আলম, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সাধারণ সম্পাদক তানভীর আহমেদসহ সদর থানা ছাত্রলীগের নেতাকর্মীরা।
 
সদর থানা ছাত্রলীগের সহ-সভাপতি সারোয়ার শোয়েব জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের করোনা ভাইরাস মোকাবিলায় বাংলাদেশ ছাত্রলীগ অতন্ত্র প্রহরী হিসেবে অসহায় মানুষের পাশে আছে এবং থাকবে। তারই ধারাবাহিকতায় এই খাবার বিতরণ কার্যক্রম অব্যহত থাকবে।
 
news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

সাতক্ষীরায় ভাসমান যুবকের মরদেহ উদ্ধার

শাকিলা ইসলাম জুই, সাতক্ষীরা:

সাতক্ষীরায় ভাসমান যুবকের মরদেহ উদ্ধার

নিখোঁজের নয় ঘন্টা পর সাতক্ষীরা শহরতলির বকচরায় একটি মৎস্য ঘের থেকে আলমগীর হোসেন (২২) নামের এক যুবকের ভাসমান মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

শুক্রবার সকালে লাশটি দেখতে পেয়ে ঘের মালিক আফসার আলী পুলিশে খবর দেয়। নিহত যুবকের গলায় বিদ্যুৎ এর তারের ফাঁস লাগানো ছিল বলে জানিয়েছে পুলিশ। আলমগীর সাতক্ষীরা সদর উপজেলার পশ্চিম বকচরা গ্রামের বাসিন্দা নজরুল ইসলামের ছেলে। 

সদর থানার ওসি দেলোয়ার হোসেন নিহত যুবকের মা সুফিয়া খাতুনের বরাত দিয়ে জানান, আলমগীর বৃহস্পতিবার সন্ধ্যায় চা খাবার কথা বলে বাড়ি থেকে বেরিয়ে যায়। এরপর থেকে সে নিখোঁজ ছিল। 

তিরি আরও জানান, ভোরে তার লাশ দেখতে পেয়ে ঘেরমালিক পুলিশে খবর দেয়। একটি পরকীয়ার জেরে এ ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। লাশটি সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

নাটোরে বৃদ্ধের মরদেহ উদ্ধার

নাটোর প্রতিনিধি:

নাটোরে বৃদ্ধের মরদেহ উদ্ধার

নাটোরের একটি ভুট্টা ক্ষেত থেকে ওহাব আলী মিয়াজী (৭০) নামে এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বেলা ১১টার দিকে সদর উপজেলার আগদিঘা কাঁটাখালি গ্রামের একটি ভুট্টার ক্ষেত থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত ওহাব আলী মিয়াজী একই এলাকার মৃত কেরামত আলী মিয়াজীর ছেলে।

নাটোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আব্দুল মতিন ও নিহতের পরিবারের সদস্য জানান, প্রতিদিনের মত গতকাল বৃহস্পতিবারও সকাল ১০ টার দিকে ওহাব আলী মিয়াজী বাড়ি থেকে বের হয় তার জমির ফসল দেখতে। কিন্তু সে আর সন্ধ্যায় ফিরে আসেনা। 

এরপর পরিবারের লোকজন তাকে বিভিন্ন স্থানে খোঁজাখুজি শুরু করেন। অনেক খোঁজাখুজির পরও তার সন্ধ্যান পাওয়া যায় না। রাতেই তার সন্ধ্যান চেয়ে এলাকায় মাইকিং করে পরিবারের সদস্যরা। 

আজ বেলা ১১টার দিকে নিহতের ছোট ছেলের বৌ জমির দিকে গেলে সেখানে একটি মৃতদেহ পড়ে থাকতে দেখে চিৎকার দেয়। এ সময় আশেপাশের জমিতে কাজ করা কৃষকরা এগিয়ে এসে মরদেহ দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করেন। 

প্রাথমিকভাবে পুলিশের ধাণিা জমি থেকে ফিরে আসার পথে অসুস্থতাজনিত কারণে তার মৃত্যু হয়ে থাকতে পারে। নিহতের শরীরে আঘাতের কোন চিহ্ন পাওয়া যায়নি।

news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

ভারত ফেরত ১০ ব্যক্তিকে হাসপাতালে ভর্তি

অনলাইন ডেস্ক

ভারত ফেরত ১০ ব্যক্তিকে হাসপাতালে ভর্তি

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে ভারত ফেরত ১০ ব্যক্তিকে। বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে তাঁদের হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করা হয়। তাঁদের মধ্যে তিনজনের করোনা উপসর্গ রয়েছে।       

যশোরের বেনাপোল হয়ে গত বুধবার তারা বাংলাদেশে আসেন। তাদের প্রথমে যশোর বক্ষব্যাধি হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক শীলাব্রত বড়ুয়া জানান, ভারত ফেরত ১০ ব্যক্তিদের সাতজনকে কর্তব্যরত চিকিৎসক ২৯ নম্বর ওয়ার্ডের কেবিনে এবং বাকি তিনজনের শারীরিক অসুস্থতা থাকায় ১৬ নম্বর মেডিসিন ওয়ার্ডে ভর্তি করেছেন।

ওই ব্যক্তিরা ভারতে চিকিৎসার জন্য গিয়েছিলেন। এখন ভারতে সংক্রমণ বেড়ে যাওয়ায় সবার মেডিকেল পরীক্ষা ও কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়েছে।

news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

যশোরে কমিউনিটি পুলিশের খাদ্য সহায়তা প্রদান

যশোর প্রতিনিধি:

যশোরে কমিউনিটি পুলিশের খাদ্য সহায়তা প্রদান

যশোরে দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। আজ শুক্রবার সকাল সাড়ে ১১টায় কমিউনিটি পুলিশিং ফোরাম যশোরের উদ্যোগে কোতোয়ালী মডেল থানা চত্ত্বরে এ খাদ্য সহায়তা প্রদান করা হয়। 

কোতোয়ালী থানার ওসি মো. তাজুল ইসলাম দুইশতাধিক দুস্থ ও গরীবদের হাতে খাদ্য সহায়তা তুলে দেন। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল সেমাই, চিনি, তেল, দুধ ও আটা।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কমিউনিটি পুলিশিং এর সভাপতি হারুন-অর রশিদ, সাধারণ সম্পাদক শাহীন চৌধুরীসহ পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর