৫ মে হেফাজত নেতাদের অর্থ দেন বিএনপির কয়েক নেতা

অনলাইন ডেস্ক

৫ মে হেফাজত নেতাদের অর্থ দেন বিএনপির কয়েক নেতা

২০১৩ সালের ৫ মে ঢাকা ঘেরাও কর্মসূচি সফল করতে অর্থের যোগানদাতা ছিলেন বিএনপির কয়েকজন নেতা। বিএনপির প্রয়াত নেতা সাদেক হোসেন খোকা, হাবিব-উন-নবী খান সোহেল ও এক জামায়াত নেতার সঙ্গে হেফাজত নেতাদের বৈঠক হয়েছিল। খোকার বাসা ও একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের অফিসে ওই বৈঠক হয়। সেখানে হেফাজত নেতাদের টাকা-পয়সা দেওয়া হয়। সিদ্ধান্ত হয়, তাদের ১৩ দফা বাস্তবায়ন না হলে সরকার পতনের আন্দোলন করা হবে।

সোমবার (১৯ এপ্রিল) ঢাকার মুখ্য মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে চাঞ্চল্যকর এই তথ্য জানিয়েছেন হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটির তৎকালীন প্রচার সম্পাদক মুফতি ফখরুল ইসলাম। তিনি বর্তমানে বাংলাদেশ জনসেবা আন্দোলনের চেয়ারম্যান।

এই বিষয়ে বিএনপি বলছে, আদালতে প্রমাণ হওয়ার আগে গণমাধ্যমে কিছু আসলে  সেটার দায় নেবে না বিএনপি।

গত ১৪ এপ্রিল লালবাগ এলাকা থেকে মুফতি ফখরুলকে গ্রেফতারের পর পাঁচ দিনের রিমান্ডে নেয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। রিমান্ড শেষে সোমবার তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এরপর আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

বঙ্গবন্ধুকন্যা মানবিক বলেই খালেদা জিয়া জেলের বাইরে চিকিৎসা নিচ্ছেন: কাদের

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধুকন্যা মানবিক বলেই খালেদা জিয়া জেলের বাইরে চিকিৎসা নিচ্ছেন: কাদের

খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকার নিষ্ঠুর ও অমানবিক আচরণ করেছেন, বিএনপি মহাসচিবের এই বক্তব্যকে প্রত্যাখ্যান করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধুকন্যা মানবিক বলেই দন্ডপ্রাপ্ত আসামি বেগম খালেদা জিয়াকে জেলের বাইরে এনে মুক্ত ভাবে সুচিকিৎসা নেয়ার সুযোগ করে দিয়েছেন। 

বুধবার (১২ মে) সকালে তাঁর সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে একথা বলেন মন্ত্রী। 

ওবায়দুল কাদের বলেন বিএনপির রাজনীতি যে কতটা প্রতিহিংসাপরায়ণ, বিদ্বেষপূর্ণ তা  বলার অপেক্ষা রাখে না, কারণ জাতির পিতার হত্যা দিবসে বেগম জিয়ার ভূয়া জন্মদিন পালনই তার প্রমাণ। যারা ১৫ আগস্ট স্বপরিবারে জাতির পিতা, অবলা নারী ও শিশু হত্যার জঘন্য ঘটনাকে বিদ্রুপ করে ভূয়া জন্মদিন পালন করে তা কোন ধরণের মানবিকতা, জাতির কাছে প্রশ্ন রাখেন ওবায়দুল কাদের। 

চিকিৎসার নামে লন্ডনে গিয়ে সরকার বিরোধী অপকর্ম করার সুযোগ না পাওয়ায় বিএনপি নেতারা এখন সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

আরও পড়ুন


চীন থেকে আরও ভ্যাকসিন সরবরাহ করতে চেষ্টা চলছে: স্বাস্থ্যমন্ত্রী

চীনের টিকা পেতে দেরি হওয়ায় কাউকে দোষারোপ করা যাবে না: পররাষ্ট্রমন্ত্রী

মিতু হত্যার নতুন মামলায় এক নম্বর আসামি হবেন বাবুল আক্তার: পিবিআই

কাশিমপুরে স্থানান্তর করা হলো মামুনুল-রফিকুলসহ ১৪ হেফাজত নেতাকে


১৯৯১ সাল থেকে বিএনপি নেতারা বেগম জিয়ার ভূয়া জন্মদিন পালন করে জাতিকে বিভ্রান্ত করে আসছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, জাতির পিতার হত্যা দিবসে কেক কেটে জন্মদিনের উৎসব পালন করার পরামর্শ বেগম জিয়াকে আপনাদের দলের কে বা কারা দিয়েছিলেন, কারাই বা তাঁর উপদেষ্টা সে প্রশ্নের জবাব এখনো পায়নি। মির্জা ফখরুলের কাছে প্রশ্ন রেখে ওবায়দুল কাদের আরো বলেন, এ কোন রাজনীতি বাংলাদেশে চলছে?

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হৃদয়  আছে বলেই বেগম জিয়াকে মানবিক কারণে মুক্তি দিয়েছেন, বিএনপি আন্দোলন করে নয়।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

সরকার ন্যাড়া মাথায় বারি দেয়: মেনন

অনলাইন ডেস্ক

সরকার ন্যাড়া মাথায় বারি দেয়: মেনন

সরকার তেলে মাথায় তেল ও ন্যাড়া মাথায় বারি দেয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

মঙ্গলবার (১১ মে) বিকেলে সপ্তাহব্যাপী নগর দরিদ্রের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রমের সমাপনী ঘোষণা অনুষ্ঠানে অনলাইন মাধ্যমে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, করোনা দুর্যোগ মোকাবিলায় আমলাতান্ত্রিক জটিলতা ও সিদ্ধান্তহীনতা জনজীবনের সংকট সৃষ্টি হয়েছে। বিশেষ করে নগর কেন্দ্রীক দরিদ্র মানুষের একদিকে করোনা অতিমারি এবং জীবিকার প্রশ্নে ত্রাণের স্বল্পতা ও বিতরণে দীর্ঘসূত্রিতার কারণে জনজীবন গভীর সংকটে পড়েছে। সরকার তেলে মাথায় তেল ও অপরদিকে ন্যাড়া মাথায় বারি দেয়। এতে করে সমাজে ক্ষোভ তৈরি হয়েছে। এই ক্ষোভ নিরসনে সরকারকে যথাযথ নিয়মনীতি মেনে চলে ত্বরিত পদক্ষেপ নিতে হবে। তা না হলে জনক্ষোভ বিক্ষোভে রূপ নিতে পারে। যা করোনা সংকট মোকাবিলা করতে দুরূহ হয়ে পড়বে।

পার্টি অফিস চত্বরে আয়োজিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড আবুল হোসাইন।অনুষ্ঠানে বক্তা রাখেন নগর কমিটির সাধারণ সম্পাদক কমরেড কিশোর রায়, সম্পাদকমণ্ডলীর সদস্য মো. তৌহিদ, নগর কমিটির সদস্য সাদাকাত হোসেন খান বাবুল, কমরেড তাপস কুমার রায় প্রমুখ।

news24bd.tv/আলী 

পরবর্তী খবর

সরকারের আইনি ব্যাখ্যার সঙ্গে বিএনপি একমত নয়: ফখরুল

অনলাইন ডেস্ক

সরকারের আইনি ব্যাখ্যার সঙ্গে বিএনপি একমত নয়: ফখরুল

সরকারের আইনি ব্যাখ্যার সঙ্গে বিএনপি একমত নয় বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, সাজাপ্রাপ্ত আসামির বিদেশে চিকিৎসা নেওয়ার নজির দেশেই আছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ যেতে অনুমতি না দেওয়ায় সরকারের সমালোচনা করে তিনি এ কথা বলেন।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল আরও বলেন, দল নয়, বরং পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছে। সুতরাং এখানে রাজনীতির কিছু নেই।

এর আগে আইন মন্ত্রণালয়ের মতামত পাওয়ার পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আইনে সুযোগ না থাকায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে চিকিৎসায় সায় দেয়নি সরকার।

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার অনুমতির আবেদন নিয়ে গত বুধবার স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে যান তার ভাই শামীম ইস্কান্দার।

এ বিষয়ে মতামত নিতে রাতেই ওই আবেদন পৌঁছে দেওয়া হয় আইন মন্ত্রণালয়ে। তবে শেষ পর্যন্ত নেতিবাচক মতামত আসে আইন মন্ত্রণালয় থেকে।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

বেগম জিয়ার পায়ের নখের যোগ্যও আপনারা নন: মন্ত্রীদের ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বেগম জিয়ার পায়ের নখের যোগ্যও আপনারা নন: মন্ত্রীদের ফখরুল

সরকারের মন্ত্রীদের বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিয়ে বিদ্রূপাত্মক কথা বলা থেকে বিরত থাকার আহবান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বেগম জিয়া সম্পর্কে সংযত হয়ে কথা বলুন। তার পায়ের নখের যোগ্যও আপনারা নন। 

আজ দুপুর ১২টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। 

খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার অনুমতি না দেওয়া প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকারের একমাত্র রাজনৈতিক প্রতিপক্ষ বলেই বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার অনুমতি দেয়নি সরকার।


রক্তের গ্রুপ ‘এবি’ ও ‘বি’ হলে করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি: গবেষণা

ঈদের আগে মানুষ সোনা কেনার চেয়ে বিক্রি করছে বেশি

বিশ্বে করোনায় একদিনে ১১ হাজার মানুষের মৃত্যু

বাংলাদেশি নাগরিকদের থাইল্যান্ড ভ্রমণে নিষেধাজ্ঞা


তিনি বলেন, তাকে বিদেশে চিকিৎসা দেওয়ার সুযোগ আইনই আছে। কিন্তু সেটা না দিয়ে বেগম জিয়াকে চিকিৎসা পাবার সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। 

ফখরুল বলেন, খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখা এবং বিএনপিকে নিশ্চিহ্ন করাই সরকারের লক্ষ্য। 

আবারো আলোচনায় খালেদা জিয়ার জন্মদিন-এ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, বেগম জিয়ার জন্মদিন নিয়ে বানোয়াট তথ্য বানিয়ে সোশ্যাল মিডিয়ায় ছড়ানো অরুচিকর।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল দেশবাসীর কাছে বেগম খালেদা জিয়ার জন্য দোয়া চান।

রাজনৈতিক প্রতিপক্ষ বলেই বেগম জিয়াকে বিদেশে চিকিৎসার অনুমতি দেয়নি: ফখরুল

জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

রাজনৈতিক প্রতিপক্ষ বলেই বেগম জিয়াকে বিদেশে চিকিৎসার অনুমতি দেয়নি: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

রাজনৈতিক প্রতিপক্ষ বলেই বেগম জিয়াকে বিদেশে চিকিৎসার অনুমতি দেয়নি: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকারের একমাত্র রাজনৈতিক প্রতিপক্ষ বলেই বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার অনুমতি দেয়নি সরকার।

আজ দুপুর ১২টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। 

এসময় তিনি আওয়ামী লীগের মন্ত্রীদের বেগম জিয়া সম্পর্কে সংযত হয়ে কথা বলার আহবান জানিয়ে বলেন, তার পায়ের নখের যোগ্যও আপনারা নন।

তিনি আরও বলেন, খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখা এবং বিএনপিকে নিশ্চিহ্ন করাই সরকারের লক্ষ্য। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর