মাদারীপুরে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী পলাতক

মাদারীপুরে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী পলাতক

Other

মাদারীপুরে ঘরের আড়ার সাথে ঝুলন্ত অবস্থায় সাথী বেগম (২৭) নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার ভোরে শিবচর উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের শেখপুর গ্রামের মামুন চৌকিদারের বাড়ি থেকে মরদেহটি উদ্ধার করা। পরিবারের অভিযোগ তাকে হত্যা করে মরদেহ ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রাখা হয়েছে। ঘটনার পর থেকে স্বামী মামুন চোকিদার পলাতক রয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার ভোরে সাথী বেগমের স্বামী মামুন চৌকিদার তার শ্বশুর বাড়িতে ফোন করে খবর দেয় সাথী ঘরের আড়ার সাথে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে। এ খবর পেয়ে সাথীর ভাই আনোয়ার হোসেন ও পরিবারের লোকজন গিয়ে সাথীর মরদেহ ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে স্থানীয় প্রতিবেশীরা পুলিশকে খবর দিলে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। ভোর থেকেই স্বামী মামুন চৌকিদার পলাতক রয়েছে।

সাথীর পরিবার ও আত্মীয় স্বজনদের দাবি তার স্বামী মামুন চৌকিদার তাকে হত্যা করে ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রেখেছে।

নিহত সাথী বেগম দুই ছেলে ও এক মেয়ের মা এবং বাঁশকান্দির শেখপুর গ্রামের মামুন চৌকিদারে স্ত্রী ও একই ইউনিয়নের দক্ষিন বাঁশকান্দি গ্রামের আছুমদ্দিন কবিরাজের মেয়ে।

সাথীর ভাই আনোয়ার হোসেন বলেন, ‘আমার বোনকে প্রায়ই যৌতুকের টাকার জন্য চাপ দিতো মামুন। মাঝে মাঝে অনেক মারধর করতো। এই নিয়ে কয়েকবার শালিস বৈঠকও হয়েছে। কয়েক দিন আগে সাথীকে পিটিয়ে আহত করে। আমরা ফরিদপুর মেডিকেল ৩৬ হাজার টাকা ব্যয়ে ওর চিকিৎসা করাই। আজ আমার বোনকে মেরে ঘরে ঝুলিয়ে রেখেছে। আমরা চেয়েছিলাম তাকে এই সংসার থেকে নিয়ে যাওয়ার জন্য। কিন্তু স্থানীয় শালিস বৈঠকের মাধ্যমে বোনকে ওই সংসারে রাখার কথা বললে আমরা তাদের কথা শুনে রেখে যাই। ’

শিবচর থানার পরিদর্শক (তদন্ত) আমির হোসেন সেরনিয়াবাত বলেন, ‘আমরা ঘটনাস্থল থেকে সাথী বেগমের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সাথীকে হত্যা করে আড়ার সাথে ঝুলিয়ে রাখা হয়েছে। ময়নাতদন্তের জন্য মাদারীপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়ার পরে স্পষ্টভাবে জানা যাবে হত্যা নাকি আত্মহত্যা। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন। ’

news24bd.tv তৌহিদ