লাইভে এসে যে আকুল আবেদন জানালেন হাটহাজারী মাদ্রাসা কর্তৃপক্ষ

অনলাইন ডেস্ক

লাইভে এসে যে আকুল আবেদন জানালেন হাটহাজারী মাদ্রাসা কর্তৃপক্ষ

দেশের প্রাচীন ও সর্ববৃহৎ কওমি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান হাটহাজারী মাদ্রাসা কর্তৃপক্ষ বুধবার (২১ এপ্রিল) বিকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে প্রথমবারের মতো বিশেষ সহযোগিতার আবেদন করলেন। মাদ্রাসার নিজস্ব ফেসবুক পেইজে লাইভে লিখিত বক্তব্য পাঠের মাধ্যমে দেশবাসীর কাছে মাদ্রাসার প্রতি সদয় এবং সহযোগিতার জন্য আকুল আবেদন জানানো হয়। 

এ সময় হাটহাজারী মাদ্রাসা পরিচালনা পরিষদের প্রধান আল্লামা মুফতি আব্দুস সালাম চাটগামী, হেফাজতে ইসলামের আমির ও মাদ্রাসার শিক্ষা পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী, পরিচালনা পরিষদ সদস্য আল্লামা ইয়াহিয়া, সিনিয়র শিক্ষক মুফতি জসিম উদ্দিন, সরকারি শিক্ষা পরিচালক মাওলানা শোয়েবসহ সিনিয়র শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে মাদ্রাসার শিক্ষক ড. নুরুল আফছার আজহারী বলেন, ১৯৯০ সনে প্রতিষ্ঠিত হয়ে ১২০ বৎসর আল্লাহর রহমত ও দয়া এবং সর্বসাধারণের আর্থিক অনুদান ও সাহায্য-সহযোগিতার উপর ভিত্তি করেই এ জামিয়া ইসলামের নিরলস খেদমত করে আসছে। তবে করোনা পরিস্থিতির জন্য সরকার কর্তৃক ঘোষিত সর্বাত্মক লকডাউনের কারণে জন চলাচল ব্যাপকভাবে সীমিত হয়ে পড়ায় মাদ্রাসার শিক্ষক ও প্রতিনিধিরা আপনাদের কাছে গিয়ে মাহে রমজানের জাকাত, ফিতরা ও অন্যান্য দানের অর্থ সংগ্রহে বড় ধরনের প্রতিবন্ধকতার মুখে পড়েছেন। 

আরও পড়ুন


স্বাস্থ্যবিধি মেনে বিয়ে করলেন শামীম-সারিকা!

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেল ৯৫ জন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৪২৮০

‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম এক দিনের রিমান্ডে


আর আল্লাহ না করুন, এবারের রমজানেও যদি জামিয়ার গোরাবা ফাণ্ডে অর্থ সংগ্রহে প্রতিবন্ধকতার মুখে পড়তে হয়, তাহলে প্রতিষ্ঠানের স্বাভাবিক শিক্ষাকার্যক্রম এবং হাজার হাজার গরীব ও এতিম ছাত্রের ভরণ-পোষণ চালু রাখা সংকটের মুখে পড়তে পারে। 

এতে বলা হয়, চলমান লকডাউন পরিস্থিতির কারণে এ বছরও মাদ্রাসার প্রতিনিধিরা হয়তো আপনাদের সাথে সরাসরি যোগাযোগের সুযোগ পাবেন না। 

গত বছরের মতো চলতি রমজানেও আপনাদের প্রিয় এই প্রতিষ্ঠানের বিশাল ব্যয় নির্বাহে সহযোগিতার অংশ হিসেবে নিজ নিজ সদকা-ফিতরা, নযর, কাফফারা ও দানের অর্থ ব্যক্তিগতভাবে বা এলাকাভিত্তিক সম্মিলিতভাবে মাদরাসার ব্যাংক একাউন্ট বা বিকাশ নম্বরে জমা করে এই প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম এবং বহুমুখী দ্বীনি খিদমতের ধারা অব্যাহত রাখতে আপনাদের সহযোগিতা প্রয়োজন। 

news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

খালেদা জিয়ার জন্মদিন নিয়ে ওবায়দুল কাদেরের বিস্ফোরক মন্তব্য

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার জন্মদিন নিয়ে ওবায়দুল কাদেরের বিস্ফোরক মন্তব্য

করোনা টেস্ট রিপোর্টে অবশেষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার তার আসল জন্মদিনের তথ্য প্রকাশিত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।

সোমবার (১০ মে) সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ও করোনা সুরক্ষাসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এসময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, একাধিক জন্মদিনের নামে জাতিকে এতদিন বেগম জিয়া অন্ধকারে রেখেছিল। প্রকৃতপক্ষে তার জন্মদিন করোনা টেস্ট রিপোর্ট অনুযায়ী ৮ মে।


আরও পড়ুনঃ


বিক্ষোভে বাড়ল ঈদের ছুটি

ফ্রান্সের ইকুইহেন বিচ: উল্টানো নৌকার নিচে বসবাস

ভারতে শ্মশান থেকে মৃতদের কাপড় চুরি, আটক ৭

মৃত্যুর আগে বাবাকে ফোনে জানালেন ধর্ষণের কথা!


তিনি আরও বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে বরাবরই বলা হচ্ছে, রাজনৈতিক উদ্দেশ্যে ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালন করা হয়। শুধু জাতির পিতা বঙ্গবন্ধু হত্যাকারীদের খুশি করতে ও খুনিদের উৎসাহিত করতে ১৫ আগস্টে জাতীয় শোক দিবসে খালেদা জিয়া জন্মদিন পালন করে আসছেন।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

বকেয়া বেতন ও ঈদের ছুটি বাড়ানোর দাবিতে মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক

বকেয়া বেতন ও ঈদের ছুটি বাড়ানোর দাবিতে মহাসড়ক অবরোধ

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন পোশাক কারখানার শ্রমিকরা। তাদের দাবি বকেয়া বেতন পরিশোধ ও ঈদের ছুটি বাড়ানোর

আজ সোমবার (১০ মে) দুপুর দেড়টার গাজীপুরের টঙ্গীর মিলগেট এলাকায় অবস্থান নিয়ে মহাসড়ক অবরোধ করেছেন তারা। বিক্ষুব্ধ শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। 

বিস্তারিত আসছে...

news24bd.tv / কামরুল  

পরবর্তী খবর

প্রার্থনা জানিয়ে নরেন্দ্র মোদিকে শেখ হাসিনার চিঠি

অনলাইন ডেস্ক

প্রার্থনা জানিয়ে নরেন্দ্র মোদিকে শেখ হাসিনার চিঠি

করোনা ভাইরাসের কারণে ভারত এখন বিপর্যস্ত। এমন পরিস্থিতিতে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে তিনি শোক ও প্রার্থনা জানিয়েছেন।

আজ সোমবার (১০ মে) সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ভেরিফাইড পেজে থেকে এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রতি বাংলাদেশের দৃঢ় সহমর্মিতার বিষয়টি পুনর্ব্যক্ত করেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়, বাংলাদেশ-ভারত সর্বাত্মক সহযোগিতার মাধ্যমে একসঙ্গে করোনা মোকাবিলার বিষয়েও অঙ্গীকারবদ্ধ।

ভারতে টানা ৪ দিন পর করোনা আক্রান্তের সংখ্যা ৪ লাখের নিচে নেমেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৬ হাজার ৪৯৯ জন। দৈনিক মৃত্যুর সংখ্যাও নেমেছে ৪ হাজারের নিচে। সোমবার দেশটিতে ৩ হাজার ৭৪৮ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে।

এর আগে রোববার (৯ মে) দেশটিতে আক্রান্ত হয়েছিলেন ৪ লাখ ৩ হাজার ৭৩৮ জন এবং মৃত্যু হয়েছিল ৪ হাজার ৯২ জনের।

news24bd.tv / কামরুল  

পরবর্তী খবর

চীনা উপহারের ৫ লাখ ডোজ টিকা আসছে বুধবার

নিজস্ব প্রতিবেদক

চীনা উপহারের ৫ লাখ ডোজ টিকা আসছে বুধবার

লি জিমিং

চীন থেকে উপহার হিসেবে পাঁচ লাখ ডোজ করোনা ভাইরাসের টিকা আগামী বুধবার (১২ মে) দেশে পৌঁছাবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত লি জিমিং।

আজ ভার্চ্যুয়াল এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানটির আয়োজন করে কূটনৈতিক সাংবাদিকদের সংগঠন 'ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ'- (ডিকাব)।

'ডিকাব টক' শিরোনামের এ অনুষ্ঠানে চীনা রাষ্ট্রদূত বলেন, করোনা মহামারি মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা দেবে। এই লক্ষে পাঁচ লাখ সিনোফার্ম টিকা দেবে। এই টিকা আগামী ১২ মে আসবে। কয়েকদিন আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই টিকার অনুমোদন দিয়েছে বলে জানান তিনি।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডিকাব প্রেসিডেন্ট পান্থ রহমান ও সাধারণ সম্পাদক একেএম মঈনুদ্দিন।

ভারতের সেরাম ইনস্টিটিউটে তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার তিন কোটি ডোজ কিনতে বাংলাদেশ চুক্তি করলেও গত চার মাসে দুই চালানে হাতে পেয়েছে ৭০ লাখ ডোজ। এছাড়া ভারত সরকার আরও ৩২ লাখ ডোজ উপহার দিয়েছে।


পাটুরিয়া ফেরিঘাটে আজও ঘরমুখী মানুষের ঢল

শিমুলিয়া ঘাটে জনস্রোত, ফেরির অপেক্ষায় হাজারো মানুষ

মমতার মন্ত্রিসভায় শপথ নেবেন ৪৩ জন, নাম আছে ৬ মুসলিমের

সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি ৬ দিন বন্ধ


আগে নিজেদের চাহিদা মেটাতে ভারত সরকার টিকা রপ্তানি বন্ধ রাখায় বাংলাদেশকে এখন টিকাদান কর্মসূচি চালিয়ে নিতে জরুরি ভিত্তিতে অন্য উৎস খুঁজতে হচ্ছে। এর অংশ হিসেবে ইতোমধ্যে রাশিয়ার স্পুটনিক-ভি এবং চীনের সিনোফার্মের টিকা বাংলাদেশে জরুরি ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে।

এ দুই দেশ থেকে টিকা কেনার প্রক্রিয়ার মধ্যেই বাংলাদেশকে ৫ লাখ ডোজ টিকা উপহার দেওয়ার কথা জানায় চীন। তবে শর্ত হল ৫ লাখের মধ্যে ৩০ হাজার ডোজ দিতে হবে বাংলাদেশে থাকা চীনা নাগরিকদের।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

রাজধানীতে টিকটকারকে ছুরিকাঘাতে হত্যা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে টিকটকারকে ছুরিকাঘাতে হত্যা

রাজধানীর আব্দুল্লাহপুরে আরেফিন শাকিল (২২) নামের এক টিকটকারকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। গতকাল রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। 

নিহত শাকিল, দক্ষিণখানের গোয়ালটেক এলাকায় সপরিবারে থাকতেন। এলাকায় তিনি ‘ড্যান্সার শাকিল’ নামে পরিচিত। তিনি নাচ করতেন এবং টিকটক ভিডিও বানাতেন। 

পুলিশ জানায়, শাকিল ও তার বান্ধবীকে দাওয়াত করে আবদুল্লাহপুরে নিয়ে যায় সাব্বির নামের এক যুবক। কোনো একটা কারণে সেখানে তারা বিবাদে জড়ায়। তারপর একটি হাসপাতালের পেছনের গলিতে শাকিলকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করা হয়। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসকরা শাকিলকে মৃত ঘোষণা করেন।


ঈদের রাতের ফজিলত

মমতার মন্ত্রিসভায় শপথ নেবেন ৪৩ জন, নাম আছে ৬ মুসলিমের

সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি ৬ দিন বন্ধ

জিহাদী বইসহ উল্লাপাড়া জামায়াতের আমির গ্রেপ্তার


উত্তরা পূর্ব থানার ওসি মো. কামাল উদ্দিন জানান, হত্যাকাণ্ডের আসল কারণ জানতে এবং  অভিযুক্তকে আটক করতে কাজ করছে পুলিশ।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর