ইমোর সিক্রেট চ্যাটে যেসব সুবিধা

ইমোর সিক্রেট চ্যাটে যেসব সুবিধা

অনলাইন ডেস্ক

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ইমো নিয়ে এসেছে এবার ‘সিক্রেট চ্যাট’ ফিচার। ‘সিক্রেট চ্যাট’ এমন একটি সুবিধা যেটি ব্যবহারের ফলে ম্যাসেজ আদান প্রদানকারী দুজনের কেওই তাদের চ্যাটের কিছু ডাউনলোড করতে বা স্ক্রিণশর্ট বা ভিডিও ধারণ করতে পারবে না। চ্যাটের শেষ করলেই সাথে সাথে দুজনের সব চ্যাট তাৎক্ষণিকভাবে ডিলিটে বা মুছে যাবে। এই ফিচারে এন্ড-টু-এন্ড এনক্রিপশনের মাধ্যমে ব্যবহারকারীর তথ্যে থাকবে নিরাপদ।

 

নতুন এ ফিচারের সুবিধাগুলোর মধ্যে রয়েছে সেশন শেষ হওয়ার পরে মেসেজের ‘সেলফ-ডেস্ট্রাকশন’ সুবিধা ও মেসেজের ‘ডিসেমিনেশন কন্ট্রোল’। অর্থাৎ, কোনো চ্যাট সেশন থেকে বের হওয়ার পরে সেখানকার সব কথোপকথন তাৎক্ষণিকভাবে মুছে যাবে, ফলে কেউ ওই সেশনের কোনও কথোপকথন পরে খুঁজে পাবে না।

ইমোতে কোনো নির্দিষ্ট কন্ট্যাক্টের চ্যাট ইন্টারফেসে অ্যাটাচমেন্ট বারে খুঁজে পাওয়া যাবে নতুন সিক্রেট চ্যাট ফিচারটি। এ ফিচারে এন্ড-টু-এন্ড এনক্রিপশনের মাধ্যমে চ্যাট সেশনের তথ্যের সুরক্ষা নিশ্চিত করা হবে।

নতুন এ ফিচারের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ডেসিমিনেশন কন্ট্রোল ফাংশন। এ ফাংশনের অধীনে, কেউ ব্যক্তিগত কথোপকথন কপি, ফরোয়ার্ড, শেয়ার ও ডাউনলোড করতে পারবে না। এ ছাড়া কথোপকথনের স্ক্রিনশট নেওয়া কিংবা ভিডিও ধারণও করা যাবে না ফিচারটির ফলে। তাই ইমো ব্যবহারকারীরা তাদের ব্যক্তিগত বিষয় নিয়ে বিভিন্ন আলাপচারিতা আরও আস্থা ও নিরাপত্তার সাথে করতে পারবেন।

news24bd.tv/আলী