চিকিৎসকদের ‘চাহিবামাত্র’ পরিচয়পত্র দেখাতে বললো স্বাস্থ্য অধিদফতর

চিকিৎসকদের ‘চাহিবামাত্র’ পরিচয়পত্র দেখাতে বললো স্বাস্থ্য অধিদফতর

অনলাইন ডেস্ক

করোনার সংক্রমণরোধে সারাদেশে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন চলছে। এদিকে লকডাউন চলাকালে চিকিৎসক পুলিশ  বাগ্‌বিতণ্ডার পর এই লকডাউনে চলাকালে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের অবাধ চলাচল নিশ্চিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা চেয়েছে স্বাস্থ্য অধিদফতর।  

বুধবার (২১ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের বুলেটিনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তার পাশাপাশি সব চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে পরিচয়পত্র সঙ্গে রাখা এবং ‘চাহিবামাত্র তা প্রদর্শন’ করার আহ্বান জানিয়েছে সংস্থাটি।    

ওই বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের নন কমিউনিক্যাল ডিজিজের লাইন ডিরেক্টর রোবেদ আমিন জানান, যে কোনো চিকিৎসক, নার্স ও অন্য স্বাস্থ্যকর্মীদের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পূর্ণ সহযোগিতা একান্তভাবে কাম্য।

 

পরিচয়পত্র, যে কোনো ধরনের আইডি কার্ড প্রদর্শনকারী স্বাস্থ্যকর্মীকে সহানুভূতির সঙ্গে সহযোগিতা করা এবং দ্রুত ও বাধাহীন চলাচলের সুবিধা প্রদান করা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি নৈতিক দায়িত্ব বলেও জানান তিনি।  

প্রসঙ্গত, সম্প্রতি এক চিকিৎসকের সঙ্গে পুলিশের বাগ্‌বিতণ্ডার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দেয়। এ নিয়ে পাল্টাপাল্টি বিবৃতি দেয় পুলিশ ও চিকিৎসক। এ পাল্টাপাল্টি বিবৃতিকে কাম্য নয় বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।

news24bd.tv/আলী