অস্ত্র-গুলিসহ শাহজালাল বিমানবন্দরে চিকিৎসক দম্পতি আটক

অস্ত্র-গুলিসহ শাহজালাল বিমানবন্দরে চিকিৎসক দম্পতি আটক

অনলাইন ডেস্ক

নিয়ম অনুযায়ী যে কোন ফ্লাইটে কেউ বৈধ অস্ত্র নিয়ে উঠলে আগেই ঘোষণা দিতে হয়। কিন্তু চিকিৎসক দম্পতি ঘোষণা না দিয়ে অভ্যন্তরীণ ফ্লাইটে অস্ত্র ও গুলিসহ উঠতে গেলে তাদের আটক করা হয়। বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল ৯টায় ইউএস বাংলার একটি ফ্লাইটে ঢাকা থেকে যশোর যাওয়ার কথা ছিল তাদের।

বিমানবন্দর সূত্রে জানা যায়, চিকিৎসক ওই দম্পতির হজরত শাহজালাল বিমানবন্দর থেকে ইউএস বাংলার একটি ফ্লাইটে যশোর যাওয়ার কথা ছিল।

বিমানবন্দরে তল্লাশির সময় একটি পিস্তল, একটি ম্যাগজিন ও ৫ রাউন্ড গুলি পাওয়া যায়। এসময় তারা অস্ত্রটি বৈধ বলে দাবি করলেও প্লেনে উঠার আগে নিয়ম অনুযায়ী ঘোষণা না দেয়ায় থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয় তাদের।

আরও পড়ুন


ভ্যাকসিনের জন্য ভারত-বাংলাদেশ সুসম্পর্ক নষ্ট হবে না: দোরাইস্বামী

হরিণের ১৫ কেজি মাংসসহ ২ পাচারকারী আটক

প্রেমের প্রস্তাবে সাড়া না দিয়ে অন্যত্র বিয়ে, যুবকের গোপনাঙ্গ কর্তন

দেড়শ ছাড়িয়ে শান্ত, মুমিনুলের সেঞ্চুরি


বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বি এম ফরমান আলী জানান, অস্ত্রটির লাইসেন্স আছে বলে দাবি করেছেন ওই চিকিৎসক দম্পতি। বিষয়টি যাচাই-বাছাই করা হচ্ছে।

অস্ত্রসহ প্লেনে উঠতে হলে ঘোষণা দিতে হয়। তারা কেন দেননি জানতে চাইলে তারা বলেছেন, খেয়াল ছিল না।

এভিয়েশন সিকিউরিটি ফোর্সের পরিচালক মো. আলী আজম বলেন, নিয়ম অনুযায়ী কারো কাছে বৈধ কোনো অস্ত্র বা গুলি থাকলে প্রবেশের সময় হেভি লাগেজ পয়েন্টে নিরাপত্তা কর্মীদের অবিহত করতে হয়। পরে কতৃর্পক্ষ বিশেষ বক্সে পিস্তল বা গুলি ভরে পাইলটের কাছে জমা দেয়। বিমানটি গন্তব্যস্থলে পৌঁছানোর পরে পাইলট ওই অস্ত্র বা গুলি যাত্রীকে বুঝিয়ে দেন।

news24bd.tv আহমেদ