ভিক্ষা করে হলেও অক্সিজেন সরবরাহের নির্দেশ ভারতে

ভিক্ষা করে হলেও অক্সিজেন সরবরাহের নির্দেশ ভারতে

অনলাইন ডেস্ক

করোনার দ্বিতীয় ঢেউ সবচেয়ে বেশি মারাত্মক আকার ধারণ করেছে ভারতেই। দেশটিতে দৈনিক সংক্রমণ ৩ লাখ ছাড়িয়েছে। পরিস্থিতি মোকাবিলায় হিমশিম খাচ্ছে দেশটির প্রতিটি রাজ্য এবং কেন্দ্রীয় সরকার। এমতাবস্থায় দিল্লির হাইকোর্ট হাসপাতালগুলোতে অক্সিজেন সরবরাহ নিশ্চিত করতে যা করা লাগে, সেটাই করার নির্দেশ দিয়েছেন।

দিল্লি হাইকোর্ট কেন্দ্রকে বলেন, অক্সিজেন সরবরাহ নিশ্চিত করতে আপনারা সব উপায় খুঁজে দেখছেন না। ভিক্ষা করুন, ধার করুন বা চুরি করুন।

হাসপাতালগুলোতে অক্সিজেন সরবরাহ বন্ধ হয়ে গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যাবে না বলে এসময় সতর্ক করে দেয় হাইকোর্ট।

জরুরি পরিস্থিতির গুরুত্ব অনুধাবন করে সরকার কোন পদক্ষেপ না নেয়ায় কেন্দ্রীয় সরকারকেও ভৎর্সনা করেন দিল্লি হাইকোর্ট।

ছুটির দিনেই এক জরুরি শুনানিতে আদালত এসব মন্তব্য করেন। বেশ কয়েকটি হাসপাতাল পরিচালনা করা বালাজি মেডিকেল অ্যান্ড রিসার্চ সেন্টারের আবেদনের প্রেক্ষিতে এই শুনানি অনুষ্ঠিত হয়।


আরও পড়ুনঃ


বাঙ্গি: বিনা দোষে রোষের শিকার যে ফল

'টিকায় কিছু হবে না, লাভ যা হওয়ার মদেই হবে'

বেনজেমা ভেল্কিতে লা লিগার শীর্ষে রিয়াল

৫৩ জন নাবিকসহ নিখোঁজ ইন্দোনেশিয়ার সাবমেরিন


বিচারপতি ভিপিন সাঙ্গি এবং রেখা পাল্লি বেঞ্চ এদিন কেন্দ্রের সমালোচনা করে বলেন, আপনারা কি দেখতে পাচ্ছেন না দেশে হাজার হাজার মানুষ মারা যাচ্ছে?

তারা আরও বলেন, অক্সিজেন সরবরাহ নিশ্চিত করার দায়িত্ব পুরোপুরি কেন্দ্রীয় সরকারের। প্রয়োজনে স্টিল এবং পেট্রোলিয়ামসহ অন্য শিল্পে অক্সিজেন সরবরাহ বন্ধ করে তা মেডিকেল ব্যবহারের জন্য নিশ্চিত করতে হবে। হাসপাতালগুলোতে অক্সিজেন সরবরাহ শেষ হয়ে আসছে আর স্টিল প্লান্টগুলো ঠিকই চলছে।

news24bd.tv / নকিব