টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে

জিম্বাবুয়েকে ১১ রানে হারিয়েছে পাকিস্তান

অনলাইন ডেস্ক

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ১১ রানে হারিয়েচে পাকিস্তান। পাকিস্তানের দেয়া ১৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে জিম্বাবুয়ে থামে ১৩৮ রানে।

হারারেতে টস হেরে ব্যাট করতে নেমে উইকেটে খুব একটা সুবিধা করতে পারেনি পাকিস্তানি ব্যাটসম্যানরা। উইকেটের একপ্রান্তে চলতে থাকে বাবর আজম, ফখর জামান, হাফিজদের যাওয়া আসার মিছিল। তবে, অপরপ্রান্ত আগলে ব্যাট চালিয়ে যান ওপেনার রিজওয়ান। তার ৬১ বলে ৮২ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ওভারে ৭ উইকেটে হারিয়ে ১৪৯ রান করে পাকিস্তান।

জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়েও। ক্রেগ আর্ভিানের ৩৪ রানের পর, লুক জংওয়ে ৩০ রানের ইনিংস কিছুটা জয়ের আশা দেখালেও, শেষ পর্যন্ত জয়ের বন্দরে পৌছাতে পারেনি স্বাগতিকদের তরী। নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ৭ উইকেটে ১৩৮ রান করে জিম্বাবুয়ে।

পরবর্তী খবর

দেশে ফিরলেন সাকিব-মোস্তাফিজ, রয়েছেন ১৪ দিনের কোয়ারেন্টাইন

অনলাইন ডেস্ক

দেশে ফিরলেন সাকিব-মোস্তাফিজ, রয়েছেন ১৪ দিনের কোয়ারেন্টাইন

করোনা ভাইরাসের হানায় লণ্ডভণ্ড ভারত। প্রতিদিনই হু হু করে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। করোনা হানা দিয়েছে আইপিএলেও। তাই মাঝপথেই স্থগিত করা হয় টুর্নামেন্ট। ফলে ভারত থেকে দেশে ফিরে যাচ্ছেন বিদেশি ক্রিকেটাররা। 

আজ চার্টার্ড বিমানের বিশেষ এক ফ্লাইটে দেশে ফিরেছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালসের এই দুই তারকা ক্রিকেটার ভারতের আহমেদাবাদ থেকে ঢাকার ফ্লাইট ধরে বিকাল চারটা নাগাদ ঢাকায় নামেন। 

জানা গেছে, ঢাকায় তাদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন করতে হবে। হোটেল সোনারগাঁওয়ে তারা ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকবেন। এরই মধ্যে সাকিব-মুস্তাফিজ বিমানবন্দর থেকে সরাসরি সোনারগাঁও হোটেলে পৌঁছেছেন।

news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

আইপিএল স্থগিতে যত টাকা ক্ষতি হলো ভারতীয় ক্রিকেট বোর্ডের

অনলাইন ডেস্ক

আইপিএল স্থগিতে যত টাকা ক্ষতি হলো ভারতীয় ক্রিকেট বোর্ডের

করোনায় মহাবিপর্যয়ে পুরো ভারত। কিছুতেই করোনার এই ঢেউ নিয়ন্ত্রণ করতে পারছে না দেশটি। এদিকে করোনা যখন এমন বিপর্যয়ের পথে এগোচ্ছিলো সেই মূহুর্তে করোনাকে তোয়াক্কা না করে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর শুরু করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

শুরু থেকেই আইপিএল নিয়ে আলোচনা সমালোনার মুখে পড়তে হয় বিসিসিআইকে। আসরটি বন্ধে অনেকেই প্রস্তাব দিয়ে থাকেন। তবে শেষ পর্যন্ত আইপিএল স্থগিত করতে বাধ্য হয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

জৈব সুরক্ষা বলয় গঠন করেও শেষ রক্ষা হয়নি। গেল ২ মে কলকাতা নাইট রাইডার্সের দুই ক্রিকেটারের করোনা আক্রান্তের খবরে ম্যাচ কলকাতা-ব্যাঙ্গালুরুর ম্যাচ স্থগিত করতে বাধ্য হয় আইপিএল গভর্নিং কাউন্সিল। এরপর একে একে বেশ কয়েকজন আক্রান্ত হন কয়েকটি দলের। তাতেই ৪ মে ঘোষণা আসে টুর্নামেন্ট স্থগিতের।

আইপিএল স্থগিত নিয়ে বিসিসিআই ভাইস-প্রেসিডেন্ট শুক্লা জানান, ‘বোর্ড, সদস্য, ফ্র্যাঞ্জাইজি এবং ব্রডকাস্টারের সঙ্গে আলোচনার পর টুর্নামেন্ট আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে পরিস্থিতির উন্নতি হলে বাকি ম্যাচগুলো নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে।’

তবে পরিস্থিতি যেদিকে যাচ্ছে তাতে মনে হয় না খুব সহসা পুনরায় আইপিএল মাঠে গড়াবে। এতে বিসিসিআই এর ক্ষতির পরিমাণ চোখ কপালে উঠার মতো।

আরও পড়ুন


উচ্চ বেতনে লোক নেবে ব্রিটিশ আমেরিকান টোবাকো

একসঙ্গে ৯ সন্তানের জন্ম দিয়ে বিরল দৃষ্টান্ত গড়লেন হালিমা

গৃহকর্মীকে ধর্ষণ করা সেই বিশ্ববিদ্যালয় ছাত্র গ্রেপ্তার

খুলনায় একাধিক মামলার আসামিকে কুপিয়ে হত্যা


ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই-কে বিসিসিআই-এর এক সিনিয়র কর্মকর্তা জানিয়েছেন, ‘মাঝপথে আইপিএল স্থগিত হওয়ায় বোর্ডের ক্ষতি হয়েছে ২ হাজার থেকে ২ হাজার ৫০০ কোটি ভারতীয় রুপি। বলা যায় ২ হাজার ২০০ কোটি টাকার ক্ষতি।’

প্রতি ম্যাচে ৫৪.৫ কোটি টাকা করে মোট ৬০টি ম্যাচের এই টুর্নামেন্টে ব্রডকাস্টার স্টার স্পোর্টস থেকে প্রতি বছর ৩ হাজার ২৬৯ কোটি টাকা পায় বিসিসিআই।

শুধু ব্রডকাস্ট নয়, টাইটেল স্পন্সর ভিভোর কাছ থেকেও প্রতি আসরে পায় ৪৪০ কোটি টাকা। তাই স্বাভাবিকভাবেই অর্ধেক টাকা পাবে বোর্ড। এছাড়াও অন্যান্য স্পন্সরের থেকে প্রতি আসরে ১২০ কোটি টাকা পেয়ে থাকে বোর্ড। এখানেও অর্ধেক টাকা পাবে না বোর্ড।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

সাকিব-মুস্তাফিজকে ছাড় দিচ্ছে না স্বাস্থ্য অধিদপ্তর

অনলাইন ডেস্ক

সাকিব-মুস্তাফিজকে ছাড় দিচ্ছে না স্বাস্থ্য অধিদপ্তর

করোনাভাইরাসের দাপটে টিকতে পারেনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। একাধিক ফ্রাঞ্চাইজির খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা আক্রান্ত হতেই স্থগিত করে দেয়া হয় টুর্নামেন্টের ২০২১ সালের আসর। মঙ্গলবার দুপুরে অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিতের সিদ্ধান্ত জানায় ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। এরপরই সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে নিরাপদে দেশে ফেরানো ব্যবস্থা করতে ব্যস্ত হয়ে পড়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তকে স্বাস্থ্য অধিদপ্তর স্পষ্ট জানিয়ে দিয়েছে, সরকারের বিধি অনুযায়ী ভারত ফেরতদের ১৪ দিনের বাধ্যতামূলক করতে হবে। সাকিব-মুস্তাফিজরাও এর আওতায় পড়বেন।

শ্রীলঙ্কা থেকে টেস্ট সিরিজ খেলে ভাড়া করা বিমানে মঙ্গলবার বিকালে দেশে ফেরে বাংলাদেশ ক্রিকেট দল। শ্রীলঙ্কা থেকে ফেরায় তাদের যেতে হচ্ছে না প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে। তারা নিজ নিজ বাসায় কোয়ারেন্টাইনে থাকবেন।
 
কিন্তু ভারতের করোনা পরিস্থিতি অনেক খারাপ। তাই সেদেশের ক্ষেত্রে কোনো ছাড় দিবে না স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারত থেকে আসা সবাইকেই বাধ্যতামূলকভাবে হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ জন্য ভারত থেকে দেশে ফেরার পর সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনেই থাকতে হবে।

কোয়ারেন্টাইনেই শিথিল চেয়ে করা তাদের আবেদন নাকচ করে দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
 
আজ মঙ্গলবার বিকালে গণমাধ্যমকে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। তিনি বলেন, ‘কোয়ারেন্টাইন মুক্তি চেয়ে তাদের পক্ষ থেকে আবেদন করা হয়েছিল। আমরা না বলেছি। তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ১৪ দিন থাকতে হবে।’
 
আইপিএলের এবারের মৌসুমে কলকাতা নাইট রাইডার্সের হয়ে অংশ নিয়েছেন সাকিব আল হাসান। অন্যদিকে রাজস্থান রয়্যালসের জার্সিতে মাঠ মাতিয়েছেন মুস্তাফিজুর রহমান। সাকিব তিনটি আর সাতটি ম্যাচে অংশ নেন মুস্তাফিজ।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

অবশেষে স্থগিত হল আইপিএল

অনলাইন ডেস্ক

অবশেষে স্থগিত হল আইপিএল

অবশেষে আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) স্থগিত ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। করোনাভাইরাসের কারণে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল মঙ্গলবার ইএসপিএন ক্রিকইনফো'কে এ তথ্য নিশ্চিত করেন।

ব্রিজেশ প্যাটেল বলেন, সবার নিরাপত্তার কথা চিন্তা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কঠোর জৈব সুরক্ষার মধ্যেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)-এর ২৮টি ম্যাচ অনুষ্ঠিত হলেও মাঝপথে করোনায় আক্রান্ত শুরু হতে শুরু করেন ক্রিকেটার ও স্টাফরা। আট ফ্র্যাঞ্চাইজির চারটিতে করোনা পজিটিভ হয়েছেন খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা।


আরও পড়ুনঃ


ট্রিও মান্ডিলি: এক আধুনিক রূপকথার গল্প

ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল বিবাহবিচ্ছেদ!

সভায় সংলাপ দিয়ে শুধু হাততালিই পেলেন মিঠুন?

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের গুলি করে মারার প্রকাশ্য হুমকি (ভিডিও)


ফলে টুর্নামেন্ট চালু রাখতে হিমশিম খাচ্ছে আয়োজকেরা। এরই সূত্র ধরে অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিতের ঘোষণা দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

আইপিএলের সহ-সভাপতি রাজীব শুক্লা এএনআই-কে জানিয়েছেন, এই মৌসুমের জন্যই স্থগিত হয়ে গেছে আইপিএল। 

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

আইপিএল বন্ধে দিল্লির হাইকোর্টে আবেদন

অনলাইন ডেস্ক

আইপিএল বন্ধে দিল্লির হাইকোর্টে আবেদন

করোনায় প্রকোপে ক্ষত-বিক্ষত পুরো ভারত। প্রতিদিনই দেশটিতে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ভেঙে পড়েছে অর্থনীতি ও চিকিৎসা ব্যবস্থা। করোনায় দেশটির সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি দিল্লিতে। আর সেই দিল্লিতেই ঢাকঢোল পিটিয়ে অনুষ্ঠিত হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)।

যদিও দেশটির ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বরাবরই বলা হচ্ছিলো পরিস্থিতি যেমনই হোক কোভিডের কোন প্রভাব আইপিএলে পড়বে না। তবে এবার ছাড়া পাননি তারাও। এরইমধ্যে আক্রান্ত হয়েছেন চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার এবং ম্যানেজমেন্টের কয়েকজন। আইসোলেশনে পাঠানো হয়েছে দিল্লি ক্যাপিটালস দলকে। বাতিল হয়েছে অনুশীলন। 

শুরু থেকেই আইপিএল নিয়ে প্রশ্ন উঠে আসছিলো  সামাজিক যোগাযোগমাধ্যমে। দেশের এমন ক্লান্তিলগ্নে কেন এমন আনন্দের আয়োজন। ভারতীয় ক্রিকেট বোর্ডকে আইপিএল বন্ধের দাবি জানিয়ে আসছিলেন অনেকেই।

এবার আইপিএলের সব ম্যাচ বন্ধের দাবি তুলে দিল্লি হাইকোর্টে আবেদন করলেন আইনজীবী করন এস ঠুকরাল। ভয়াবহ পরিস্থিতিতে দাঁড়িয়েও সরকার মানুষের স্বাস্থ্য অপেক্ষা আইপিএল’কে কেন অগ্রাধিকার দিচ্ছে, এসব প্রশ্নই আবেদনে ছুঁড়ে দিয়েছেন এই আইনজীবী।

আরও পড়ুন


আইপিএল শেষের আগেই ফিরতে হচ্ছে সাকিব-মোস্তাফিজকে

আদালতে নেয়া হয়েছে মামুনুল হককে

জাম্বিয়ার সেনা কমান্ডারের সঙ্গে জেনারেল আজিজ আহমেদের সৌজন্য সাক্ষাৎ

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: গ্রেপ্তার আরও ৬ হেফাজত কর্মী


আইপিএল নয়, দিল্লির স্টেডিয়ামে কোভিড সেন্টারে পরিণত করার আবেদনও করা হয়েছে সেখানে। পিটিশনার করা এস ঠুকরাল এবং ইন্দর মোহন সিং গোটা ঘটনায় কেন্দ্রীয় সরকার, বিসিসিআই, আইপিএল গভর্নিং কাউন্সিল, দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশন এবং দিল্লি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে কাঠগড়ায় তুলেছেন।

পিটিশনে বলা হয়েছে, ‘ভারতের রাজধানী শহরে যখন সাধারণ মানুষ হাসপাতালে বেড পাচ্ছে না, শেষকৃত্যের জন্য শ্মশানে জায়গা হচ্ছে না, মুমূর্ষু রোগীর জন্য অক্সিজেনের এবং ওষুধের আকাল সেখানে আইপিএলের ম্যাচ সাধারণ মানুষের মানসিক স্থিতি নষ্ট করছে। বিশেষ করে যারা তাদের প্রিয়জনদের জীবন বাঁচাতে উদ্যত।’

সবমিলিয়ে পিটিশনারদের কথায়, এই সময় আইপিএল আয়োজন মানে সাধারণ মানুষের চরম দুর্গতিকে বিদ্রুপ করা। আগামীকাল বুধবার (৫ মে) দিল্লি হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আবেদনের ভিত্তিতে শুনানির দিন ধার্য করা হয়েছে।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর