আমি আমার আব্বুকে ঘৃনা করতে চাইনা আন্টি,প্লিজ কিছু করেন!

আমি আমার আব্বুকে ঘৃনা করতে চাইনা আন্টি,প্লিজ কিছু করেন!

Other

একটা বাচ্চা মেয়ে,১৬ ১৭ বছর বয়স হবে,বেশ কিছুদিন ধরে আমাকে ইনবক্স করে!!রিলেশনশিপ সংক্রান্ত কিছু জটিলতা নিয়ে কথা বলতে চায়!! আমি প্রথমদিন তার মেসেজ পেয়ে যার পর নাই বিরক্ত হলাম!!পুত্রের প্রায় সমবয়সী কারো সাথে তাদের জিএফ বিএফ নিয়ে আলোচনা করাটা একটু অস্বস্তিকর লাগে তাই এই ধরনের মেসেজ আমি একটু এভয়েডই করি!!

কিন্তু সে নাছোরবান্দা!!মেসেজ পাঠাতেই থাকে!!দুইদিন আগে মোটামুটি বাধ্য হয়ে রিপ্লাই দিতে বসলাম!!
-বল তোমার প্রবলেম 
- আমার প্রবলেম টা আমার আব্বু কে নিয়ে
-আব্বু কে নিয়ে??আব্বুকে নিয়ে কি প্রবলেম??
-আমার আব্বু খুব ভালো আন্টি!!সে জীবনেও আমাদের দুই ভাই বোনকে কখনো ধমক দিয়েও কথা বলেনি,মার দেয়া তো পরের কথা!!আমাদের কে আব্বু এখনো প্রায়ই মুখে তুলে ভাত খাওয়ায়!!এমন কোনো আবদার নাই যা আব্বু পূরণ করে না!!আমরা একদিকে পুরো পৃথিবী একদিকে!!
-বাহ,এটা তো খুব ভালো কথা!!তাহলে প্রবলেম কি??
-প্রবলেম হলো,এত ভালো হওয়ার পরেও আমি আমার আব্বুকে ভালবাসতে পারছিনা!!
-মানে কি??কেন পারছনা??
-কারণ আমার আর আমার ভাই এর সবচেয়ে আপন,সবচেয়ে ভালবাসার মানুষ মানে আমার আম্মুর প্রতি আব্বু দিনের পর দিন অন্যায় করে এসেছেন!!আগে ছোট ছিলাম তাই বুঝতে পারতাম না!!এখন বুঝি,আব্বু কখনই আমার আম্মুকে ভালোবাসেনি,সম্মান করেনি!!অনেক দিন আমাদের সামনেই আম্মুর গায়ে হাত তুলেছে,গালি দিয়েছে!!

শুধু তাইনা,আরো এমন কোনো ঘটনাও আছে যার কারণে আমার আম্মু রাতের বেলা বালিশে মুখ গুজে কাঁদে!!আমি জানি কারণ লাস্ট তিন চার বছর আম্মু আমার সাথেই ঘুমায়!!

-আচ্ছা 

-আন্টি আমি পাগল হয়ে যাচ্ছি!!আমি এখন বড় হয়েছি!!প্রত্যেকটা জিনিস আমি এখন বুঝি!!আমার আম্মু কোনদিন সংসারের প্রতি,আব্বুর প্রতি অবহেলা করেনি!!তাহলে কেন সে এই কষ্ট ভোগ করবে??আমি এটা কোনো ভাবেই মানতে পারছিনা!!আব্বু মন খারাপ করবে ভেবে আমি প্রতিবাদও করতে পারিনা!!কিন্তু আমি চাই আমার ভাই প্রতিবাদ করুক!!

আমি সত্যি সত্যি পাগল হয়ে যাচ্ছি!!আমি আমার আব্বুকে ঘৃনা করতে চাইনা আন্টি!!প্লিজ কিছু করেন!!

আমি তার প্রবলেম শুনলাম,কিছু পরামর্শও দিলাম কিন্তু তার সাথে আরেকটা জিনিস বুঝলাম!!আমরা আমাদের বাচ্চাদেরকে সবচেয়ে বেশি ভালোবাসলেও সবচেয়ে বেশি ইগনোরও বোধয় করি তাদেরকেই!!আমরা ভুলে যাই তারাও একটা আলাদা সত্ত্বা!!তাদেরও ভালো মন্দ,ন্যায় অন্যায় বোঝার ক্ষমতা আছে!!আমরা তাদের চোখে একজন ভালো বাবা বা মা হতে পারি,তাদের আম্মু বা বাবার আদর্শ জীবন সঙ্গী হতে পেরেছি তো??

একটা বিখ্যাত উক্তি আছে,পৃথিবীতে খারাপ মানুষ অনেক আছে কিন্তু খারাপ বাবা একটাও নেই!!কথাটা হয়ত একটা লিমিট পর্যন্ত সত্যই ছিল কিন্তু ভালো বাবাটা যদি তাদের মায়ের স্বামী হিসেবে খারাপ হয় তাহলে কিন্তু অঙ্কটা পুরোপুরি উল্টো হয়ে যেতে পারে..........
আরো একটা উক্তি দিয়ে শেষ করি"সেই পুরুষই শ্রেষ্ট বাবা যে তার সন্তানের মা কে ভালবাসে"
তাই,পৃথিবীর সকল সন্তানের বাবারা,অতীতে যা করসেন করসেন,আজকে থেকে আপনার সন্তানের মাকে অনেক অনেক ভালবাসেন,পিলিজ.........

রাখী নাহিদ, নিউইয়র্ক (ফেসবুক থেকে নেয়া)

news24bd.tv/আলী