উন্নয়নের জন্য পুড়ছো বন, ভাবো, দুনিয়ার মানুষ : ফারুকী

অনলাইন ডেস্ক

উন্নয়নের জন্য পুড়ছো বন, ভাবো, দুনিয়ার মানুষ : ফারুকী

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। বিগত বছরে পৃথিবীর ভবিষ্যৎ নিয়ে নিজের চিন্তার কথা জানিয়ে একটি স্ট্যাটাস দিয়েছিলেন এই নির্মাতা। সেই লেখাটি পুনরায় নিজের ওয়ালে পোস্ট করেছেন ফারুকী। কারণ বিষয়টি সম্পর্কে এখনও তিনি একই জিনিস মনে করেন বলে জানিয়েছেন।

 ফারুকীর স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-
'আমার একটা অনুমান আছে যেটার পক্ষে এখনো অতো জোরালো বৈজ্ঞানিক ডাটা নাই। আমি যতো বার মঙ্গল গ্রহের ভিডিও দেখি আমার মনে হয় পৃথিবীর ভবিষ্যত দেখতেছি!

বিজ্ঞানীরা ধারণা করছে, মঙ্গলে এক সময় প্রাণ ছিলো, আমাদেরই মতো! মঙ্গল এক সময় সবুজ ছিলো, আমাদের মতো! একসময় সেখানে কলকল বয়ে যেতো নদী, যেমন বয় আমাদের মেঘনা! যদিও বিজ্ঞানীরা জানে না, কী কারণে এক সময়ের সবুজ গ্রহ লাল হয়ে গেলো, কিভাবে হারালো প্রাণের অস্তিত্ব!

তবে যেটা অনুমান করা যায় সেটা হলো যদি সতর্ক না হই, আমরাও একসময় এরকম খরখরা লাল গ্রহে পরিণত হবো। আর ভিন্ন কোনো গ্রহের কোনো বুদ্ধিমান প্রানী পৃথিবীতে পাঠাবে রোবোটিক এক্সপ্লোরার, জানার জন্য একদা এখানে প্রাণ ছিলো কিনা, ছিলো কিনা কোনো নদী! যেমন আমরা পাঠাই মঙ্গলে আর কি!

তখন ঐ এক্সপ্লোরার খুঁজে পাবে না আমাদের বিত্ত, ধর্মীয় বা জাতিগত শ্রেষ্ঠত্বের চিহ্ন, জিল্লুর রহমানের তৃতীয় মাত্রা, কিংবা জন্মনিরোধকের ফেলে দেয়া খোসা! দিনের পর দিন কাজ করে যাবে সেই রোবট শুধুমাত্র একটু পানির চিহ্ন খুঁজে পাওয়ার আশায়! তাও তাজা পানি না! দূরবর্তী কোনো শতকের পানির ইশারা!

ঐটুকুর মাঝেই থাকবে আমার-তোমার সভ্যতার চিহ্ন! তবে একবার ভাবো আজকে কোন শ্রেষ্ঠত্ব প্রমাণের জন্য তুমি লড়ছো, কাটছো একে অন্যের মাথা? কোন উন্নয়নের জন্য পুড়ছো বন, মারছো নদী? ভাবো, দুনিয়ার মানুষ!'

news24bd.tv/আলী

পরবর্তী খবর

কাঞ্চন-শ্রীময়ীর ‘পরকীয়া’, পুলিশের দ্বারস্থ স্ত্রী

অনলাইন ডেস্ক

কাঞ্চন-শ্রীময়ীর ‘পরকীয়া’, পুলিশের দ্বারস্থ স্ত্রী

পশ্চিমবঙ্গের উত্তরপাড়ার তৃণমূল বিধায়ক-অভিনেতা কাঞ্চন মল্লিকের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন স্ত্রী মল্লিকের স্ত্রী পিঙ্কি বন্দ্যোপাধ্যায়।

তার অভিযোগ, অভিনেত্রী শ্রীময়ী চট্টরাজের সঙ্গে তার স্বামী অন্তরঙ্গ সম্পর্ক জড়িয়েছেন। গত শনিবার রাতে নিউ আলিপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি।

পিঙ্কি বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, গত শনিবার রাতে তার গাড়ি আটকে হুমকি দেন কাঞ্চন ও তার ‘প্রেমিকা’ শ্রীময়ী। ঘটনায় ভয় পেয়ে যায় তার সন্তানও। এরপরেই পুলিশের দ্বারস্থ হন তিনি।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, সেদিন রাতে নাকি চেতলার সবুজ বাগান লেনে পিঙ্কি বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে কথা বলতে গিয়েছিলেন কাঞ্চন মল্লিক এবং শ্রীময়ী চট্টরাজ। সেখানেই বচসায় জড়ান তারা, যা গড়ায় থানা পর্যন্ত।

আরও পড়ুন:


ইরানের নতুন প্রেসিডেন্টের সংবাদ সম্মেলন কাল

খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত

‘ড্যাব’কে অনুরোধ জানাব ফখরুলের মানসিক পরীক্ষা করাতে: তথ্যমন্ত্রী


বিষয়টি নিয়ে শ্রীময়ী বলেন, সময় কথা বলবে। সত্যি সামনে আসবে।

বলে রাখা ভালো, কিছু দিন ধরেই কাঞ্চন মল্লিকের সঙ্গে শ্রীময়ী চট্টরাজের সম্পর্ক নিয়ে উত্তাল টালিউডপাড়া। এও শোনা যাচ্ছে শ্রীময়ীর সঙ্গে নাকি বিবাহ-বহির্ভূত সম্পর্কে জড়িয়েছেন কাঞ্চন।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন ইরফান সাজ্জাদ

অনলাইন ডেস্ক

অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন ইরফান সাজ্জাদ

অল্পের জন্য বড় ধরনের সড়ক দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা ইরফান সাজ্জাদ। দুর্ঘটনায় তার গাড়ির সামনের অংশের ব্যাপক ক্ষতি হয়েছে। তবে অক্ষত আছেন তিনি। বর্তমানে চট্টগ্রামে নিজ বাসায় বিশ্রামে আছেন বলে জানা গেছে।

আজ বিকেলে মুন্সিগঞ্জ গজারিয়া পুলিশ ফাঁড়ির সড়কের সামনে দুর্ঘটনার কবলে পড়েন তিনি।

ইরফান সাজ্জাদ বলেন, ‘আল্লাহর রহমতে অল্পের জন্য বেঁচে গেছি। আল্লাহ হয়তো আমাকে অনেক বড় বিপদ বাঁচিয়ে দিয়েছেন। হাইওয়েতে গাড়ি চালাতে গিয়ে আরও কখনও এমন ভয়ংকর পরিস্থিতে পড়িনি।’

পুরো ঘটনায় বর্ণনায় তিনি বলেন, ‘আমি আমার মতো করেই গাড়ি চালাচ্ছিলাম। এ সময় পেছন থেকে বেপোরোয়া গতিতে একটা বাস আসছিল দেখে বাসটাকে সাইড দিই। বাসটা আমার ডান পাশ দিয়ে যাওয়ার সময় আমাকে চাপ দেয়। তখন আমার সামনে একটি সিএনজি দাঁড়িয়ে ছিল।

আরও পড়ুন:


এবারও হচ্ছে না প্রাথমিক সমাপনী পরীক্ষা

আমাদের লক্ষ্য বাংলাদেশকে দারিদ্র্যমুক্ত করা: প্রধানমন্ত্রী

ওসমানীনগরে শিক্ষিকাকে গলাকেটে হত্যার পর গৃহকর্মীর আত্মহত্যা

এবার মাহিয়া মাহির দ্বিতীয় বিয়ে নিয়ে গুঞ্জন


সিএনজিটাকে পাশ কাটিয়ে সামনের ফাঁকা জায়গায় যাওয়ার চেষ্টা করছিলাম আমি। কিন্তু সিএনজি চালক হঠাৎ ডানে ঘোরানোয় সিএনজি আর বাসের মাঝামাঝি পড়ে যাই আমি। ওখানে হার্ড ব্রেক করলে পেছন থেকে আরেকটা গাড়ি এসে আমার গাড়িকে জোরে মেরে দেয়। পরে পুলিশ এসে সবাইকে রক্ষা করেন।’

ইরফান সাজ্জাদ আরও জানান, এ ঘটনার পর প্রায় সাড়ে ৩ ঘণ্টা তিনি গজারিয়া পুলিশ ফাঁড়িতে ছিলেন। এ সময় পুলিশ সবার সঙ্গে কথা বলে ঘটনার সমাধান করে দেন। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বেবি বাম্পের ছবি দিয়ে নুসরাতের লুকোচুরির ইতি

অনলাইন ডেস্ক

বেবি বাম্পের ছবি দিয়ে নুসরাতের লুকোচুরির ইতি

কিছুদিন আগে টলিউড অভিনেত্রী নুসরাত জাহানের বেবি বাম্পের ছবি ফাঁস হয়। তবু বিষয়টি নিয়ে মুখে খোলেননি তিনি। অবশেষে নিজের বেবি বাম্পের ছবি সোশ‌্যাল মিডিয়ায় প্রকাশ করলেন এই অভিনেত্রী।

আজ রোববার (২০ জুন) দুপুরে নুসরাত তার ইনস্টাগ্রাম অ‌্যাকাউন্টে তিনটি ছবি পোস্ট করেছেন। তাতে দেখা যায়—ব্লু ডেনিম এবং সাদা রঙের ফুল স্লিভস টি-শার্ট পরেছেন নুসরাত। গায়ের উপর গোলাপি রঙের একটি স্টোল জড়িয়ে রয়েছেন তিনি। আর বেবি বাম্প স্পষ্ট বোঝা যাচ্ছে। খোলা চুল, মুখে উজ্জ্বল হাসি বলে দিচ্ছে, সব বিতর্ক উড়িয়ে মাতৃত্বের পরম স্বাদ উপভোগ করছেন নুসরাত।

আরও পড়ুন

নরসিংদীতে মাইক্রোবাস-ট্রাক সংর্ঘষে নিহত ৫

বিয়ের প্রলোভন দেখিয়ে বার বার ধর্ষণ, আসামি গ্রেপ্তার

বিগো লাইভ-ফ্রি ফায়ার-পাবজি-টিকটক বন্ধে লিগ্যাল নোটিশ

আবারও জিততে ব্যর্থ স্পেন

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

এবার মাহিয়া মাহির দ্বিতীয় বিয়ে নিয়ে গুঞ্জন

অনলাইন ডেস্ক

এবার মাহিয়া মাহির দ্বিতীয় বিয়ে নিয়ে গুঞ্জন

ঢাকাই চলচ্চিত্রের নায়িকা মাহিয়া মাহিকে নিয়ে ক’দিন আগে সরব বিনোদন জগত। হঠাৎ করে মাস খানেক আগে ঘোষণা দেন স্বামী মাহমুদ পারভেজ অপুর সঙ্গে থাকছেন তিনি। বিচ্ছেদের আনুষ্ঠানিকতা চলছে। এবার সেই বিবাহ বিচ্ছেদের রেশ কাটতে না কাটতে এবার সামনে এলো নতুন খবর।

গুঞ্জন উঠেছে দ্বিতীয় বিয়ে করেছেন এই ঢালিউড চিত্রনায়িকা। আর এই দ্বিতীয় বিয়ের গুঞ্জনের শুরু ১১ জুন রাত থেকে। ওই রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মেহেদী রাঙা হাতে, কাতান শাড়ি আর নাকফুল পরে একটি ছবি পোস্ট করেন মাহি। ছবির ক্যাপশনে অভিনেত্রী লেখেন, ‘আলহামদুলিল্লাহ’।

আর এতেই মাহি ভক্তরা ভেবেই নিয়েছেন এটি মাহির বিয়ের ছবি। অনেকেই ছবিটি শেয়ার করে শুভেচ্ছা জানান মাহিকে। কেউ কেউ আবার দুয়ে দুয়ে চার মিলিয়ে ফেলেছেন। ফেসবুকে মাহির সঙ্গে এক যুবককে দেখতে পেয়ে। গুঞ্জনে বলা হচ্ছে সেই যুবকের নাম রাকিব সরকার। তিনি একজন ব্যবসায়ী এবং রাজনীতিক। তার সঙ্গেই নাকি নতুন সম্পর্কে জড়িয়েছেন মাহি।

রাকিব গাজীপুরে থাকেন। রাকিব-মাহিসহ আরও অনেককেই দেখা গেছে ফেসবুকে পোস্ট করা বিভিন্ন ছবিতে। মাহির ফেসবুক লাইভেও পাওয়া গেছে রাকিবকে।

আরও পড়ুন


ফুর্তি করতে ক্লাবে গেলেও কোন ক্লাবেরই সদস্য নন পরীমণি

প্রেমিকের সঙ্গে থাকতে ১৭৫ কোটিতে বাড়ি কিনলেন জ্যাকুলিন

তুর্কি প্রেসিডেন্ট এরদোগানের দলীয় কার্যালয়ে ককটেল হামলা

লুটপাটতন্ত্রের মূলহোতা বিএনপি: ওবায়দুল কাদের


ফেসবুকের ছবি ও লাইভের সূত্রে গাজীপুরেও বিষয়টি নিয়ে আলোচনা চলছে। মাহিকে গাড়ি উপহার দিয়েছেন রাকিব এমন গল্পও ছড়িয়েছে। সেইসঙ্গে মাহি-রাকিব একসঙ্গে চাঁপাইনবাবগঞ্জ ঘুরতে যাওয়ারও কথা শোনা যাচ্ছে।

তবে মাহি দাবি করেছেন এসব গুঞ্জন ভুয়া। তিনি বলেন, ‘এই খবরটি একদমই সত্য নয়। রাকিব আমার একজন বন্ধু মাত্র। গোপনে লুকিয়েই যদি বিয়ে করবো তাহলে তার সঙ্গে আমার ছবি বা ভিডিও ফেসবুকে কি করে আসতো। সে ও আমি আরও অনেকে মিলে একটি সার্কেল তৈরি করে নিয়েছি আড্ডার জন্য। এর বেশি কিছু নয়।

কোনো তথ্য নিশ্চিত না হয়ে বিয়ের মতো গুরুত্বপূর্ণ বিষয়ের খবর ছড়ানো থেকে সবাইকে বিরত থাকতে অনুরোধ করেছেন ঢাকাই সিনেমার ‘অগ্নি’কন্যা মাহিয়া মাহি।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

ফুর্তি করতে ক্লাবে গেলেও কোন ক্লাবেরই সদস্য নন পরীমণি

অনলাইন ডেস্ক

ফুর্তি করতে ক্লাবে গেলেও কোন ক্লাবেরই সদস্য নন পরীমণি

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরীমণি। গত কয়েকদিন থেকে ধর্ষণ ও হত্যাচেষ্টায় আনা অভিযোগ নিয়ে তোলপাড় বিনোদন জগত। এ ইস্যুতে মামলাও হয়েছে। ইতোমধ্যেই মামলার প্রধান আসামিসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বোট ক্লাবকাণ্ডের রেশ কাটতে না-কাটতেই পরীমণির বিরুদ্ধে ওঠে গুলশান কমিউনিটি ক্লাবে ভাঙচুরের অভিযোগ। এরপর নেটদুনিয়ায় চর্চার বিষয় হয়ে দাঁড়ায় পরীমণির ক্লাবপ্রীতি। প্রশ্ন ওঠে- পরীমণি কি নিয়মিত ক্লাবে যেতেন? যদি তাই হয়, তাহলে তিনি কোন ক্লাবের সদস্য?

এমন প্রশ্নের উত্তর খুঁজতে বেশ বেগ পেতে হয়। কারণ তিনি কোন ক্লাবেরই সদস্য নন। নাম প্রকাশে অনিচ্ছুক তার এক ঘনিষ্ঠজন জানান, পরীমণি কোনো ক্লাবেরই সদস্য নন। ফলে তার পক্ষে নিয়মিত কোনো ক্লাবে যাওয়া সম্ভব নয়। সূত্র আরো জানায়, পরীমণি অধিকাংশ মিটিং পাঁচ তারকা হোটেলে অথবা বাসায় করেন।

আরও পড়ুন


প্রেমিকের সঙ্গে থাকতে ১৭৫ কোটিতে বাড়ি কিনলেন জ্যাকুলিন

তুর্কি প্রেসিডেন্ট এরদোগানের দলীয় কার্যালয়ে ককটেল হামলা

লুটপাটতন্ত্রের মূলহোতা বিএনপি: ওবায়দুল কাদের

আমাদের লক্ষ্য বাংলাদেশকে দারিদ্র্যমুক্ত করা: প্রধানমন্ত্রী


যদিও পরীমণির নিয়মিত ক্লাবে যাওয়ার বিষয়টি স্পষ্ট নয়। তবে বোট ক্লাবকাণ্ডের আগে গুলশান ও বনানী এলাকার বেশ কয়েকটি ক্লাবের যাওয়ার কথা শোনা গেছে। এসব অভিযোগের ভিত্তিতে পুলিশ মামলার বিষয়গুলো পর্যবেক্ষণ করছে বলে জানা যায়।

বোট ক্লাবের ঘটনায় এই চিত্রনায়িকাকে সংবাদ সম্মেলন, মামলা, ইত্যাদি ধকল সামলাতে হয়েছে। ঘটনার পর থেকেই ঘনিষ্ঠদের বলে আসছিলেন তিনি মানসিকভাবে তো বটেই শারীরিকভাবেও অসুস্থ বোধ করছেন। গত ১৭ জুন তার জ্বর আসে। চিকিৎসকের পরামর্শে পরীমনি ওষুধ খাচ্ছেন এবং বর্তমানে বাসায় আছেন। উল্লেখিত তারিখ থেকে তার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ রয়েছে। 

news24bd.tv এসএম

পরবর্তী খবর