আরমানিটোলার আগুনে দগ্ধ সেই নবদম্পতি লাইফ সাপোর্টে

আরমানিটোলার আগুনে দগ্ধ সেই নবদম্পতি লাইফ সাপোর্টে

অনলাইন ডেস্ক

আরমানিটোলায় রাসায়নিক গুদামে অগ্নিকাণ্ডে দগ্ধ নবদম্পতি মুনা সরকার ও আশিকুজ্জামান খানকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে। আজ শনিবার (২৪ এপ্রিল) এই নবদম্পতিকে আইসিইউ থেকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

গতকাল শুক্রবার ভোরে পুরান ঢাকার আরমানিটোলার অগ্নিকাণ্ডের ঘটনায় দুজনের শরীরেই ধোঁয়া ঢুকায় শ্বাসনালি ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে জ্ঞান হারিয়েছিলেন তাঁরা।

এই নবদম্পতি এখন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন। আইসিইউতে থাকা দুজনের জ্ঞান থাকলেও অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকেরা।  

মাত্র দেড় মাস আগে মুনা সরকার ও তাঁর স্বামী আশিকুজ্জামান খানের বিয়ে হয়। মুনা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আর আশিকুজ্জামান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র।

আশিকুজ্জামানের ছোট ভাই সালমান ফারসি বলেন, অগ্নিদগ্ধের পর এখনও বড় ভাইকে দেখতে পারিনি। চিকিৎসকরা জানিয়েছেন ৭২ ঘণ্টার ভেতর জ্ঞান না ফিরলে কিছু করার নেই। সামনাসামনি ভাই-ভাবিকে দেখতে পারিনি। শুধু অক্সিজেন পড়া ছবি দেখিয়েছেন তারা।

আরও পড়ুন


সাবেক স্বামীর বর্তমান প্রেমিকাকে নিয়ে যা বললেন শবনম ফারিয়া

গাজীপুরে কবর থেকে ৩টি কঙ্কাল চুরি

দুবাইয়ে নগ্ন হয়ে ফটোশুট, ছাড়া পেলেন বাকি দুই মডেলও

মেয়ের সঙ্গে শারীরিক সম্পর্ক করতেই বাবা-মাকে খুন করে আশরাফুল


বার্ন ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক চিকিৎসক সামন্ত লাল সেন গণমাধ্যমকে বলেন, এখন আসলে করণীয় নেই। আমরা আপ্রাণ চেষ্টা করছি। মুনা ও আশিকুজ্জামান ছাড়া বাকি দুজনের কী অবস্থা, তা জানতে চাইলে তিনি আরও বলেন, ‘চারজনের কেউ আসলে শঙ্কামুক্ত নয়। সবারই শ্বাসনালিতে সংক্রমণ হয়েছে বেশি। ’

নবদম্পতি মুনা ও আশিকুজ্জামানকে নিয়ে দুশ্চিন্তা কাটেনি মুনার বাবা ইব্রাহিম সরকারের। আগুন বড় মেয়ে ও মেয়ের জামাই আছেন লাইফ সাপোর্টে, ছোট মেয়ে সুমাইয়া সরকার গতকালই (২০) মারা গেছেন। আগুন রেহাই দেয়নি ইব্রাহিমের ছয় সদস্যের পরিবারের কাউকেই। স্ত্রী সুফিয়া সরকার ও ছেলে জুনায়েদ সরকারও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ভর্তি হয়েছেন ইব্রাহিম সরকার নিজেও।

বিদায়বেলায় ছোট মেয়েকে দেখতে পারেননি ইব্রাহিম সরকারের পরিবারের কেউ। গতকাল রাতে তাঁকে দাফন করা হয়েছে সোনারগাঁয়ে গ্রামের বাড়িতে। সুমাইয়া ইডেন মহিলা কলেজের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন।

news24bd.tv আহমেদ