ছুটি নেই তাই থানায় গায়ে গলুদ

ছুটি নেই তাই থানায় গায়ে গলুদ

অনলাইন ডেস্ক

করোনাভাইরাস সংক্রমণের ‘সুনামি’তে ভারতের চিকিৎসা ব্যবস্থা প্রায় ভেঙে পড়তে বসেছে। দেশটিতে ‘সার্স-কভ-২’ ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যু। প্রতিদিনই ভাঙছে মৃত্যু ও শনাক্তের রেকর্ড। এশিয়ার অন্যতম পরমাণু শক্তিধর এ দেশটি ছোট্ট ভাইরাসের বিরুদ্ধে চরমভাবে নাস্তানাবুদ।

  মৃত্যুপুরীতে পরিণত হচ্ছে নরেন্দ্র মোদির দেশ। তাই অনেক রাজ্যে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে পুলিশের ছুটিও বাতিল করা হয়েছে।   ছুটি বাতিল করে দিনরাত এক করে সেবা দিয়ে চলেছেন সম্মুখ করোনা যোদ্ধারা।

এ রকম পরিস্থিতিতে একটু অন্য ছবি ধরা পড়ল দেশটির রাজস্থানের এক থানায়।

  বিয়ের জন্য ছুটি চেয়েছিলেন এক নারী পুলিশ কনস্টেবল।   কিন্তু পরিস্থিতি ভালো না থাকায় তার ছুটি মেলেনি।

কিন্তু তাই বলে করোনার জন্য জীবন তো আর থেমে থাকে না।   অবশেষে বিয়ের আগে সমস্ত রীতি মেনে ও নারী কনস্টেবলের গায়ে হলুদ হল থানার মধ্যেই অনুষ্ঠিত হয়েছে। আলোচিত এ ঘটনার সঙ্গী হলেন তার সহকর্মীরা।

বিয়ের আগে গায়ে হলুদের রীতি রয়েছে রাজস্থানে। রাজস্থানের দুঙ্গারপুর থানার এক মহিলা কনস্টেবল গায়ে হলুদের জন্য ছুটি চেয়েছিলেন। কিন্তু করোনার জন্য তার ছুটি মঞ্জুর হয়নি। এর পরই সহকর্মীরা মিলে থানার মধ্যেই তার গায়েহলুদ দিলেন।   থানার প্রধান কর্মকর্তা থেকে শুরু করে অন্যান্য সহকর্মী সকলেই পালন করলেন তার গায়ে হলুদ।

ভারতে গত দুই দিন ধরে দৈনিক ৩ লাখের ওপরে নতুন করোনা রোগী শনাক্ত হচ্ছে। তার আগে ১৫ এপ্রিল থেকে ভারতে প্রতিদিন ২ লাখের বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছিল।

news24bd.tv/আলী