বাহরাইন ও কুয়েতে বিশেষ ফ্লাইট চালু   আগামীকাল

বাহরাইন ও কুয়েতে বিশেষ ফ্লাইট চালু আগামীকাল

অনলাইন ডেস্ক

করোনার সংক্রমণ রোধে সারাদেশ চলমান সর্বাত্মক লকডাউনে আটকে পড়া প্রবাসী কর্মীদের কর্মস্থলে যোগ দেয়া নিশ্চিতে এবার বাহরাইন ও কুয়েতে বিশেষ ফ্লাইট চালু করা হচ্ছে। এ নিয়ে মোট ৮টি দেশের সঙ্গে বিশেষ ফ্লাইট চালু হচ্ছে। সেই সঙ্গে বিভিন্ন দেশ থেকে আগত প্রবাসী কর্মীদের চাপ সামলাতে না পেরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে সময় ১৪ দিন থেকে কমিয়ে তিনদিন করেছে কর্তৃপক্ষ।  

 ২৫শে এপ্রিল থেকে বাহরাইন ও কুয়েতেও চালু হচ্ছে বিশেষ ফ্লাইট।

এ প্রসঙ্গে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক এ এইচ এম তৌহিদ উল আহসান বলেন, অনেকের ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। তাদের জন্যই ফ্লাইট চালু করার একটা সিদ্ধান্ত নেয়া হয়েছে।  

এদিকে আসন সংখ্যা সীমিত হওয়ায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের মেয়াদ কমিয়েছে সরকার। সেই সঙ্গে দুই ডোজ টিকা ও কোভিড নেগেটিভ সনদ নিয়ে আসা প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

এদিকে করোনার প্রকোপের কারণে ওমান ২৫ শে এপ্রিল থেকে বাংলাদেশিদের প্রবেশ নিষিদ্ধ করেছে। কূটনৈতিক তৎপরতার মাধ্যমে এই নিষেধাজ্ঞা প্রত্যাহারে উদ্যোগ নেয়ার আহবান রিক্রুটিং এজেন্টদের।

বিশেষ ফ্লাইট চালুর পর এক সপ্তাহে মোট ২৬ হাজার প্রবাসী বিদেশ গেছেন, আর দেশে ফিরেছেন চার হাজার।

করোনার সংক্রমণ রোধে সর্বাত্মক লকডাউন ঘোষনা করে সরকার । এই লকডাউনে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করা হয়। ইতোমধ্যেই প্রবাসীদের কথা চিন্তা করে আন্তর্জাতিক কয়েকটি রুটসহ অভ্যন্তরীণ ফ্লাইটও চালু করা হয়েছে।

news24bd.tv/আলী