বৃত্তে বন্দী সাকিবহীন কলকাতা

বৃত্তে বন্দী সাকিবহীন কলকাতা

অনলাইন ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরে পরাজয়ের বৃত্তে বন্দী রইল সাকিবহীন কলকাতা। আইপিএলের চতুর্দশ আসরের ১৮তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ৬ উইকেটে হারিয়েছে রাজস্থান রয়্যালস। পঞ্চম ম্যাচে এটি রাজস্থানের দ্বিতীয় জয়।   এই জয়ে হ্যাটট্রিক পরাজয় এড়ানোর পাশাপাশি আট নম্বর পজিশন থেকে ৫ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ছয়ে উঠে গেল রাজস্থান।

শনিবার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে আইপিএল চলতি আসরের ১৮তম ম্যাচে টস হেরে রাজস্থান রয়েলসের বিপক্ষে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৩ রান করে সাকিবহীন কেকেআর। দলের প্রথম তিন ম্যাচে প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারায় বাদ পড়েন সাকিব।

দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন রাহুল ত্রিপাঠি। এছাড়া ২৫ ও ২২ রান করে করেন দিনেশ কার্তিক ও ওপেনার নীতিশ রানা।

রাজস্থান রয়েলসের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন ক্রিস মরিস। দুটি ক্যাচ মিস হওয়া সত্ত্বেও ৪ ওভারে মাত্র ২২ রানে ১ উইকেট নেন মোস্তাফিজ।  

১২০ বলে ১৩৪ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে ৩.২ ওভারে দলীয় ২১ রানে ফেরেন জস বাটলার। তিনে ব্যাটিংয়ে নামা অধিনায়ক সাঞ্জু স্যামসনের সঙ্গে ১৯ রানের জুটি গড়ে ফেরেন অন্য ওপেনার ইয়েসভি জেসওয়াল।  

৪০ রানে দুই ওপেনারের বিদায়ের পর তৃতীয়  উইকেটে শুভম দুবেকে সঙ্গে নিয়ে ৪৫ রানের জুটি গড়েন স্যামসন। ১৮ বলে ২২ রান করে ফেরেন শুভম দুবে। দলীয় ১০০ রানে আউট হন রাহুল তিওয়াতি।

এরপর ডেভিড মিলারকে সঙ্গে নিয়ে অবিচ্ছিন্ন ৩৪ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন অধিনায়ক সাঞ্জু স্যামসন। দলের জয়ে ৪১ বলে ৪২ রান করেন স্যামসন। ২৪ রান করেন ডেভিড মিলার।  

সংক্ষিপ্ত স্কোর 

টস : রাজস্থান রয়্যালস

কলকাতা নাইট রাইডার্স : ১৩৩/৯ (২০ ওভার)
ত্রিপাঠি ৩৬, কার্তিক ২৫, রানা ২২
মরিস ২৩/৪, মুস্তাফিজ ২২/১, উনাদকাট ২৫/১

রাজস্থান রয়্যালস : ১৩৪/৪ (১৮.৫ ওভার)
স্যামসন ৪২*, মিলার ২৪* জাইসওয়াল ২২, দুবে ২২
বরুণ ৩২/২, মাভি ১৯/১

ফল : রাজস্থান রয়্যালস ৬ উইকেটে জয়ী।

news24bd.tv/আলী