মজার ছলে করোনা ছড়িয়ে বেড়ানোর দায়ে একজন গ্রেপ্তার!

মজার ছলে করোনা ছড়িয়ে বেড়ানোর দায়ে একজন গ্রেপ্তার!

অনলাইন ডেস্ক

করোনাভাইরাস ছড়িয়ে বেড়িয়েছেন এমন সন্দেহ থেকে স্পেনে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে, করোনা আক্রান্ত ওই ব্যক্তি থেকে আরও প্রায় দু'ডজন মানুষ সংক্রমিত হয়েছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে জানা যায়, ৪০ বছর বয়সী ওই ব্যক্তির মাজোরকায় কাজ করেন। বেশ কয়েকদিন ধরেই তার কাশি হচ্ছিল এবং গায়ের তাপমাত্রা ছিল ১০৪ ফারেনহাইট বা ৪০ সেলসিয়াসের বেশি।

নিজের অসুস্থতাকে পাত্তা না দিয়ে তিনি অফিস ও জিমে গেছেন, নিজের কাজের এলাকায় হেঁটে বেড়িয়েছেন, মাস্ক খুলে মজার ছলে নিজের সহকর্মীদের সাথে তাদের মধ্যে করোনা ছড়িয়ে দেয়ার ভয়ও দেখিয়েছেন।

কিন্তু পরবর্তীতে সেটা আর মজার মধ্যে থাকেনি। কয়েকদিন পরেই তার পাঁচ সহকর্মী এবং তিনি যে জিমে যাওয়া-আসা করতেন সেখানকার তিনজনের দেহে করোনা পজিটিভ ধরা পড়ে। এছাড়া তার পরিবারেরই আরও ১৪ জনের দেহেও করোনা শনাক্ত হয়েছে।

এদের মধ্যে এক বছর বয়সী তিন শিশুও রয়েছে।

এক বিবৃতিতে স্পেনের পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তির দেহে বেশ কিছুদিন ধরেই করোনার উপসর্গ দেখা দিয়েছিল। কিন্তু মানাকোর শহর থেকে তিনি বাড়ি ফিরে যাননি। উপসর্গ দেখা দেয়ার পর যেখানে নিজ দায়িত্বেই আইসোলেশনে থাকা উচিত ছিল সেখানে তিনি কর্মক্ষেত্রসহ বিভিন্ন স্থানে ঘুরে বেড়িয়েছেন।

যেদিন সন্ধ্যায় তিনি পিসিআর টেস্ট করিয়েছেন সেদিনও তিনি কাজে গেছেন, জিমে সময় কাটিয়েছেন। অথচ তার পিসিআর টেস্টের ফলাফলের জন্য অপেক্ষা করা উচিত ছিল এবং এ সময়টায় বাড়িতেই অবস্থান করা দরকার ছিল।


আরও পড়ুনঃ


আপনি কী করেন? এটি মোটেও নিরীহ প্রশ্ন নয়

ভারতের পাশেই থাকবেন ইমরান খান

ইসরায়েলে করোনায় দৈনিক মৃত্যু নেমে এসেছে শূন্যে

গণপরিবহন চালু হলে স্বাস্থ্যবিধি মেনে চলবে ট্রেন: রেলপথ মন্ত্রী


পুলিশ জানিয়েছে, তার এক সহকর্মী তাকে বাড়ি যাওয়ার জন্য বলেছিলেন। কিন্তু তিনি সে কথায় পাত্তাই দেননি। সে সময় তিনি উল্টো মজা করে মাস্ক খুলে ফেলেন এবং কাশি দিতে দিতে বলেন, আমি তোমাকে এবং সবাইকে করোনায় আক্রান্ত করব।

পুলিশ আরও জানায়, তার করোনা পজিটিভ আসার পর থেকেই তার সহকর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে এখন পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে কারও অবস্থা গুরুতর নয় বলে জানানো হয়েছে।

news24bd.tv / নকিব