মামুনুলের ‘রাবেতাতুল ওয়ায়েজীন’ সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য দিলো ‘শিশুবক্তা’
মামুনুলের ‘রাবেতাতুল ওয়ায়েজীন’ সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য দিলো ‘শিশুবক্তা’

মামুনুলের ‘রাবেতাতুল ওয়ায়েজীন’ সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য দিলো ‘শিশুবক্তা’

অনলাইন ডেস্ক

হেফাজত ইসলামর নেতাদের গ্রেপ্তারের পর থেকেই রিমান্ডে বিভিন্ন রকমের চাঞ্চল্যকর তথ্য মিলছে। তারই ভিত্তিতে গোয়েন্দা পুলিশ দাবি করেছে, সারাদেশে ব্যাপক সহিংসতার পরিকল্পনা ছিল হেফাজত ইসলামের। তারা অর্থের যোগান কোথা থেকে পান সেটির উৎস খুঁজতে কাজ চলছে বলে জানিয়েছে পুলিশ।

গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম জানান, দেশে রাবেতাতুল ওয়ায়েজীন নামে একটি সংগঠন বেশ তৎপর।

সংগঠনটির নেতৃত্ব দিচ্ছেন হেফাজতের উগ্রপন্থি কিছু নেতারা। কোথাও কোন ওয়াজ মাহফিল করতে হলে তাদের মাধ্যমে আসতে আয়োজকদের বাধ্য করা হয়। কোন ওয়াজ মাহফিলে কোন বক্তাকে দাওয়াত দেওয়া হবে সেটি ঠিক করে দিতেন মামুনুল হকসহ হেফাজত নেতারা।

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ‘রাবেতাতুল ওয়ায়েজীন’র নেতৃত্বে ছিলেন। আগে রফিকুল ইসলাম মাদানী এই সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন না, সম্প্রতি তাকে যুক্ত করা হয়েছে।

আরও পড়ুন


একজন অধ্যাপকের মৃত্যু ও আমাদের জন্য শিক্ষা

হেফাজতের তাণ্ডবকারীদের ছাড় দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

কাদের মির্জার বিরুদ্ধে আওয়ামী লীগের ২৮ নেতাকর্মীর জিডি

ইরফান সেলিমের জামিন আপিলেও বহাল, মুক্তিতে বাধা নেই


সম্প্রতি সহিংসতার ঘটনায় মামুনুল হকসহ হেফাজতের বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের গ্রেপ্তারের পর গোয়েন্দা কর্মকর্তারা দাবি করছেন, হেফাজত বড় ধরনের অপপরিকল্পনা নিয়ে এগোচ্ছিল; যা দৃশ্যত এতদিন অজানা ছিল তাদের।     

গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম জানান, পাকিস্তানের ‘তেহেরিক-ই-লাব্বায়িক’ নামের সংগঠনের আদলে তারা হেফাজতে ইসলামী বাংলাদেশকে গঠন করে পাকিস্তান বা আফগানিস্তানের মতো এদেশকে গড়ে তুলতে চায়। যার পেছনে জামায়াত-শিবির রয়েছে।

news24bd.tv আহমেদ