আবদুল কাদেরের মুক্তি দাবি মির্জা ফখরুলের

আবদুল কাদেরের মুক্তি দাবি মির্জা ফখরুলের

নিজস্ব প্রতিবেদক

বিরোধীদের গ্রেপ্তার করে সরকার দেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২০ দলীয় জোটের অন্যতম শরিক খেলাফত মজলিশের মহাসচিব অধ্যাপক আহমেদ আবদুল কাদেরের গ্রেপ্তারের নিন্দা জানিয়ে তার মুক্তি দাবি করেন তিনি।

রোববার (২৫ এপ্রিল) গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এই দাবি জানান।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘‘বর্তমান অবৈধ সরকার নিজেদের অনৈতিক শাসনকে নিষ্কন্টক ও দীর্ঘায়িত করার লক্ষ্যে বিরোধী দল, ভিন্নমত ও স্বাধীন চিন্তাকে দমন করতে রাজনৈতিক নেতৃবৃন্দকে গ্রেপ্তার করে দেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

” 

বিএনপি মহাসচিব বলেন, দেশ পরিচালনা ও করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের নিদারুন ব্যর্থতায় জনজীবনে যে নাভিশ্বাস উঠেছে তা থেকে জনদৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতে এবং আন্দোলন-সংগ্রাম দমন করতে সরকার এহেন অরাজক পরিস্থিতি তৈরী করছে।

আরও পড়ুন


মামুনুল হকের শ্বশুর বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা ডিবি হেফাজতে

সহায়তায় বরাদ্দ ৫৮৪ কোটি টাকা, ৩৩৩ নম্বরে কল করলেই পৌঁছে যাবে খাদ্য

ভারতের সাথে জরুরি পণ্য পরিবহন ছাড়া সকল যোগাযোগ বন্ধের প্রস্তাব

মামুনুলের ‘রাবেতাতুল ওয়ায়েজীন’ সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য দিলো ‘শিশুবক্তা’


মির্জা ফখরুল বলেন, গ্রেপ্তার অভিযানের এই ধারাবাহিকতায় গতকাল ২০ দলীয় জোট নেতা খেলাফত মজলিশের মহাসচিব অধ্যাপক আহমেদ আবদুল কাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া গত এক  মাসে সারাদেশে বিরোধী দল বিশেষ করে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনসহ অন্যান্য রাজনৈতিক দলের অসংখ্য নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেপ্তার ও মিথ্যা মামলায় হয়রানি করা হয়েছে।

‘আমি অবিলম্বে খেলাফত মজলিসের মহাসচিবসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তি এবং এই গ্রেপ্তার অভিযান বন্ধের দাবি জানাচ্ছি’।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘ভয়াবহ করোনা পরিস্থিতি ও রমজানের মধ্যেও সরকারের নিষ্ঠুর আচরণ থেমে নাই। তারা ফ্যাসিবাদী কায়দায় জন অধিকার কেড়ে নিচ্ছে এবং কল্পকাহিনী রচনা করে বিরোধী দলের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। ’

news24bd.tv আহমেদ