ভারতের জনগণের এই দুঃসময়ে পাশে দাঁড়ানো উচিত: ভিপি নুর

ভারতের জনগণের এই দুঃসময়ে পাশে দাঁড়ানো উচিত: ভিপি নুর

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেছেন, ভারতে হাসপাতালগুলোতে সক্ষমতার চেয়ে বেশি করোনা রোগীর ভীড়, সেবা দেওয়ার মতো অবস্থা নেই। বিভিন্ন রাজ্যের হাসপাতালগুলোতে অক্সিজেন সংকট।

নানা ক্ষেত্রে এদেশের মানুষের প্রচণ্ড রকম ভারত বিদ্বেষ রয়েছে। তবে ভারত বিদ্বেষ শাসকদের প্রতি জনগণের প্রতি নয়।

তাই ভারতের জনগণের এই দুঃসময়ে বাংলাদেশের জনগণের পাশে দাঁড়ানো উচিত বলে মনে করেছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। তিনি আজ তার ফেসবুক পেজে এক স্ট্যাটাসের মাধ্যমে এই কথা জানান।  

স্ট্যাটাসটি নিউজ টোয়েন্টিফোরের পাঠকদের উদ্দেশ্যে  হুবহু তুলে ধরা হল-

ভারতে কোভিডের নতুন ভ্যারিয়ান্ট যা খুবই শক্তিশালী, হাসপাতালগুলোতে সক্ষমতার চেয়ে রোগীর ভীড়, সেবা দেওয়ার মতো অবস্থা নেই। মুসলমানরা কোথাও কোথাও মসজিদকে হাসপাতাল বানিয়ে রোগীদের চিকিৎসা দেওয়ার চেষ্টা করছে।

 

বিভিন্ন রাজ্যের হাসপাতালগুলোতে অক্সিজেন সংকট। দিল্লির হাইকোর্ট মোদি সরকারকে ভিক্ষা করে হলেও অক্সিজেনের ব্যবস্থা করতে বলেছে। শশ্মান, গোরস্থানে লাশের সারি।  

আরও পড়ুন


ভারত সীমান্ত দুই সপ্তাহের জন্য বন্ধের সিদ্ধান্ত

দেশে করোনায় মৃত্যু ১১ হাজার ছাড়াল

বিএনপি নেতা ব্যারিস্টার জিয়ার দাফন বনানীর বুদ্ধিজীবী কবরস্থানে

মামুনুলের ‘রাবেতাতুল ওয়ায়েজীন’ সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য দিলো ‘শিশুবক্তা’


নিকটতম প্রতিবেশী দেশ হিসেবে সামর্থ্য অনুযায়ী অক্সিজেন, চিকিৎসা সামগ্রীসহ মেডিকেল টিম নিয়ে বাংলাদেশের উচিত ভারতের পাশে দাঁড়ানো। বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতি, প্রশাসনসহ বিভিন্ন ক্ষেত্রে ভারতের অযাচিত হস্তক্ষেপসহ, সীমান্ত হত্যা, নিরাপত্তা,বাণিজ্য, সংস্কৃতি নানা ক্ষেত্রে আগ্রাসনের ফলে বর্তমানে এদেশের মানুষের প্রচণ্ড রকম ভারত বিদ্বেষ রয়েছে, এটা অস্বীকার করার উপায় নেই। তবে আমি মনে করি, সে বিদ্বেষ ভারতের শাসকদের প্রতি জনগণের প্রতি নয়। তাই ভারতের জনগণের এই দুঃসময়ে বাংলাদেশের জনগণের পাশে দাঁড়ানো উচিত।  

আরেকটি কথা না বললেই নয়। ভারতের এই বিপর্যয় থেকে বাংলাদেশ শিক্ষা না নিলে বাংলাদেশের অবস্থা আরো ভয়াবহ হতে পারে। বিশেষ করে ভারতের সাথে স্থল, নৌ,বিমান যোগাযোগের ক্ষেত্রে সতর্ক না হলে খুব সহজেই ভারতের এই মরণঘাতী ভ্যারিয়ান্ট বাংলাদেশে ছড়িয়ে পড়তে পারে।
 
সরকারের বিভিন্ন পদক্ষেপের পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে নাগরিকদেরও সচেতন হওয়া জরুরি।

news24bd.tv / কামরুল