ভারতের প্রতি মানবিক সাহায্যে এগিয়ে আসছে পশ্চিমা দেশগুলো

ভারতের প্রতি মানবিক সাহায্যে এগিয়ে আসছে পশ্চিমা দেশগুলো

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের তাণ্ডবে দিশেহারা ভারত। করোনায় আক্রান্ত হয়ে অক্সিজেন আর চিকিৎসার অভাবে মারা যাচ্ছে অনেক মানুষ। সামাজিক যোগাযোগমাধ্যমে ‘হ্যাশট্যাগ ইন্ডিয়া নিড অক্সিজেন’ লিখলেই উঠে আসছে ভারতের করোনা মহামারির চরম ভয়বহতা।

তবে ভারতের এই বিপর্যয়ে মানবিক সাহায্যে এগিয়ে আসছে অনেক দেশ।

যুক্তরাজ্য, জার্মানি ও যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ ইতোমধ্যেই ভারতের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে। এরই মধ্যে অক্সিজেনসহ বিভিন্ন মেডিকেলসামগ্রী পাঠিয়েছে ব্রিটিশ সরকার।

সংকট মোকাবিলায় দেশটিকে সব ধরনের সহায়তার কথা জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন, জার্মানি ও ফ্রান্স। এ ছাড়া জরুরি ভিত্তিতে ৬ শতাধিক মেডিকেল ইকুইপমেন্ট ৪৯৫টি অক্সিজেন সিলিন্ডার ভেন্টিলেটরসহ বিভিন্ন সুরক্ষাসামগ্রী পাঠিয়েছে যুক্তরাজ্য।

এদিকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড ভ্যাকসিন তৈরির জন্য ভারতের ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটকে কাঁচামাল সরবাহের সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্র। একই সঙ্গে ভারতে একটি বিশেষজ্ঞ দল পাঠাবে বাইডেন প্রশাসন।


আরও পড়ুনঃ


ইসরায়েলে করোনায় দৈনিক মৃত্যু নেমে এসেছে শূন্যে

বিজ্ঞানীদের সতর্কবার্তার পরও পাত্তা দেয় নি ভারত

দিনরাত জ্বলছে চিতার আগুন, দিল্লিতে আবারও লকডাউন

মজার ছলে করোনা ছড়িয়ে বেড়ানোর দায়ে একজন গ্রেপ্তার!


করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (২৬ এপ্রিল) সকাল পর্যন্ত দেশটিতে মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক কোটি ৭৩ লাখ ৬ হাজার ৩০০ জন এবং মারা গেছেন এক লাখ ৯৫ হাজার ১১৬ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে দেশটি।
news24bd.tv / নকিব