এবার সাতদিনের রিমান্ডে মাওলানা মামুনুল

নিজস্ব প্রতিবেদক

এবার সাতদিনের রিমান্ডে মাওলানা মামুনুল

দুই মামলায় হেফাজত নেতা মাওলানা মামুনুল হকের সাতদিনের রিমান্ডে মঞ্জুর করেছেন আদালত। 

সোমবার (২৬ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন। 

এদিন মোহাম্মদপুর থানার নাশকতার মামলায় সাত দিনের রিমান্ড শেষে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ সময় ২০১৩ সালে রাজধানীর শাপলা চত্বরে হেফাজতের তাণ্ডবের ঘটনায় মতিঝিল থানার মামলা ও চলতি বছরের মার্চে বায়তুল মোকারমে হেফাজতের তাণ্ডবের ঘটনায় পল্টন থানার মামলায় গ্রেফতার দেখিয়ে দশ দিন করে মোট বিশ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে পল্টন থানার মামলায় চার দিন ও মতিঝিল থানার মামলায় তিন দিন করে মোট ৭ দিন রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে ২০২০ সালের মোহাম্মদপুর থানায় ভাঙচুর ও নাশকতার একটি মামলায় গত ১৯ এপ্রিল তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড আজ শেষ হওয়ায় সকালেই তাকে আবারও আদালতে হাজির করে পুলিশ।

গত ১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সাতদিনের রিমান্ড শেষে আদালতে মাওলানা মামুনুল

মাওলানা মামুনুলকে আদালতে তোলা হবে আজ, নিরাপত্তা জোরদার

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

ফুলবাড়িয়ায় হাতকড়াসহ পালানো আসামি সাড়ে পাঁচ ঘণ্টা পর গ্রেপ্তার

সৈয়দ নোমান, ময়মনসিংহ

ফুলবাড়িয়ায় হাতকড়াসহ পালানো আসামি সাড়ে পাঁচ ঘণ্টা পর গ্রেপ্তার

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় হাতকড়াসহ ছিনিয়ে নেওয়ার সাড়ে পাঁচ ঘণ্টা পর মিজানুর রহমান ভুট্রো (৪৫) নামে এক আসামিকে গ্রেপ্তার করেছে ফুলবাড়িয়া থানা-পুলিশ। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে স্থানীয় এলাকাবাসী ধস্তাধস্তি করে ওই আসামিকে ছিনিয়ে নেয়। উপজেলার পুটিজানা ইউনিয়নের বিড়ালশাখ বুইদ্দা গ্রামে এ ঘটনা ঘটে।

ফুলবাড়ীয়া থানার ওসি মোল্লা জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ভুট্রো একটি হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি ছিলেন।

ঘটনার বর্ণনা দিয়ে ওসি আরও জানান, ভুট্রোকে গ্রেফতার করার জন্য পুলিশ সোর্সকে নিয়ে এসআই এ.এইচ.এম মোকতাদেরুল হাসান সিভিল পোশাকে আসামি গ্রেপ্তার করতে যান। আসামিকে বাড়ির দক্ষিণের পুকুরপাড় থেকে গ্রেপ্তার করে হাতকড়া পড়ালে পুকুরে লাফ দেয়। এ সময় মিজানের বাম পা ভেঙ্গে
যায়। খবর পেয়ে এলাকাবাসী পুলিশের সাথে ধস্তাধস্তি করে হ্যান্ডকাপসহ আসামি ছিনিয়ে নিয়ে যায়। পরে আসামিকে গ্রেপ্তার জন্য অভিযানে নামে পুলিশ। সাড়ে ৫ ঘণ্টা পুলিশী অভিযান শেষে রাত সাড়ে ১০ টার দিকে পুটিজানা ইউপি চেয়ারম্যান ময়েজ উদ্দিন তরফদার ও সাবেক চেয়ারম্যান সাইদুর রহমান রয়েলের
মধ্যস্ততায় ছিনিয়ে নেওয়া আসামিকে হাতকড়াসহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

পিরোজপুরে প্রতিবন্ধী কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার ২

ইমন চৌধুরী, পিরোজপুর

পিরোজপুরে প্রতিবন্ধী কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার ২

পিরোজপুরের স্বরূপকাঠিতে প্রতিবন্ধী এক কিশোরীকে গণধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। জানা যায়, বুদ্ধি প্রতিবন্ধী ১৫ বছরের কিশোরীকে নানা প্রলোভন দেখিয়ে সুটিয়াকাঠি ইউনিয়নের বাররা গ্রামের প্রতিবেশী উজ্জল হোসেন ও মকবুল হোসেন সহ ছয়জন বিভিন্ন সময় ধর্ষণ করে আসতো। এক পর্যায়ে কিশোরী গর্ভবতী হয়ে পড়লে এলাকায় জানাজানি হয়। বর্তমানে মেয়েটি ৫ মাসের অন্তঃসত্ত্বা। এক পর্যায়ে জিজ্ঞাসাবাদে ছয়জনের নাম প্রকাশ করেন তিনি।

এঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে থানা-পুলিশ। আজ রোববার সকালে ধর্ষিতার বাবা বাদী হয়ে ছয়জনকে আসামি করে নেছারাবাদ থানায় মামলা দায়ের করেছেন। পুলিশ মামলা রুজু করেই ওসি আবীর মোহাম্মদ হোসেনের নেতৃত্বে পুলিশের কয়েকটি টিম বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ওই মামলার আসামি উজ্জল হোসেন(১৯) ও মকবুল হোসেনকে (২০) গ্রেপ্তার করে।

নেছারাবাদ থানার ওসি আবীর মোহাম্মদ হোসেন জানান, অভিযোগ পেয়ে অভিযানে দুজনকে গ্রেপ্তার করে আসামিদের আদালতে পাঠানো হয়েছে। ধর্ষণের শিকার কিশোরীকে মেডিকেল করানোর জন্য পিরোজপুর সিভিল সার্জন অফিসে পাঠানো হয়েছে।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

আগামীকাল থেকে চলবে ই-হাইকোর্ট

অনলাইন ডেস্ক

আগামীকাল থেকে চলবে ই-হাইকোর্ট

আগামী ২৫ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত হাইকোর্টের অবকাশকালীন সময় এবং আগামী ৫ আগস্ট পর্যন্ত লাকডাউনেও ভার্চুয়ালি ই-হাইকোর্ট চলবে বলে জানিয়েছে সুপ্রিমকোর্ট প্রশাসন।

বিস্তারিত আসছে…

পরবর্তী খবর

ফেনসিডিলসহ গ্রেফতার দুই বোন কারাগারে

অনলাইন ডেস্ক

ফেনসিডিলসহ গ্রেফতার দুই বোন কারাগারে

অস্বচ্ছল পরিবারের দুই বোন সাংসারিক টানাপোড়েনে কিছু টাকার আশাতেই ঝুঁকি নিয়ে জয়পুরহাট থেকে ফেনসিডিল নিয়ে ঢাকায় আসে। তারা দুজন আহাদ পরিবহনের একটি বাসে যাত্রী বেশে ফেনসিডিলের ১৭৮ বোতল চালান জয়পুরহাট থেকে ঢাকায় বিক্রয়ের উদ্দেশ্যে বহন করে নিয়ে আসে। খবর পেয়ে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে র‌্যাব। তাদের বাড়ি দিনাজপুরের হাকিমপুর উপজেলায়। ১৭৮ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার এই দুই বোনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আসামিরা হলেন- মোছা. মিতু আক্তার (২৩) ও মোছা. রিতু আক্তার (২১)।

শুক্রবার (২৩ জুলাই) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডলের আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন (জিআর) শাখা এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল বৃহস্পতিবার বিকালে মহানগরীর দারুসসালাম থানার মাজার রোড এলাকায় অভিযান পরিচালনা করে ১৭৮ বোতল ফেনসিডিলসহ তাদের গ্রেফতার করে র‌্যাব।

উত্তরের জেলা জয়পুরহাট থেকে ফেনসিডিল বহন করে নিয়ে ঢাকায় আসা ওই দুই নারী সম্পর্কে বোন উল্লেখ করে র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস জানান, র‌্যাব-৩ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, একটি মাদক চক্রের কয়েকজন সদস্য আহাদ পরিবহনের একটি বাসে যাত্রী বেশে অবৈধ মাদকদ্রব্য ফেনসিডিলের চালান জয়পুরহাট থেকে ঢাকায় বিক্রয়ের উদ্দেশ্যে বহন করে নিয়ে আসছে। খবর পেয়ে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। তাদের বাড়ি দিনাজপুরের হাকিমপুর উপজেলায়।

আরও পড়ুনঃ


দ. কোরিয়ার কোন গালিও দেয়া চলবে না উত্তর কোরিয়ায়

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

কাছাকাছি আসা ঠেকাতে টোকিও অলিম্পিকে বিশেষ ব্যবস্থা


 

তাদের কাছ থেকে ১৭৮ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে উল্লেখ করে বীণা রানী দাস আরও জানান, তারা দুজনে বোরকা পরে ব্যাগ ও শরীরের বিভিন্ন জায়গায় ফেনসিডিলগুলো লুকিয়ে নিয়ে এসেছিল। দুবোনের মধ্যে রিতু বিবাহিত। তার স্বামীর নাম মহিনুল ইসলাম। এরা মূলত বাহক হিসেবে মাদক বহন করে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

হাইকোর্টে বিচারিক কার্যক্রম চলবে সীমিত পরিসরে

অনলাইন ডেস্ক

হাইকোর্টে বিচারিক কার্যক্রম চলবে সীমিত পরিসরে

কঠোরতম বিধিনিষেধকালে হাইকোর্টে বিচারিক কার্যক্রম সীমিত পরিসরে পরিচালিত হবে বলে জানা গেছে।

শুক্রবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সুপ্রিম কোর্টের ফুল কোর্ট সভায় সর্বসম্মতিতে এ সিদ্ধান্ত হয়।

সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে ওই সভা হয়।

এই সময়ে হাইকোর্ট বিভাগের পৃথক তিনটি একক বেঞ্চে বিচারকাজ পরিচালিত হবে।

রিট ও দেওয়ানি, ফৌজদারি এবং কোম্পানি ও অ্যাডমিরালটি–সংক্রান্ত একটি করে তিনটি বেঞ্চে তিনজন বিচারপতি তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে অতি জরুরি বিষয়ে শুনানি গ্রহণ ও অন্তর্বর্তীকালীন আদেশ দেবেন।

সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান শুক্রবার রাতে এসব তথ্য জানিয়েছেন।

আরও পড়ুন: 


বাংলাদেশকে টিকা দেওয়ার ব্যাপারে যা জানালেন ভারতীয় হাই কমিশনার

এদেশে সৎ মানুষ তৈরির সিস্টেমটাই নাই

গাজীপুরে পেট্রোল ঢেলে আগুন দিয়ে হত্যা চেষ্টা


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর