বিএনপির চিঠির জবাবে দুঃখ প্রকাশ মির্জা আব্বাসের

বিএনপির চিঠির জবাবে দুঃখ প্রকাশ মির্জা আব্বাসের

নিজস্ব প্রতিবেদক

বিএনপির দেওয়া চিঠির জবাব দিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সোমবার দলের দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের কাছে নিজের লিখিত বক্তব্য সংবলিত একটি চিঠি তুলে ধরেন মির্জা আব্বাস।

 মির্জা আব্বাস চিঠিতে বলেন,  আমি ভার্চুয়াল সভায় বলেছি সরকার বলছে ইলিয়াস আলীকে সরকার গুম করে নাই, আমি সরকারের এই এই বক্তক্যকে কঠাক্ষ করতে চেয়েছি। আমার কটাক্ষ করা বক্তব্যকে  সাংবাদিকরা ভিন্নভাবে উপস্থাপন করেছে।

আমি বলেছি বিএনপির মত বড় দলের অভ্যন্তরীন কিছু সমস্য থাকে। নেতৃত্বের প্রতিযোগিতা, গ্রুফিং থাকে।

চিঠিতে তিনি বলেন, আমি কখনও বিএনপি ও জিয়া পরিবারের বিরুদ্ধে কাজ করিনি। দুঃসময়ে দলের জন্য কাজ করছি নিরসলভাবে।

সরকারবিরোধী আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দিয়েছি।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের আজ্ঞাবহ গণমাধ্যম যখন ইচ্ছে করে তখন বক্তব্যর ভুল ব্যাখা দাড় করিয়ে আমাকে এবং দলকে বেকায়দায় ফেলার অপচেষ্টার নীল নকশা রচনা করে চলছে।  

চিঠিতে মির্জা আব্বাস আরও বলেছেন, গত ১৭ এপ্রিল ইলিয়াস আলীকে নিয়ে বক্তব্য দেয়ার পরদিন ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে আমি বক্তব্যের ব্যাখ্যা দিয়েছি। তবুও দল আমার বক্তব্যের ব্যাখ্যা জানতে চেয়েছে। আমার বক্তব্য আসলে কেউ অনুধাবন করেনি, যা অত্যন্ত দুঃখের বিষয়।

সবশেষে মির্জা আব্বাস বলেন, এর পরেও আমার অনিচ্ছাকৃত এই বক্তব্যে যদি দলের কোন ক্ষতি হয়ে থাকে তার জন্য আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। আশা করছি আমার এই পত্রের জবাবের মাধ্যমে সকল ধরণের ভুল বোঝাবুঝির অবসান হবে।
 
প্রসঙ্গত, ১৭ এপ্রিল দলের ভার্চুয়াল এক অনুষ্ঠানে ইলিায়াস আলীর নিখোঁজ হওয়ার ঘটনা উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ‘আমি জানি, আওয়ামী লীগ সরকার ইলিয়াস আলীকে গুম করেনি। তাহলে গুমটা কে করল? এই সরকারের কাছে এটা আমি জানতে চাই। ’ 

ইলিয়াস আলী গুম হওয়ার আগের রাতে দলের কর্যালয়ে এক ব্যক্তির সঙ্গে মারাত্মক বাকবিতণ্ডা করেন বলে বক্তব্যে জানান মির্জা আব্বাস। তিনি বিএনপির মহাসচিবের প্রতিও আহ্বান জানিয়ে বলেন, ইলিয়াস আলীর গুমের পেছনে দলের অভ্যন্তরে লুকায়িত ‘বদমায়েশগুলো’কে চিহ্নিত করে ব্যবস্থা নিন।

এর আগে এম ইলিয়াস আলী ‘গুম’ হওয়ার ব্যাপারে বিস্ফোরক মন্তব্যের জন্য বৃহস্পতিবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্যের ব্যাখ্যা চেয়ে মির্জা আব্বাসকে চিঠি দেন।  

news24bd.tv/আলী