হাসপাতলে মাস্ক পরতে বলায় হত্যার হুমকি,গ্রেফতার ছাত্রলীগ নেতা

অনলাইন ডেস্ক

হাসপাতলে মাস্ক পরতে বলায় হত্যার হুমকি,গ্রেফতার ছাত্রলীগ নেতা

হাসপাতালের জরুরি বিভাগে আগত বরিশালের বাকেরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম খানকে  মাস্ক পরতে বলায় চিকিৎসককে লাঞ্চিত করাসহ হত্যার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে।

শনিবার বরিশালের বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই ঘটনা ঘটে। সোমবার (২৬ এপ্রিল) বিকেলে থানায় মামলা দায়েরের পর ছাত্রলীগ নেতা নেতা আবুল কালামকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত আবুল কালাম ওই উপজেলার দাওকাঠী গ্রামের হোসেন আলী খানের ছেলে।  

বাকেরগঞ্জ থানার ওসি মো. আলাউদ্দিন বলেন, গত শনিবার বিকেলে মাস্ক না পড়ে আবুল কালাম নামে এক ব্যক্তি স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে প্রবেশ করে। এসময় কর্তব্যরত চিকিৎসক ওই ব্যক্তিকে মাস্ক পরতে অনুরোধ করেন। এতে ভ্রুক্ষেপ না করে ওই ব্যক্তি তার শিশু সন্তান ডায়রিয়ায় আক্রান্ত দাবি করে তাকে ক্যানোলা পড়াতে চিকিৎসকের সাথে জবরদস্তি করেন। কিন্তু চিকিৎসক তাকে আবারও মাস্ক পরতে বলেন। এতে ক্ষিপ্ত হয় কালাম। 

তিনি আরও বলেন, এসময় কালাম ওই চিকিৎসকে অকথ্য ভাষায় গালাগাল করেন এবং ধাক্কা দেন। এতে তিনি পড়ে গিয়ে হাটুতে ব্যাথা পান। চিকিৎসক পুলিশকে ফোন দেয়ার চেষ্টা করলে বাধা দেয় কালাম। এক পর্যায়ে চিকিৎসকের মোবাইলটি কেড়ে নেয়ার চেস্টা করে কালাম। পরে অন্যান্য স্বাস্থ্যকর্মীরা এগিয়ে এলে তাদের সামনেই প্রকাশ্যে ওই চিকিৎসককে প্রাণনাশের  হুমকি দেয় কালাম। 

ওসি মো. আলাউদ্দিন জানান, এ ঘটনায় সরকারি কাজে বাঁধা ও হুমকির ঘটনায় সোমবার বিকেলে থানায় মামলা করেন স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মো. মনিরুজ্জামান। মামলা দায়েরের পরপরই অভিযুক্ত ছাত্রলীগ নেতা আবুল কালাম খানকে গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবাল (২৭ এপ্রিল) সকালে আসামিকে আদালতে সোপর্দ করা হবে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

রোহিঙ্গা নাগরিককে অবৈধভাবে চলাফেরায় সহযোগিতা, গ্রেপ্তার ২

আকবর হোসেন সোহাগ, নোয়াখালী

রোহিঙ্গা নাগরিককে অবৈধভাবে চলাফেরায় সহযোগিতা, গ্রেপ্তার ২

নোয়াখালীর হাতিয়ার ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের অবৈধ ভাবে চলাচলে সহযোগিতা করায় দুই দালালকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তারা হলো- চর আলাউদ্দিন গ্রামের আকবর হোসেন সাইফুল্লাহ (৩৬) ও নুর ইসলাম (৪৪)।

মঙ্গলবার ( ৩ আগস্ট) আটক দুই আসামিকে বিদেশি নাগরিক আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

এর আগে, একই দিন সকালে সুবর্ণচরের মোহাম্মদপুর ইউনিয়নের চর আলাউদ্দিন গ্রাম থেকে দুই আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।

সুবর্ণচরের চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক বলেন, গত কিছু দিন আগে পালিয়ে আসা রোহিঙ্গাদের আটকের পর জিজ্ঞাসাবাদে করলে তারা জানায়, সুবর্ণচর উপজেলার বাসিন্দা সাইফুল্লাহ ও নুর ইসলাম ভাসানচরের আশ্রয়কেন্দ্র থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের মেঘনা নদী পারাপারে দীর্ঘদিন থেকে সহযোগিতা করে আসছে। এ ঘটনায় আটক রোহিঙ্গাদের বিরুদ্ধে বিদেশি নাগরিক আইনের মামলা হয়। রোহিঙ্গাদের ভাষ্যমতে ওই মামলায় সাইফুল্লাহ ও নুর ইসলামকে সহযোগী হিসেবে আসামি করা হয়েছে।

ওসি জিয়াউল হক বলেন, সোমবার দিবাগত রাতে তাঁরা নিজ বাড়িতে আসলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন:


১১ তারিখ থেকে যানবাহন চলবে যে নিয়মে

৭, ৮, ৯ আগস্ট ভ্যাকসিন নেওয়ার সুযোগ দিচ্ছি: মোজাম্মেল হক

১১ আগস্টের পর ভ্যাকসিন ছাড়া ঘোরাফেরা করলে শাস্তি


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

হেলেনা জাহাঙ্গীরের আরও ৮ দিনের রিমান্ড মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক

হেলেনা জাহাঙ্গীরের আরও ৮ দিনের রিমান্ড মঞ্জুর

সম্প্রতি বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডের জেরে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটি থেকে অব্যাহতি পাওয়া আলোচিত হেলেনা জাহাঙ্গীরের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (৩ আগস্ট) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

এর মধ্যে পল্লবী থানার চাঁদাবাজি ও টেলিযোগাযোগ আইনের মামলায় চারদিন করে আটদিনের রিমান্ড মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান।

গত ৩০ জুলাই গুলশান থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় হেলেনা জাহাঙ্গীরের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে মঙ্গলবার দুপুরে তাকে আদালতে হাজির করা হয়।

এদিন তার বিরুদ্ধে পল্লবী থানায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের এক মামলায় সাতদিন ও চাঁদাবাজির মামলায় সাতদিন করে ১৪ দিনের রিমান্ড আবেদন করা হয়। আসামিপক্ষে রিমান্ড বাতিল চাওয়া হয়। শুনানি শেষে বিচারক চারদিন করে আটদিনের রিমান্ড মঞ্জুর করেন।

news24bd.tv এসএম

আরও পড়ুন


আবারও বাড়ল লকডাউন

নরসিংদীতে প্রধানমন্ত্রীর ত্রাণ ও হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার বিতরণ

জাতির পিতার এই দেশে কেউ গৃহহীন থাকবে না: প্রধানমন্ত্রী

অবৈধ সম্পদ অর্জন ও তাওবা


 

পরবর্তী খবর

হেলেনা জাহাঙ্গীরের ১০ দিনের রিমান্ড চেয়ে নিম্ন আদালতে প্রেরণ

অনলাইন ডেস্ক

হেলেনা জাহাঙ্গীরের ১০ দিনের রিমান্ড চেয়ে নিম্ন আদালতে প্রেরণ

ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিবর্গের সম্মানহানি করার অপচেষ্টার অভিযোগে গ্রেফতারকৃত হেলেনা জাহাঙ্গীর এর অন্যতম সহযোগী হাজেরা খাতুন এবং সানাউল্ল্যাহ নূরী’কে রাজধানীর গাবতলি এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

এ বিষয়ে মঙ্গলবার দুপুরে কারওয়ান বাজারে র‍্যাব বের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বলা হয়,  মিডিয়া শাখার পরিচালক হলেন, হেলেনা জাহাঙ্গীর। তার জয়যাত্রা টিভি বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহার না করে, ২০১৮ সাল থেকে হংকং এর একটি ডাউন লিংক চ্যানেল হিসেবে সম্প্রচার করতো, ফ্রিকুয়েন্সি হংকং হতে বরাদ্দ হতো। এর জন্য প্রতিমাসে ছয় লাখ টাকা দেয়া হতো।

আরও পড়ুন

৭৩টি ভুঁইফোড় সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

রামেকে করোনা ওয়ার্ডে ১৯ জনের মৃত্যু

হেলেনা জাহাঙ্গীরের দুই সহযোগী গ্রেফতার

সানাউল্লাহ নূরী প্রতিনিধি সমন্বয় ছিলো। আর হাজেরা খাতুন মূল মিডিয়া জগতের বিপরীতে একটি সংগঠন তৈরির করে ৫ হাজার প্রতিনিধি নিয়োগ ও এদের নিয়ে বিশাল নেটওয়ার্ক তৈরীর কাজ করছিলো। 

এদিকে, হেলেনা জাহাঙ্গীরকে ১০ দিনের রিমান্ড চেয়ে নিম্ন আদালতে পাঠিয়েছে ডিবি সাইবার ক্রাইম বিভাগ। 

news24bd.tv রিমু 

পরবর্তী খবর

বাগেরহাটে ২৪ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক কারবারি আটক

শেখ আহসানুল কারিম, বাগেরহাট

বাগেরহাটে ২৪ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক কারবারি আটক

বাগেরহাটের মোল্লাহাটে উপজেলার নোনাডাঙ্গা এলাকা হতে পুলিশ অভিযান চালিয়ে ২৪ বোতল ফেন্সিডিলসহ এক নারীসহ দুই মাদক কারবারিকে আটক করেছে। রোববার রাতে আটক দুই মাদক ব্যবসায়ীকে সোমবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আটক দুই মাদক ব্যবসায়ীরা হলো- খুলনার পাইকগাছা উপজেলার গাদাইপুর গ্রামের রাশিদা খাতুন (৩৫) ও সাতক্ষীরা সদর উপজেলার হড়দ্দহা গ্রামের আলমগীর হোসেনকে (৩৮)।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোমেন দাশ জানান, উপজেলার গাওলা ইউনিয়নের নোনাডাঙ্গা এলাকায় মাদক বেচাকেনা হচ্ছে এমন খবরের ভিত্তিতে রোববার রাতে সেখানে অভিযান চালিয়ে এক নারীসহ দুই মাদক কারবারিকে আটক হয়। 

এ সময়ে এক নারীর কটির মধ্য বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ২৪ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। সোমবার বিকেলে আটক দুই মাদক কারবারিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: 


বগুড়ায় এই প্রথম এত মৃত্যু

তথ্য লুকিয়ে সরকারের কী লাভ?

পিয়াসা-মৌয়ের বিরুদ্ধে গুলশান-মোহাম্মদপুরে মামলার প্রস্তুতি


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

মডেল পিয়াসা ও মৌ তিনদিনের রিমান্ডে

অনলাইন ডেস্ক

মডেল পিয়াসা ও মৌ তিনদিনের রিমান্ডে

মডেল ফারিয়া মাহবুব পিয়াসা ও মরিয়ম আক্তার মৌয়ের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের পৃথক দুই মামলায় তিন দিন করে রিমান্ড দিয়েছেন আদালত। 

আজ ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম এই আদেশ দেন। 

আদালতের সরকারি কৌঁসুলি তাপস কুমার পাল বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আজ পৃথক দুই থানার মামলার তদন্ত কর্মকর্তা আসামি দুইজনকে হাজির করে ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক প্রত্যেককে দুই মামলায় তিন দিন করে রিমান্ডে নেওয়ার আদেশ দেন। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর