মাওলানা মামুনুলের মোবাইল জব্দ, পাওয়া গেছে চাঞ্চল্যকর অনেক তথ্য

মাওলানা মামুনুলের মোবাইল জব্দ, পাওয়া গেছে চাঞ্চল্যকর অনেক তথ্য

অনলাইন ডেস্ক

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সেক্রেটারি মাওলানা মামুনুল হককে গত ১৮ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গ্রেপ্তার করা হয়। কিন্তু সে সময় তার মোবাইল ফোন জব্দ করা যায়নি।

গ্রেপ্তারের পর থেকেই মামুনুলের মোবাইল উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছিলো পুলিশ। কারণ তারা শুরু থেকেই বলে আসছিলো মামুনুলের মোবাইল জব্দ করা গেলে নতুন তথ্য পাওয়া যাবে।

অবশেষে লুকিয়ে রাখা মোবাইলটি উদ্ধার করেছে পুলিশ। মোহাম্মদপুরের মাদ্রাসার একটি কক্ষ থেকে সেটি উদ্ধার করা হয়েছে। এরপর ফরেনসিক পরীক্ষার জন্য মুটোফোনটি পাঠানো হরয়ছে। এরই মধ্যে তার মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপের চ্যাটিং লিস্ট থেকে দেশি-বিদেশি বিভিন্ন সূত্র থেকে তার কাছে লাখ লাখ টাকা আসার তথ্য মিলেছে।

পুলিশের দাবি, মামুনুল হকের ব্যাংক হিসাবে কোটি কোটি টাকা লেনদেনের তথ্য পাওয়া গেছে। ভারতের বাবরি মসজিদ, কওমি মাদরাসার ছাত্রদের শিক্ষা ও হেফাজতে ইসলামের নাম করে মামুনুল মধ্যপ্রাচ্য থেকে কোটি কোটি টাকা এনেছেন। সেসব টাকা বিভিন্ন উগ্রবাদী নাশকতামূলক কাজে ব্যয় করা হচ্ছে।

আরও পড়ুন


ইউটিউবের আপত্তিকর কনটেন্ট নিয়ন্ত্রণ করবে কানাডা সরকার

করোনা মোকাবেলায় দলমত নির্বিশেষে কাজ করতে হবে: কাদের

আজ ঢাকায় আসছেন চীনের প্রতিরক্ষামন্ত্রী

শিল্পপতি দ্বীন মোহাম্মদ আর নেই


ঢাকায় ‘বাবরি মসজিদ’ নির্মাণ করেছেন মামুনুল হক। এই মসজিদের নামে কাতার, দুবাই ও পাকিস্তান থেকে টাকা আনার প্রমাণও মিলেছে। মামুনুলের মোবাইল ফোনে থাকা তথ্য যাচাই করে এসব চাঞ্চল্যকর তথ্য মিলেছে।

তেজগাঁও বিভাগের ডিসি হারুন অর রশিদ বলেন, ‘মামুনুলকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তার ফোনটির খোঁজ পাওয়া যায়। মাদ্রাসা থেকে ফোনটি উদ্ধারের পর পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। অনেক সোর্স থেকে বিপুল অঙ্কের টাকা সংগ্রহের তথ্য ফোন থেকেই আমরা পেয়েছি। সিআইডি ও বাংলাদেশ ব্যাংক তার অর্থের বিষয়গুলো আরো বিশদভাবে দেখবে। ’

news24bd.tv আহমেদ