ভুরুঙ্গামারীতে এক থোকায় ঝুলছে ৪২ লাউ

অনলাইন ডেস্ক

ভুরুঙ্গামারীতে এক থোকায় ঝুলছে ৪২ লাউ

এক লাউয়ের মাচার একটি থোকায় ছোট-বড় মিলে মোট ৪২টি লাউ ধরেছে। ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর বলদিয়া ইউনিয়নের পূর্ব কেদার গ্রামের কৃষক শামছুল আলীর বাড়িতে। মাচায় থোকার মতো ঝুলে আছে লাউগুলো। অস্বাভাবিক এই ঘটনাটি দেখতে ওই বাড়িতে জমছে উৎসুক জনতার ভিড়।

কৃষক শামছুল আলীর স্ত্রী জয়নব বেগম জানান, লাউ গাছটির বীজ তিনি তার মেয়ে ছামিনার বাড়ি থেকে এনেছিলেন। বীজটি আনার পর আশ্বিন মাসে তিনি নিজেই বপন করেন। গাছটি বড় হওয়ার পর স্বাভবিকভাবে ৬০টির মতো লাউ ধরে। সেগুলো নিজেরা কিছু খেয়েছেন এবং কিছু বিক্রি করেছেন।

এ অবস্থায় দিন পনের আগে একটি গিটে অসংখ্য ফুল আসে। সেই ফুল থেকে লাউ বেরিয়ে আসতে থাকে। এখন থোকার মতো করে ঝুলছে লাউগুলো।

ইউপি সদস্য জোবেদুল ইসলাম জানান, আমি বিষয়টি লোকমুখে জানতে পেরে সোমবার (২৬ এপ্রিল) লাউগুলো দেখতে ওই বাড়িতে গিয়েছিলাম। লাউয়ের একটি থোকায় ৪২টির অধিক লাউ ধরেছে। এরমধ্যে ২৫টির মতো লাউ একটু বড়।


আরও পড়ুনঃ


ভারতে ৭১ বছর পর কোন নারীর ফাঁসি!

বিজ্ঞানীদের সতর্কবার্তার পরও পাত্তা দেয় নি ভারত

পিপিই পরে স্বাস্থ্যবিধি মেনে হাসপাতালেই বিয়ে, ভিডিও ভাইরাল

রক্তক্ষয়ী সংঘাতের পর ইসরায়েলে তারাবি নামাজের অনুমতি


ভূরুঙ্গামারী উপজেলা কৃষি কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, হাইব্রিডসহ প্রায় ১২ রকম জাতের লাউ এ অঞ্চলে আবাদ হয়ে থাকে। এরমধ্যে কোন জাতের বীজ থেকে একগিটে এই বিপুল সংখ্যক লাউ ধরেছে ওই কৃষক বা স্ত্রী বলতে পারেননি।

তিনি আরও জানান, বিষয়টি অনুসন্ধান এবং গবেষণার জন্য ছবি তুলে জেলা কৃষি সম্প্রসারণ দফতর ও বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউটে পাঠিয়েছেন।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

বিশ্বের সবচেয়ে বয়স্ক কুমির ‘মুজা’র জন্মদিন পালন

অনলাইন ডেস্ক

বিশ্বের সবচেয়ে বয়স্ক কুমির ‘মুজা’র জন্মদিন পালন

বিশ্বের সবচেয়ে বয়স্ক কুমির `মুজার' ৮৫তম জন্মদিন পালন করেছে সার্বিয়ার বেলগ্রেড চিড়িয়াখানা কর্তৃপক্ষ। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় (১৯৪১, ১৯৪৫) এবং ১৯৯৯ সালে ন্যাটোর নিক্ষিপ্ত বোমা হামলার শিকার হয় বিশ্বের সবচেয়ে বয়স্ক এই কুমিরটি।

২০১২ সালে কুমিরটির সামনের এক পায়ের পাতায় ব্যথা দেখা দিলে এক্সরের মাধ্যমে দেখা যায় কুমিটির পায়ের একটি আঙুল ভেঙে গেছে। পরে যা গ্যাংগ্রিন এ রূপ নেয়। গ্যাংগ্রিন থেকে কুমিরটিকে বাঁচানোর জন্য ৪৮ ঘণ্টার এক অপারেশনের মাধ্যমে কুমিরটির আক্রান্ত পা ফেলে দেওয়া হয়।

টিকটকে বয়স্ক এ কুমিরটি ব্যাপক জনপ্রিয়। সংক্ষিপ্ত ভিডিও শেয়ারিং অ্যাপস টিকটকে তার একটি ভিডিও শেয়ার করলে তা এক লাখের বেশি ভিউ হয়।


আরও পড়ুনঃ

শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো সুইজারল্যান্ড

রাশিয়ার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

তিনটি কেন্দ্রে ফাইজারের টিকা দেওয়া শুরু

বেবি বাম্পের ছবি দিয়ে নুসরাতের লুকোচুরির ইতি


বেলগ্রেড চিড়িয়াখানার একজন কর্মকর্তা বিবিসিকে জানিয়েছেন, বয়স্ক এ কুমিরটির স্বাস্থ্য সুরক্ষায় সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। বর্তমানে কুমিরটি সুস্থ রয়েছে।

সাধারণত এধরণের কুমির ৩০ থেকে ৫০ বছর পর্যন্ত বেঁচে থাকে।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

রাস্তায় পরিত্যক্ত অবস্থায় ৩৫০ বছর আগের মূল্যবান চিত্রকর্ম উদ্ধার

অনলাইন ডেস্ক

রাস্তায় পরিত্যক্ত অবস্থায় ৩৫০ বছর আগের মূল্যবান চিত্রকর্ম উদ্ধার

রাস্তার পাশে পড়ে ছিলো ৩৫০ বছর আগের দুটি বিখ্যাত তৈলচিত্র! জার্মানির বাভারিয়া অঙ্গরাজ্যের উজবুর্গ শহরের একটি মোটরওয়ে সার্ভিস স্টেশনে পরিত্যক্ত অবস্থায় ছবি দুটি দেখতে পান এক পথচারী।

সংবাদমাধ্যম বিবিসির একটি প্রতিবেদনে বলা হয়, ছবি দেখে সন্দেহ হলে সেসব নিয়েই পুলিশের কাছে হাজির হন তিনি। প্রাথমিকভাবে পর্যালোচনায় বেরিয়ে আসে, তৈলচিত্রগুলোর একটি ডাচ শিল্পী স্যামুয়েল ভ্যান হুগস্ট্রেইনের। পরে জানা যায়, ইতালীয় শিল্পী পেইত্রো বেল্লোত্তির অন্যটি।

ছবি দুটি কীভাবে রাস্তার পাশে পড়ে আছে তা নিয়ে স্থানীয় প্রশাসন চিন্তায় পড়ে যায়। তবে এখনো পর্যন্ত কেউ মূল্যবান এই চিত্রকর্ম দুটির মালিকানা দাবি করেনি।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

এক হাতকড়ায় ১২৩ দিন, খুলতেই বিচ্ছেদ!

অনলাইন ডেস্ক

এক হাতকড়ায় ১২৩ দিন, খুলতেই বিচ্ছেদ!

নিজেদের ভালোসার দৃঢ়তা পরীক্ষা করতে চলতি বছরের ফেব্রুয়ারিতে একটানা ১২৩ দিন একসঙ্গে থাকার প্রতিতশ্রুতি নিয়েছিলেন ইউক্রেনের খারকিভের বাসিন্দা ভিক্টোরিয়া পুসতোভিতোভা (২৯) এবং আলেকজান্ডার কাডলে (৩৩)।

দুজনের হাতও বাধা হয়েছিলো একই হাতকড়ায়। তবে শেষরক্ষা হয়নি। পরীক্ষা। প্রতিশ্রুতি অনুযায়ী টানা ১২৩ দিন হাতকড়া বাঁধা অস্থাতেই দিন কাটান দুইজন। কিন্তু হাতকড়া খোলার সঙ্গে সঙ্গে তারা বিচ্ছেদের পথ বেছে নেন।

জানা গেছে, সেজন্য দুজনের হাত বাঁধা হয়েছিল একই হাতকড়ায়। এ সময় গোসল-খাওয়া, রান্না করা, বাইরে যাওয়া সব কিছুই তারা একসঙ্গে করেছেন। যদিও শেষরক্ষা আর হয়নি। যেখানে তারা হাতকড়া বেঁধে একসঙ্গে থাকার প্রতিশ্রুতি নিয়েছিলেন সেই কিয়েভের ইউনিটি মনুমেন্টের সামনেই হাতকড়াটি খুলতেই দুজনে আলাদা হওয়ার কথা জানান। যদিও নিজেদের সিদ্ধান্তের স্বপক্ষে যুক্তিও দিয়েছেন ওই যুগল।

ভিক্টোরিয়া বলেন, আমি স্বাধীন জীবনযাপনই করতেই চাই। একজন স্বাধীন মানুষ হিসেবেই এগিয়ে যেতে চাই। শেষপর্যন্ত বন্ধন মুক্ত হয়ে ভালই লাগছে।
এদিকে, আলেকজান্ডার ইনস্টগ্রামে তাদেরকে যারা সমর্থন করেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানান। তিনি বলেন, আমাদের সমর্থন দেওয়ার জন্য সবাইকে ধন্যবাদ।


আরও পড়ুনঃ

চীনের রাস্তায়-গলিতে সরকারদলীয় প্রচারণামূলক বিলবোর্ড

‘নিখিলকে আগেই বলেছিলাম, নুসরাত তোমাকে ঠকাবে’

বিয়ের পিঁড়িতে বসার আগ মূহুর্তে যে কারণে বিয়ে ভেঙে দিয়েছিলেন সালমান

চুরির দায়ে জেলে গেলেন ‘ক্রাইম পেট্রলের’ ২ অভিনেত্রী


তিনি আরও বলেন, আমরা এখন একে-অপরের থেকে অনেকটাই দূরে থাকি। ভিকা নিজের আগের জীবনে ফিরে যেতে চাইছিল। আমরা চেষ্টা করতাম যাতে মনমালিন্য বা ঝগড়া না হয়। কিন্তু শেষপর্যন্ত ঝগড়ায় জড়িয়েই পড়তাম। একজনের কোনও অভ্যাস অনেকসময়ই আরেকজনের পছন্দ হত না। যদিও এখন আমরা দুজনেই খুশী। আর এই অভিজ্ঞতাটাও আমাদের জন্য খুবই ভালো ছিল।
news24bd.tv / নকিব

পরবর্তী খবর

ভাল্লুকের আক্রমণে চারজন আহত, অতঃপর গুলি করে হত্যা

অনলাইন ডেস্ক

ভাল্লুকের আক্রমণে চারজন আহত, অতঃপর গুলি করে হত্যা

জাপানের একটি আবাসিক এলাকায় একটি ভাল্লুক ঢুকে চারজঙ্কে কামড়িয়ে আহত করায় ভাল্লুকটিকে গুলি করে হত্যা করা হয়েছে।

সংবাদমাধ্যম সিএনএন জানায়, ভাল্লুকটি হারিয়ে যাওয়ার পরই পুলিশ এক টুইট বার্তার ওই এলাকার মানুষকে সতর্ক করে। বলা হয়, কেউ ভাল্লুকটিকে দেখতে পেলেই যেন সঙ্গে সঙ্গে জরুরি সেবা ১১০ নম্বরে ফোন করে।

ওই এলাকার মানুষ সকাল সকালই ভাল্লুকটিকে দেখে পেতে পুলিশকে খবর দেয়। ভাল্লুকটি ভয় পেয়ে বেশ কিছু মানুষকে কামড়ে দিয়েছে। এতে চার জন গুরুত্বর আহত হয়েছে। ভাল্লুকটি যাদের কামড়েছে তাদের মধ্যে তিনজন পুরুষ এবং ৮০ বছর ঊর্ধ্বের একজন মহিলা রয়েছেন।


আরও পড়ুনঃ

শনিবার থেকে সিনোফার্মের টিকাদান কার্যক্রম শুরু

ব্রাজিলের কাছে পাত্তাই পেল না পেরু

আবারও গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী

নন্দীগ্রামের ভোটের ফলাফল নিয়ে হাইকোর্টে মমতা


একটি ভিডিও ফুটেজে দেখা যায়, ভাল্লুকটি জনবহুল রাস্তা দিয়ে পার হয়ে জাপানের স্থানীয় নিরাপত্তা বাহিনীর ব্যারাক অতিক্রম করে লোকালয়ে প্রবেশের চেষ্টা করছিল।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

এক মাসেই আফগানিস্তানে করোনা বেড়েছে ২৪০০ শতাংশ

অনলাইন ডেস্ক

এক মাসেই আফগানিস্তানে করোনা বেড়েছে ২৪০০ শতাংশ

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে যুদ্ধ বিধ্বস্ত দেশ আফগানিস্তানে। গত এক মাসে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ২৪০০ শতাংশ। ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেডক্রস এবং রেডক্রিসেন্ট সোসাইটি বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছে।

গত সপ্তাহে আফগানিস্তানে যেসব নমুনা পরীক্ষা করা হয়েছে তার এক-তৃতীয়াংশের ফল এসেছে পজিটিভ। আফগান রেডক্রিসেন্ট সোসাইটির ভারপ্রাপ্ত প্রধান নিলাব মোবারেজ বলেছেন, করোনা সংক্রমণ ঠেকানোর লড়াইয়ে মারাত্মক সংকটে পড়েছে আফগানিস্তান। রাজধানী কাবুলসহ দেশটির সব হাসপাতালের সব শয্যা এখন করোনা রোগীতে পূর্ণ।


আরও পড়ুনঃ

শনিবার থেকে সিনোফার্মের টিকাদান কার্যক্রম শুরু

ব্রাজিলের কাছে পাত্তাই পেল না পেরু

আবারও গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী

নন্দীগ্রামের ভোটের ফলাফল নিয়ে হাইকোর্টে মমতা


দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার আরও ২ হাজার ৩১৩ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। মৃত্যু হয়েছে আরও ১০১ জনের। স্বাস্থ্য কর্মকর্তা ও বিশেষজ্ঞরা বলছেন, পরীক্ষা তো হচ্ছে অনেক কম। ফলে এই হিসাব প্রকৃত সংখ্যার চেয়ে অনেক কম।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর