দিল্লিতে করোনায় মৃতের সৎকার সংখ্যার সাথে সরকারি সংখ্যার হিসাবে গরমিল
দিল্লিতে করোনায় মৃতের সৎকার সংখ্যার সাথে সরকারি সংখ্যার হিসাবে গরমিল

দিল্লিতে করোনায় মৃতের সৎকার সংখ্যার সাথে সরকারি সংখ্যার হিসাবে গরমিল

অনলাইন ডেস্ক

ভারতের রাজধানী দিল্লিতে শ্মশান ও কবরস্থানে করোনায় মৃতের সৎকারের সংখ্যার সাথে দিল্লির সরকারের দেওয়া মৃত্যুর হিসাবে গরমিল দেখা গেছে।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম দিল্লির পৌরসভা কর্পোরেশনের অধীনস্ত শ্মশান এবং কবরস্থান থেকে সৎকার হওয়া কোভিডে মৃতদের তথ্য জোগাড় করেছে। সেখানে, ১৮ থেকে ২৪ এপ্রিল পর্যন্ত নেওয়া সেই তথ্যের সঙ্গে সরকারি বুলেটিনে প্রকাশিত তথ্যের পার্থক্য প্রায় ১ হাজার ১৫৮ জনের। খবর আনন্দবাজারের।

দিল্লি সরকারের দেওয়া তথ্য অনুসারে, ১৮ থেকে ২৪ এপ্রিল পর্যন্ত কোভিডে মৃত্যু হয়েছে ১ হাজার ৯৩৮ জনের। কিন্তু ওই সময়ে দিল্লি পৌর কর্তৃপক্ষের হিসাবে ২৬টি শ্মশান এবং কবরস্থানে সৎকার করা হয়েছে ৩ হাজার ৯৬ জন কোভিডে আক্রান্ত মৃতের দেহ।

অর্থাৎ, দিল্লি সরকারের প্রকাশিত তথ্যে ১ হাজার ১৫৮ জন মৃতের কোনও উল্লেখই নেই। তবে এই গরমিলের কারণ এখনও জানা যায়নি। দিল্লি সরকারও এখনও এ বিষয়ে কোনো মন্তব্যও করেনি।


আরও পড়ুনঃ


ভারতে ৭১ বছর পর কোন নারীর ফাঁসি!

ইন্দোনেশিয়ার সাবমেরিনটির ক্রুদের বিদায়ী সঙ্গীত (ভিডিও)

পিপিই পরে স্বাস্থ্যবিধি মেনে হাসপাতালেই বিয়ে, ভিডিও ভাইরাল

দোকানে খুচরা চুরি করে ধরা খেলেন দুই পাকিস্তানি কূটনীতিক!


সৎকারের হিসাবে যে ৩ হাজার ৯৬ জনের হিসাব পাওয়া গিয়েছে তাদের সকলের করোনার জেরে মৃত্যু হয়েছে হাসপাতালে। দিল্লির পৌর কর্তৃপক্ষ হাসপাতাল থেকে আসা কোভিড মৃতদের হিসাবই রেখেছে।

এ ছাড়াও প্রচুর করোনা আক্রান্ত রয়েছেন দিল্লিতে, যারা হাসপাতালে ঘুরে ঘুরে ভর্তি হতে পারেননি এবং বাড়িতে যাদের মৃত্যু হয়েছে তারা এই হিসেবের বাইরে রয়েছেন।

news24bd.tv / নকিব