রোজা রেখে কৃষকের ধান কাটল রংপুর ছাত্রলীগ

রেজাউল করিম মানিক, রংপুর থেকে

রোজা রেখে কৃষকের ধান কাটল রংপুর ছাত্রলীগ

রোজা রেখে দরিদ্র কৃষকের জমির পাকা ধান কেটে ঘরে তুলে দিয়েছে রংপুর জেলা ছাত্রলীগ। বুধবার (২৮ এপ্রিল)  জেলার মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দ ইউনিয়নের ইসলামপুর গ্রামে রংপুর জেলা ছাত্রলীগ মেহেদী হাসান সিদ্দিকী রনির নেতৃত্বে দুই বিঘা জমির ধান কেটে দেওয়া হয়।

রোজা রেখেই দরিদ্র কৃষক সুধির চন্দ্র রায়ের দুই বিঘা জমির ধান কেটে মাড়াই করে ঘরে পৌঁছে দেন নেতাকর্মীরা।


হাবীবুল্লাহ সিরাজীর শরীরের টিউমার অপসারণ

হেফাজতের মামলার আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রণোদনায় দেশের জিডিপি প্রবৃদ্ধি বাড়বে: এডিবি

হিরো আলমের ‘মরুভূমিতে’ গাওয়া পুরো গানটি আজ প্রকাশ (ভিডিও)

কৃষক সুধির চন্দ্র বলেন, করোনার কারণে আয় কমে গেছে। বর্তমানে পেট চালানোই বড় কঠিন হয়ে পড়েছে। এর মধ্যে ধান পেকে গেছে। টাকার অভাবে শ্রমিকও নিতে পারছিলাম না। বৈশাখী ঝড়ের আগেই ধান কীভাবে ঘরে তুলব এনিয়ে দুঃশ্চিন্তায় ছিলাম। ছাত্রলীগের ছেলেরা ধান কেটে, মাড়াই করে গোলায় তুলে দিয়েছে। তাদের আমি প্রাণ ভরে দোয়া করি।

রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি বলেন, করোনায় ঘরবন্দী কৃষকের পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেওয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন নির্দেশনা আমরা বাস্তবায়ন করে যাচ্ছি। আজ থেকে আমাদের ধান কাটা কার্যক্রম শুরু হয়েছে। রোজা রেখে ছাত্রলীগের নেতৃবৃন্দরা ধান কাটা কার্যক্রমের অংশ নিয়েছে। এ কার্যক্রম চলমান থাকবে। এছাড়া যে কোনো দূর্যোগে জীবন ঝুঁকি নিয়ে মানুষের পাশে থেকেছি, আগামীতেও থাকব।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

শিমুলিয়া ফেরিঘাটে আজও ঢাকামুখী মানুষের ভিড়

নিজস্ব প্রতিবেদক

শিমুলিয়া ফেরিঘাটে আজও ঢাকামুখী মানুষের ভিড়

দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার শিমুলিয়া ঘাটের প্রান্তে ঢাকামুখী ঈদফেরত যাত্রীদের ভিড় দেখা গেছে। তবে গতকালের তুলনায় আজ রাজধানীমুখী যাত্রীদের ভিড় কিছুটা কম।

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য) শফিকুল ইসলাম জানান, সকাল থেকে এই রুটে ১৮টি ফেরি চলাচল করছে। ঘাটে আসা প্রতিটি ফেরিতে কর্মস্থলমুখী যাত্রীদের ভিড় দেখা যায়। একইসঙ্গে এসব ফেরিতে জরুরি, যাত্রীবাহী ও পণ্যবাহী যানবাহন পার হচ্ছে।

সরজমিনে দেখা যায়, শিমুলিয়াঘাটে আসা প্রতিটি ফেরিতে যানবাহনের সঙ্গে যাত্রীদের ভিড়। তবে মানা হচ্ছে না কোনো স্বাস্থ্যবিধি।


স্বাস্থ্য বিভাগের পিয়ন থেকে শুরু করে ওপরের সবাই কোটি কোটি টাকার মালিক

যুদ্ধবিরতির জন্য ফিলিস্তিনিদের শর্ত মেনে নিতে বাধ্য হবে ইসরাইল: হামাস

রোজিনার মুক্তির দাবিতে শাহবাগ থানার সামনে সাংবাদিকদের বিক্ষোভ

আরশের ছায়াতলে আশ্রয় পাবেন যে সাত ব্যক্তি


শিমুলিয়া ফেরি ঘাটের ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) হিলাল উদ্দিন বলেন, পর্যাপ্ত ফেরি থাকায় কোন যানবাহন কিংবা যাত্রীদের শিমুলিয়া প্রান্তে এসে অপেক্ষায় থাকতে হচ্ছে না। তার বিভিন্নভাবে সিএনজি, অটোরিক্সা কিংবা মোটরসাইকেল যোগে ভেঙ্গে ভেঙ্গে এলেও নির্বিঘ্নে ফেরি পার হয়ে বাংলাবাজার যেতে পারছে। পাশাপাশি বাংলাবাজার থেকে যারা আসছে তার ছোট ছোট যানবাহন রাজধানীর চলে যেতে পারছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

রায়পুরায় আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে নিহত ২

নিজস্ব প্রতিবেদক

রায়পুরায় আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে নিহত ২

নরসিংদীর রায়পুরায উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে ইয়াসিন মিয়া (১৩) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন।

গতকাল সন্ধ্যায় চরাঞ্চলের পাড়াতলি ইউনিয়নের কাচারিকান্দি গ্রামে সংঘর্ষের ঘটনাটি ঘটেছে।

নিহত ইয়াসিন মিয়া কাচারিকান্দি গ্রামের হাবিবুর রহমান হবির ছেলে। 

পাড়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম সংঘর্ষে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তার নিয়ে পাড়াতলী ইউনিয়ন পরিষদের সদস্য শাহ আলমের সাথে সাবেক সদস্য ফজলুল হকের ছেলে শাহ আলমের বিরোধ চলে আসছিল। পূর্ব এই বিরোধের জের ধরে সন্ধ্যায় দুই পক্ষের সমর্থকরা টেঁটা বল্লম ও আগ্নেয়াস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

এতে গুলিবিদ্ধসহ উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়। গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহতাবস্থায় ইয়াসিন মিয়া নামে এক কিশোরকে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 


সাংবাদিক রোজিনার পাঁচ দিনের রিমান্ড চাইবে পুলিশ 

যুদ্ধবিরতির জন্য ফিলিস্তিনিদের শর্ত মেনে নিতে বাধ্য হবে ইসরাইল: হামাস

রোজিনার মুক্তির দাবিতে শাহবাগ থানার সামনে সাংবাদিকদের বিক্ষোভ

আরশের ছায়াতলে আশ্রয় পাবেন যে সাত ব্যক্তি


সূত্রটি আরও জানায়, নিহত ইয়াসিন ফজলুল হকের ছেলে শাহ আলম পক্ষের।  আহতদের মধ্যে একজনকে উপজেলা হাসপাতালে ও অন্যান্যদের বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

শেরপুরে মৃগী নদীতে গোসল করতে নেমে কিশোরীর মৃত্যু

জুবাইদুল ইসলাম, শেরপুর

শেরপুরে মৃগী নদীতে গোসল করতে নেমে কিশোরীর মৃত্যু

শেরপুরে মৃগী নদীতে গোসল করতে নেমে তানজিলা আক্তার (১২) নামে এক কিশোরীর মৃত্যু হয়েছে। ১৭ মে সোমবার দুপুরে সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের ধোপাঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত তানজিলা স্থানীয় ইনসান মিয়ার মেয়ে।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, ইনসান মিয়া ঈদে ঢাকা থেকে স্ত্রী-সন্তানদের নিয়ে চরশেরপুর ধোপাঘাট এলাকায় বাড়িতে বেড়াতে আসেন। সোমবার দুপুর ১২টার দিকে তার কিশোরী মেয়ে তানজিলা ও শিশু ছেলে জিহাদ বাড়ির পাশেই মৃগী নদীতে গোসল করতে নেমে হঠাৎ পানি ডুবে যায়। পরে স্থানীয়রা শিশু জিহাদকে জীবিত উদ্ধার করতে পারলেও নিখোঁজ হয় কিশোরী তানজিলা। পরে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা করে তানজিলাকে উদ্ধার করে স্থানীয়রা। এরপর তাকে ২৫০ শয্যা বিশিষ্ট শেরপুর জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তানজিলাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, নিখোঁজের খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ওই ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। 

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহতদের বাড়ি শেরপুরে চলছে শোকের মাতম

জুবাইদুল ইসলাম, শেরপুর

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহতদের বাড়ি শেরপুরে চলছে শোকের মাতম

ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত একই পরিবারের তিনজনের বাড়ি শেরপুর সদর সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের বাঘেরচর এলাকায় চলছে শোকের মাতম। কান্না থামছে না পরিবারটির সদস্যদের। তাদের কান্নাকাটি ও আহাজারিতে পরিবেশ ক্রমেই ভারি হয়ে উঠছে।

স্থানীয় ও স্বজনরা জানায়, ঈদের কিছুদিন আগে বাবার মৃত্যুর খবর শুনে ঢাকা থেকে বাড়ি আসেন শেরপুর সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের বাঘেরচর গ্রামের সেকান্দর আলীর ছেলে আমান উল্লাহ (৩০), মেয়ে নাজমা (৩৫) ও নাজমার কন্যা লালমনি (৮)। এদের মধ্যে আমানউল্লাহ ঢাকায় কাঁচামালের ব্যবসা, নাজমা বেগম তার স্বামী ইব্রাহিম ও সন্তান লালমনিকে নিয়ে ঢাকায় গার্মেন্টসে চাকরি করতেন। বাবা সেকান্দর আলীর দাফন শেষে আর ঢাকা যাননি তারা। পরে ঈদুল ফিতরের পর কর্মস্থলে ফিরতে সোমবার রাতে শেরপুর থেকে বেগুন ভর্তি একটি পিকআপ ভ্যানে করে বোন ও ভাগনিকে নিয়ে ঢাকায় রওনা দেয় আমান উল্লাহ। পথিমধ্যে ত্রিশালে পিকআপ ভ্যানটি নিয়ন্ত্রণ হারিয়ে বালুভর্তি একটি ট্রাকের সাথে ধাক্কা লেগে ঘটনাস্থলেই ভাই আমান উল্লাহ, বোন নাজমা ও ভাগনি লালমনির মৃত্যুর হয়। এ মৃত্যুর খবর পৌঁছার পর থেকেই পরিবারটিতে শুরু হয়েছে শোকের মাতম। থামছেই না তাদের কান্না। পাশাপাশি এলাকাতেও নেমে এসেছে শোকের ছায়া। তবে বিকেল ৪টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতদের লাশ পৌঁছেনি বাড়িতে।

নিহত আমানউল্লাহর চাচাতো ভাই ফারুক আহমেদ জানান, দুর্ঘটনার খবর পেয়ে তাদের পরিবারের ২ জন সদস্যকে ত্রিশালে পাঠানো হয়েছে। সেখান থেকে আইনগত প্রক্রিয়া শেষে লাশ নিয়ে আসার পর আমান উল্লাহকে তার নিজ বাড়িতে বাবার কবরের পাশে এবং নাজমা ও লালমনিকে নাজমার শ্বশুরবাড়ি পার্শ্ববর্তী ইসলামপুর উপজেলার বেনুয়ারচর গ্রামে দাফন করা হবে।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

পাওনা টাকা নিয়ে বাকবিতন্ডায় স্কুল শিক্ষককে পিটিয়ে হত্যা, আটক ১

আকবর হোসেন সোহাগ, নোয়াখালী

পাওনা টাকা নিয়ে বাকবিতন্ডায় স্কুল শিক্ষককে পিটিয়ে হত্যা, আটক ১

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়াতে পাওনা টাকা নিয়ে বাকবিন্ডার জের ধরে এক স্কুল শিক্ষককে পিটিয়ে হত্যার অভিযোগে পাওয়া গেছে। এ ঘটনায় তাৎক্ষণিক পুলিশ এক যুবককে আটক করেছে।

নিহত কাজল কৃষ্ণ দাস (৫৫) উপজেলার সুখচর ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের চর আমানুল্লা গ্রামের লোচন বেপারী পুত্রের বাড়ির বসন্ত কুমার দাসের ছেলে এবং স্থানীয় ইন্দুরসরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ছিলেন।

সোমবার (১৭ মে) ভোর রাতে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় হামলার শিকার ওই শিক্ষকের মৃত্যু হয়।

এর আগে, রোববার রাতে খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক অভিযুক্ত যুবক শান্ত মজুমদারকে (২০) তার নিজ বাড়ি থেকে আটক করে। সে উপজেলার সুখচর ইউনিয়নের চর আমান উল্যাহ গ্রামের খোকন চন্দ্র মজুমদারের ছেলে।

আরও পড়ুন

  নিজাম প্যালেসে গিয়ে মমতার হুঁশিয়ারি ‘আমাকে গ্রেপ্তার করুন’

  মোবাইল চুরির অভিযোগে কিশোরকে হাত-পা বেঁধে নির্মম নির্যাতন

  করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে সেখানেও দুর্নীতি করেছে সরকার: মির্জা ফখরুল

  নারদকাণ্ডে মমতার তৃণমূলের ৪ হেভিওয়েট নেতা গ্রেপ্তার

 

স্থানীয়রা জানায়, গতকাল রোববার বিকেলের দিকে পাওনা টাকা নিয়ে একই এলাকার শান্ত মজুমদারের (৪০) সাথে স্কুল শিক্ষক কাজলের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শান্ত উত্তেজিত হয়ে স্কুল শিক্ষক কাজলকে এলোপাতাড়ি পিটিয়ে আহত করেন। পরে পরিবারের সদস্যরা তাঁকে বাড়িতে রেখে চিকিৎসা দেন। রাতে তাঁর অবস্থার অবনতি হলে তাঁকে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোর ৪টার দিকে তাঁর মৃত্যু হয়।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, হাসপাতাল স্কুলশিক্ষকের মৃত্যুর খবর পেয়ে পুলিশ নিহতের সুরতহাল রিপোর্ট তৈরি করেছে। ময়না তদন্তের রিপোর্ট পেলে এ বিষয়ে আরো বিস্তারিত জানা যাবে। এর আগে অভিযুক্ত শান্তকে আটক করে পুলিশ। পরবর্তীতে লিখিত অভিযোগের ভিত্তিতে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর