নন-করোনা ইউনিটে চিকিৎসাধীন খালেদা জিয়া : চিকিৎসক

নন-করোনা ইউনিটে চিকিৎসাধীন খালেদা জিয়া : চিকিৎসক

অনলাইন ডেস্ক

করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এভার কেয়ার হাসপাতালের নন-করোনা ইউনিটে চিকিৎসাধীন আছেন বলে জানিয়েছেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্য  ও  দলের ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন।  

খালেদা জিয়ার সিটিস্ক্যান, ইসিজি, ইকো প্রভৃতি হৃদরোগের পরীক্ষা বুধবার (২৮ এপ্রিল) রাতে এভারকেয়ার হাসপাতালে করা হয়েছে বলেও জানান তিনি ।

বুধবার (২৮ এপ্রিল) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন বলেন, ম্যাডাম এখন নন-করোনা ইউনিটে চিকিৎসাধীন।

কয়েক বছর ধরে তিনি আর্থ্রাইটিস, ডায়াবেটিস, চোখের সমস্যায় ভুগছেন। সেগুলোর চিকিৎসার জন্য এখন তার পরীক্ষা-নিরীক্ষা চলছে।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তার বাসভবন ফিরোজার আরও আটজন ব্যক্তিগত স্টাফও প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হন।

বর্তমানে তিনিসহ চারজন করোনা আক্রান্ত আছেন।

১৫ এপ্রিল রাতে এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হয়। তারপর তার ব্যক্তিগত চিকিৎসকরা বলেন, সিটি স্ক্যানে খালেদা জিয়ার ফুসফুসে খুবই সামান্য সংক্রমণ হয়েছে। যা সত্যিকার অর্থে মাইল্ড পর্যায়েও পড়ে না। তাই খালেদা জিয়ার আগের ওষুধের সঙ্গে নতুন ওষুধ অ্যান্টিবায়োটিক যুক্ত করা হয়।  

করোনার নিয়মিত চিকিৎসার অংশ হিসেবে গতকাল রাতে সিটিস্ক্যান করাতে খালেদা জিয়াকে আবারও এভার কেয়ার হাসপাতালে নেওয়া হয়। এরপর খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়।

দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের দণ্ড নিয়ে দুইবছরের বেশি সময় কারাভোগ করেন তিনি। অসুস্থতা ও করোনা বেড়ে যাওয়ায় পরিবারের আবেদনে মানবিক বিবেচনায় দুই শর্তে সরকার নির্দিষ্ট মেয়াদে তার সাজা স্থগিত করে গত বছরের ২৫ মার্চ মুক্তি দেয় বিএনপি চেয়ারপারসনকে। সেই সাজা স্থগিতাদেশের মেয়াদ সর্বমোট তিনদফা বাড়ানো হয় সরকারের নির্বাহী আদেশে।

news24bd.tv/আলী