যেসব অঞ্চলে আজ ও আগামীকাল বৃষ্টির সম্ভাবনা রয়েছে

যেসব অঞ্চলে আজ ও আগামীকাল বৃষ্টির সম্ভাবনা রয়েছে

অনলাইন ডেস্ক

গত কয়েকদিনের তীব্র দাবদহে অতিষ্ঠ জনজীবনে কিছুটা স্বস্তি এনে দিয়েছে বুধবার রাতের এক পশলা বৃষ্টি। এতে করে দেশে কয়েকদিনের রেকর্ড তাপমাত্রা কিছুটা কমেছে। হাঁফ ছেড়েছে মানুষ।

আবারও স্বস্তির খবর দিলো আবহাওয়া অফিস।

প্রতিষ্ঠানটির তথ্য মতে, আজ বৃহস্পতিবার ও আগামীকাল শুক্রবারও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, টাঙ্গাইল, বগুড়া, কুমিল্লা ও কিশোরগঞ্জ জেলাসহ রংপুর, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের কোথাও কোথাও অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, বর্তমানে লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এ অবস্থায় বৃহস্পতিবার সন্ধ্যা নাগাদ টাঙ্গাইল, বগুড়া, কুমিল্লা ও কিশোরগঞ্জ জেলাসহ রংপুর, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন


বাংলাদেশ থেকে উত্থাপিত প্রথম রেজুলেশন জাতিসংঘে গৃহীত

এই খবরই প্রমাণ করে বাংলাদেশের নারীরা বিজ্ঞান গবেষণায়ও পিছিয়ে নেই

১০০ মিটারের ওপর ছক্কা হাঁকালে ১২ রান দেয়ার প্রস্তাব!

সিঁদ কেটে ঘরে ঢুকলো চোর, একা পেয়ে গৃহবধূকে ধর্ষণ


বুধবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহী জেলায় ৩৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিলেটে ২২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

রাঙামাটি, কুমিল্লা, ফেনী, নোয়াখালী, সীতাকুণ্ড, শ্রীমঙ্গল এবং দিনাজপুর অঞ্চলসহ রাজশাহী, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে। সারা দেশের দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুস গণমাধ্যমকে জানান, দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হচ্ছে। তবে ঢাকাসহ মধ্যাঞ্চল বা নিম্নাঞ্চলে আপাতত বৃষ্টিপাতে  সম্ভাবনা কম। ৩০ এপ্রিলের দিকে হয়তোবা আবারও এ অঞ্চলে বৃষ্টি হতে পারে।

news24bd.tv আহমেদ