চলমান বিধি-নিষেধ পালনে আরও কঠোর হওয়ার পরামর্শ

অনলাইন ডেস্ক

চলমান বিধি-নিষেধ পালনে আরও কঠোর হওয়ার পরামর্শ

কভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি নতুন কিছু পরামর্শ দিয়েছে। সেখানে দেশে সংক্রমণ প্রতিরোধে সরকারকে চলমান বিধি-নিষেধ পালনে আরও কঠোর হওয়ার, কোয়ারেন্টাইন, ভারতীয় ভ্যারিয়েন্ট, অক্সিজেন সরবরাহ ও পরীক্ষার ফি কমানোসহ কিছু বিষয় ওঠে এসেছে।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে পরামর্শক কমিটি। কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লার সভাপতিত্বে ও সকল সদস্যের উপস্থিতিতে নেওয়া সুপারিশগুলো হলো-

আরও পড়ুন:


দিল্লির রাস্তায় পড়ে থাকা মরদেহ ছিঁড়ে খাচ্ছে কুকুর

কথিত পরকীয়ার অভিযোগ এনে ভাইবোনকে জুতাপেটা

'আইলারে নয়া দামান" গানটি নতুন প্রজন্মের কাছে ধরা (ভিডিও)

নোয়াখালীতে লিচু পাড়াকে কেন্দ্র করে বড় ভাইকে পিটিয়ে হত্যা


দেশের সার্বিক করোনা পরিস্থিতি ও প্রতিবেশী দেশগুলোর সংক্রমণের অবস্থার ওপর ভিত্তি করে, বাংলাদেশে সংক্রমণ কমতে থাকলেও তা পার্শ্ববর্তী দেশের সংক্রমণের কারণে পরিবর্তিত হতে পারে। এর প্রেক্ষিতে সার্বিক প্রস্তুতি, বিশেষ করে অক্সিজেন সংকট যেন তৈরি না হয় সে বিষয়ে সতর্ক করা হয়।

এ বিষয়ে সরকারের তৎপরতা ও ইতিমধ্যে নেওয়া উদ্যোগকে সাধুবাদ জানিয়ে এ সংক্রান্ত পরিকল্পনা দ্রুততার সঙ্গে বাস্তবায়নের সুপারিশ করা হয়।

news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

সরকারের নতুন প্রজ্ঞাপনে হোটেল-রেস্তোরাঁয় বসে খেতে মানা

অনলাইন ডেস্ক

সরকারের নতুন প্রজ্ঞাপনে হোটেল-রেস্তোরাঁয় বসে খেতে মানা

বিশ্বব্যাপী তাণ্ডব চালানো করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

এ ব্যাপারে রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, বর্তমান করোনা ভাইরাসজনিত পরিস্থিতি বিবেচনায় আগের সব বিধিনিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় নতুন কিছু শর্তে ১৬ মে মধ্যরাত থেকে ২৩ মে মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ বাড়ানো হলো।

এ সময়ের মধ্যে সরকারের রাজস্ব আদায়ের সঙ্গে সম্পৃক্ত সব দপ্তর, জরুরি পরিসেবা আওতাভূক্ত থাকবে।

এসময় খাবার হোটেল ও হোটেল-রেস্তোরাঁ কেবল খাবার বিক্রয় ও সরবরাহ করতে পারবে, অর্থাৎ হোটেল-রেস্তোরাঁয় বসে খাওয়া যাবে না। 

এছাড়া এ বিধিনিষেধ চলাকালে লঞ্চ, ট্রেন ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকবে। তবে স্বাস্থ্যবিধি মেনে জেলার ভেতরে বাস চলবে। দোকানপাট সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখা যাবে।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

লকডাউনে বন্ধ থাকছে দূরপাল্লার বাস-ট্রেন-লঞ্চ চলাচল

অনলাইন ডেস্ক

লকডাউনে বন্ধ থাকছে দূরপাল্লার বাস-ট্রেন-লঞ্চ চলাচল

করোনা সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধ বেড়েছে ২৩ মে মধ্যরাত পর্যন্ত বেড়েছে। আজ রবিবার (১৬ মে) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

তবে ঈদের পর দূরপাল্লার বাস ছাড়ার অনুমোদন দেয়নি সরকার। ফলে আগের মতোই বন্ধ থাকছে দূরপাল্লার গণপরিবহন চলাচল। তবে জেলার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচল করবে।

জানা গেছে, আন্তঃজেলা বাস, ১৭ থেকে ২৩ মে পর্যন্ত পরিস্থিতি পর্যবেক্ষণের পর সরকার সিদ্ধান্ত নেবে যাত্রীবাহী ট্রেন ও লঞ্চ চলাচল করবে কি না।

এর আগে করোনা সংক্রমণ আর মৃত্যুর ঊর্ধ্বগতি রুখতে সারা দেশে গত ৫ এপ্রিল থেকে শুরু হয় সাত দিনের লকডাউন। পরে তিন দফায় লকডাউন বেড়ে ১৬ মে পর্যন্ত লকডাউন বাড়ানো হয়।

পরবর্তী খবর

আজ থেকে দোকানপাট-শপিংমল বন্ধ

অনলাইন ডেস্ক

আজ থেকে দোকানপাট-শপিংমল বন্ধ

লাকডাউনের সময় বাড়ায় আজ রোববার থেকে দোকানপাট, শপিংমল বন্ধ রাখার সিদ্ধান্ত বাংলাদেশ দোকান মালিক সমিতি।

সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন বলেন, ‘ঈদের আগে সরকার ১৬ মে পর্যন্ত লকডাউন বা বিধি-নিষেধের সময় নির্ধারণ করেছিল। কিন্তু এখন নতুন করে আরও সময় বাড়ানো হয়েছে। এই পরিস্থিতিতে আপাতত দোকান খোলার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে না। বন্ধ থাকবে।’

তবে, সরকারের সঙ্গে পরিস্থিতি বিবেচনায় পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

এদিকে, ভারতীয় ভ্যারিয়েন্টের কারণে চলমান লকডাউন বা বিধি-নিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর প্রস্তাবে অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ব্যাপারে মন্ত্রিপরিষদ বিভাগ প্রজ্ঞাপন জারি করেছে।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

একদিনে মৃত্যু ২৫, শনাক্ত ৩৬৩

অনলাইন ডেস্ক

একদিনে মৃত্যু ২৫, শনাক্ত ৩৬৩

বিশ্বব্যাপী তাণ্ডব চালানো অতিমারি ভাইরাস করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ২৫ জনের মৃত্যু হয়েছে।  এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২ হাজার ১৪৯ জনে।

একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৩৬৩ জন। সবমিলিয়ে দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল সাত লাখ ৮০ হাজার ১৫৯ জন।

রোববার (১৬ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

লকডাউন বৃদ্ধির প্রজ্ঞাপন জারি

অনলাইন ডেস্ক

লকডাউন বৃদ্ধির প্রজ্ঞাপন জারি

বিশ্বব্যাপী তাণ্ডব চালানো অতিমারি ভাইরাস করোনা সংক্রমণ রোধে চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়ে রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বিস্তারিত আসছে...

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর