সেই বাংলাদেশকে নিয়ে খেলছে শ্রীলঙ্কা

সেই বাংলাদেশকে নিয়ে খেলছে শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক

দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে বড় সংগ্রহের পথে হাঁটছে শ্রীলঙ্কা। ক্যান্ডির পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ ২৯১ রান, ১ উইকেট হারিয়ে।   নিউজিল্যান্ড সফরের পর এই টেস্টে আবারও দেখা গেল বাংলাদেশি ক্রিকেটারদের বাজে বোলিং আর বাজে ফিল্ডিংয়ের নমুনা। আর এই সুবিধা পুরোপুরি কাজে লাগিয়ে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনে রানপাহাড় গড়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।

 

সারা দিন বেগার খাটুনি খাটা বাংলাদেশি বোলারদের অর্জন একমাত্র উইকেট- দিমুথ করুনারত্নে। যিনি প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরির পর আজ ১১৮ রানে আউট হন।

পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামা শ্রীলঙ্কার দুই ওপেনার দিনভর বাংলাদেশি বোলারদের ওপর ছড়ি ঘুরিয়েছেন। বাংলাদেশি বোলারদের ধারহীন বোলিং আর একের পর এক ক্যাচ মিস লঙ্কান ওপেনারদের বড় স্কোর করার সুযোগ করে দিয়েছে।

১৬৫ বলে তিন অংক স্পর্শ করেন করুনারত্নে। এরপর ১৯০ বলে ১৫ চারে ১১৮ রানে তাকে লিটন দাসের গ্লাভসবন্দি করেন অভিষিক তরুণ পেসার শরিফুল ইসলাম।

শরিফুলের কল্যাণেই দিনের দ্বিতীয় সেশনের শেষ মুহূর্তে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। এজন্য বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে ৬৩.১ ওভার! অপর ওপেনার লাহিরু থিরিমান্নেও ২১২ বলে সেঞ্চুরি তুলে নিয়েছেন। আগামীকাল নিজের ক্যারিয়ারের সর্বোচ্চ স্কোর ছোঁয়ার মিশনের নামবেন থিরিমান্নে। টেস্টে তার এক ইনিংসে সর্বোচ্চ স্কোর ১৫৫ রান (নট আউট)।

অন্যপ্রান্তে হাফসেঞ্চুরির পথে ফার্নান্দো। ৯৮ বলে সিঙ্গেলস নিয়েই ৪০ রান জমিয়ে ফেলেছেন। বাউন্ডারি মেরেছেন মাত্র ৪টি।

দিনের ৯০ ওভার খেলা শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ২৯১ রান, ১ উইকেট হারিয়ে।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে)

টস : শ্রীলঙ্কা

শ্রীলঙ্কা ১ম ইনিংস : ২৯১/১ (৯০ ওভার)
থিরিমান্নে ১৩১*, করুনারত্নে ১১৮, ফার্নান্দো ৪০*
শরিফুল ৫১/১

news24bd.tv/আলী