খুলনায় প্রবীন আইনজীবী মঞ্জুর-উল-আলম আর নেই

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

খুলনায় প্রবীন আইনজীবী মঞ্জুর-উল-আলম আর নেই

খুলনায় প্রবীন আইনজীবী ও মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক মঞ্জুর-উল-আলম (৮১) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। বৃহস্পতিবার রাত সোয়া ১২ টায় তিনি মহানগরীর বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মঞ্জুর-উল-আলম খুলনা সিটি ল কলেজের শিক্ষক ছিলেন।

তিনি বেশ কিছু দিন ধরে লাঞ্চে ইনফেকশনসহ শারীরিক সমস্যায় ভুগছিলেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। শুক্রবার বাদ জুম্মা বয়রা কলেজ মাঠে নামাজে জানাযা শেষে তাকে বয়রার খালাসি বাড়ি পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এর আগে ১৫ এপ্রিল তার স্ত্রী অসুস্থ হয়ে মারা যান। প্রবীন এই আইনজীবীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে। 

আরও পড়ুন:


স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর দাবিতে বিক্ষোভের ডাক

রওশন এরশাদ হাসপাতালে ভর্তি

মামুনুলের বিরুদ্ধে ধর্ষণ মামলা, কথিত দ্বিতীয় স্ত্রীর মেডিকেল টেস্ট

মামুনুলের বিরুদ্ধে ‘কথিত’ স্ত্রী ঝর্ণার ধর্ষণ মামলা


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

পাওনা টাকা নিয়ে বাকবিতন্ডায় স্কুল শিক্ষককে পিটিয়ে হত্যা, আটক ১

আকবর হোসেন সোহাগ, নোয়াখালী

পাওনা টাকা নিয়ে বাকবিতন্ডায় স্কুল শিক্ষককে পিটিয়ে হত্যা, আটক ১

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়াতে পাওনা টাকা নিয়ে বাকবিন্ডার জের ধরে এক স্কুল শিক্ষককে পিটিয়ে হত্যার অভিযোগে পাওয়া গেছে। এ ঘটনায় তাৎক্ষণিক পুলিশ এক যুবককে আটক করেছে।

নিহত কাজল কৃষ্ণ দাস (৫৫) উপজেলার সুখচর ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের চর আমানুল্লা গ্রামের লোচন বেপারী পুত্রের বাড়ির বসন্ত কুমার দাসের ছেলে এবং স্থানীয় ইন্দুরসরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ছিলেন।

সোমবার (১৭ মে) ভোর রাতে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় হামলার শিকার ওই শিক্ষকের মৃত্যু হয়।

এর আগে, রোববার রাতে খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক অভিযুক্ত যুবক শান্ত মজুমদারকে (২০) তার নিজ বাড়ি থেকে আটক করে। সে উপজেলার সুখচর ইউনিয়নের চর আমান উল্যাহ গ্রামের খোকন চন্দ্র মজুমদারের ছেলে।

আরও পড়ুন

  নিজাম প্যালেসে গিয়ে মমতার হুঁশিয়ারি ‘আমাকে গ্রেপ্তার করুন’

  মোবাইল চুরির অভিযোগে কিশোরকে হাত-পা বেঁধে নির্মম নির্যাতন

  করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে সেখানেও দুর্নীতি করেছে সরকার: মির্জা ফখরুল

  নারদকাণ্ডে মমতার তৃণমূলের ৪ হেভিওয়েট নেতা গ্রেপ্তার

 

স্থানীয়রা জানায়, গতকাল রোববার বিকেলের দিকে পাওনা টাকা নিয়ে একই এলাকার শান্ত মজুমদারের (৪০) সাথে স্কুল শিক্ষক কাজলের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শান্ত উত্তেজিত হয়ে স্কুল শিক্ষক কাজলকে এলোপাতাড়ি পিটিয়ে আহত করেন। পরে পরিবারের সদস্যরা তাঁকে বাড়িতে রেখে চিকিৎসা দেন। রাতে তাঁর অবস্থার অবনতি হলে তাঁকে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোর ৪টার দিকে তাঁর মৃত্যু হয়।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, হাসপাতাল স্কুলশিক্ষকের মৃত্যুর খবর পেয়ে পুলিশ নিহতের সুরতহাল রিপোর্ট তৈরি করেছে। ময়না তদন্তের রিপোর্ট পেলে এ বিষয়ে আরো বিস্তারিত জানা যাবে। এর আগে অভিযুক্ত শান্তকে আটক করে পুলিশ। পরবর্তীতে লিখিত অভিযোগের ভিত্তিতে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

মোবাইল চুরির অভিযোগে কিশোরকে হাত-পা বেঁধে নির্মম নির্যাতন

মাসুক হৃদয়, ব্রাহ্মণবাড়িয়া

মোবাইল চুরির অভিযোগে কিশোরকে হাত-পা বেঁধে নির্মম নির্যাতন

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় মোবাইল চুরির অভিযোগে এক কিশোরকে হাত-পা বেঁধে নির্মম নির্যাতন করা হয়েছে। নির্যাতিত ইয়াকুব (১৩) ওই উপজেলার সিঙ্গারবিল ইউনিয়নের মেরাসানী গ্রামের মৃত মজলু ভূইয়ার ছেলে।

গতকাল রোববার ওই কিশোরকে নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, কয়েকজন যুবক মিলে ওই কিশোরকে হাত-পা বেঁধে মাটিতে ফেলে নির্যাতন করছে। এ সময় সে চিৎকার করলেও কেউ কর্ণপাত করেনি।

নির্যাতিত কিশোরের পরিবারের লোকজন জানায়, গত চারদিন আগে স্থানীয় মিরাসানী গ্রামের রুবেলের ভগ্নিপতির বাড়িতে মোবাইল চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় গত শনিবার সন্দেহজনকভাবে কিশোর ইয়াকুবকে কৌশলে ডেকে রুবেলের বাড়িতে নিয়ে যায়। পরে মোবাইল চুরির অভিযোগে রুবেলসহ বাবু, মান্না ও আরো কয়েকজন মিলে তার হাত-পা বেঁধে বেধড়ক পেটাতে থাকে। পরে ইয়াকুবের কান্নার শব্দ শুনে আশপাশের লোকজন তার পরিবারে খবর দিলে তাকে আহতাবস্থায় উদ্ধার করে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আরও পড়ুন

  করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে সেখানেও দুর্নীতি করেছে সরকার: মির্জা ফখরুল

  নারদকাণ্ডে মমতার তৃণমূলের ৪ হেভিওয়েট নেতা গ্রেপ্তার

  করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি কবি জয় গোস্বামী

  ফিলিস্তিনিদের বাঁচাতে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান বাংলাদেশের

 

নির্যাতনের শিকার কিশোর ইয়াকুব জানান, তাকে চেয়ারের সাথে বেঁধে মারধর করা করা হয়েছে এবং ইলেকট্রিক শক দেয়া হয়েছে। পরে তার পরিবারের লোকজন এসে উদ্ধার করে।

এ বিষয়ে জানতে চাইলে বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান বলেন, খবর পেয়ে তাৎক্ষনিকভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

পদ্মায় স্পিডবোট দুর্ঘটনা: ২৬ জনের প্রাণহানির মামলায় প্রধান আসামি গ্রেপ্তার

বেলাল রিজভী, মাদারীপুর

পদ্মায় স্পিডবোট দুর্ঘটনা: ২৬ জনের প্রাণহানির মামলায় প্রধান আসামি গ্রেপ্তার

মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ঘাট সংলগ্ন কাঁঠালবাড়ি ঘাটে পদ্মা নদীতে স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জনের প্রাণহানির ঘটনায় চালক প্রধান আসামি শাহ আলম মিয়াকে গ্রেপ্তার করেছে নৌ পুলিশ।

নৌপুলিশের কাঁঠালবাড়ি ঘাটের পরিদর্শক আব্দুর রাজ্জাক জানান, গত ৩ মে সোমবার সকালে ঘাটে নোঙর করে রাখা বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে শিমুলিয়া থেকে আসা একটি দ্রুতগতির স্পিডবোটের সংঘর্ষ হয়। এতে স্পিডবোটটি ডুবে যায় এবং পরে ২৬ জনের লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় নৌ-পুলিশের এসআই লোকমান হোসেন বাদী হয়ে শিবচর থানায় স্পিডবোটের চালক শাহ আলম, দুই মালিক চান্দু মিয়া ও রেজাউল এবং ঘাটের ইজারাদার শাহ আলম খানের নামসহ অজ্ঞাত একাধিক ব্যক্তির নাম উল্লেখ করে মামলা দায়ের করে।

দুর্ঘটনার পর থেকে বোট চালক শাহ আলম গুরুতর অসুস্থ্য অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। রোববার বিকালে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিলে নৌপুলিশ তাকে গ্রেপ্তার করে। রাত ৮টার দিকে গ্রেপ্তারকৃত শাহ আলমকে শিবচর থানায় হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন

  কেউ বেঁচে নেই ১০ বছরের ফিলিস্তিনি শিশুর, প্রশ্ন ‘আমি এখন কী করব?’ (ভিডিও)

  হামাসের কাছে যে ১৫ ধরনের রকেট মিশাইল রয়েছে

  আজকের দিনে বাংলার মাটিতে ফিরে এসেছিলেন শেখ হাসিনা

  যেভাবে সালাতুত তাসবিহ পড়তে বলেছেন বিশ্বনবী

 

এর আগে স্পিডবোটের মালিকদের একজন চান্দু মোল্লাকে ৯ মে ঢাকার কেরানীগঞ্জের তেঘরিয়া থেকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপরেই চালক শাহ আলমকে গ্রেপ্তার দেখাল পুলিশ। মামলার পরে এ পর্যন্ত দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। 

তিনি আরও জানান, দুর্ঘটনার পরে চালক মো. শাহ আলমকে গুরুতর অবস্থায় শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। প্রশাসনের নির্দেশনা ওই চালকের ডোপ টেস্টের নমুনা সংগ্রহ করে রাখা হয়। পরে তাঁর ডোপ টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। এই ঘটনায় জেলা প্রশাসন থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। সেই তদন্ত প্রতিবেদনে চালক মাদকাসক্ত হওয়ায় পদ্মায় স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জনের প্রাণ গেছে বলে জানানো হয়েছে।

আজ সোমবার তাকে কোর্টের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হবে বলেও জানান তিনি।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

নোয়াখালিতে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে ছাত্রলীগ নেতা আটক

আকবর হোসেন সোহাগ, নোয়াখালী

নোয়াখালিতে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে ছাত্রলীগ নেতা আটক

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামীলীগের দুই গ্রুপের বিবদমান দ্বন্দ্বের জের ধরে ঈদুল ফিতরের শুভেচ্ছা বিনিময়কালে এক ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ।

আটককৃত নজরুল ইসলাম ফয়সাল (৩০), উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি এবং উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের পাটোয়ারী বাড়ির এনামুল হক মেম্বারের ছেলে। সে কাদের মির্জার প্রতিপক্ষ বাদল গ্রুপের অনুসারী।

শনিবার রাত পৌনে ৮টার দিকে তাকে পুলিশ উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের টেকের বাজার থেকে আটক করে।

সরকারি মুজিব কলেজ ছাত্রলীগের সভাপতি নূরে এ মাওলা রাজু জানান, সন্ধ্যার পর সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের অনুসারীরা চরকাঁকড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান আরিফের নেতৃত্বে টেকের বাজারের ব্যবসায়ীদের সাথে শান্তিপূর্ণ পরিবেশে ঈদের শুভেচ্ছা বিনিময় করছিল।

এ সময় পুলিশের একটি টহল দল হঠাৎ আমাদের নেতাকর্মীদের ওপর লাঠি চার্জ করে ফয়সালকে আটক করে।


আরও পড়ুনঃ


গ্রহাণু ঠেকাতে অন্তত পাঁচ বছর সময় লাগবে: নাসা

ইসরাইলের বর্বর আক্রমণ কেবলই ক্ষমতার জন্য: বেলা হাদিদ

হামলায় ইসরাইলের একক আধিপত্যের যুগ শেষ: হামাস

ভারতের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘তাওকত’, রেড অ্যালার্ট


নোয়াখালী পুলিশ সুপার মো.আলমগীর হোসেন আটকের সত্যতা নিশ্চিত করেন। তিনি আরো জানান, তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে। সে গতকালকে মিছিল করতে গেলে তাকে আটক করে পুলিশ।

news24bd.tv / নকিব


আরও পড়ুনঃ


গ্রহাণু ঠেকাতে অন্তত পাঁচ বছর সময় লাগবে: নাসা

ইসরাইলের বর্বর আক্রমণ কেবলই ক্ষমতার জন্য: বেলা হাদিদ

হামলায় ইসরাইলের একক আধিপত্যের যুগ শেষ: হামাস

ভারতের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘তাওকত’, রেড অ্যালার্ট

 

পরবর্তী খবর

এবার ঢাকা ফিরতে দৌলতদিয়া ঘাটে মানুষের চাপ

অনলাইন ডেস্ক

এবার ঢাকা ফিরতে দৌলতদিয়া ঘাটে মানুষের চাপ

ঈদ করতে ক’দিন আগেই একরকম যুদ্ধ করে গ্রামের বাড়ি গিয়েছিলেন হাজারো মানুষ। এবার তারাই আবার হুড়োহুড়ি করে ফিরছে ঢাকায়। উদ্দেশ্য ছুটি শেষ কর্মস্থলে যোগ দিতে হবে। 

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে ঢাকায় ফেরা মানুষের চাপ লক্ষ্য করা যায়। তবে মানুষের মধ্যে কোন সচেতনতা দেখা যায়নি। স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই যে যার মতো পারছে চলছে।

রোববার (১৬ মে) সকাল থেকেই দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় ঢাকামুখী যাত্রী ও ছোট গাড়ির চাপ দেখা যায়। এদিকে গণপরিবহন বন্ধ থাকায় ছোট কোন পরিবহন বা ট্রাকে করে অতিরিক্ত ভাড়া দিয়েই ঢাকা ফিরছেন অনেকেই।

জানা গেছে, ঈদের পর থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ছোট-বড় ১৬টি ফেরিতে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। রোববার (১৬ মে) থেকে বিভিন্ন প্রতিষ্ঠান খোলা থাকায় অনেকেই ঢাকায় ফিরছেন। এ কারণে প্রতিটি ফেরিতে গাদাগাদি করে পার হচ্ছেন যাত্রীরা।

আরও পড়ুন


এবার ইসরাইলি বর্বরতার সমর্থন জানালো ব্রাজিল

এবার হামাস প্রধানের বাড়িতে হামলা চালালো ইসরাইল

মাদারীপুরের বাংলাবাজার ঘাটে ঢাকামুখী মানুষের ভিড় বাড়ছে

ফিলিস্তিনিতে ইসরাইলি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৬৪


ফেরির যাত্রী শরিফুল ইসলাম বলেন, কাল সোমবার থেকে অফিস খোলা। এ কারণে আজ ঢাকা চলে যাচ্ছি। তবে ফেরিতে মানুষের অনেক ভিড়। কিছু করার নেই। বাঁচার জন্য হলেও ঢাকা যেতে হবে।

এ বিষয়ে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক ফিরোজ খান বলেন, ঈদের পর থেকেই দৌলতদিয়ায় যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। চাপ আরও বাড়বে বলে ধারণা করছি। তবে বর্তমানে এ রুটে ১৬টি ফেরি চলাচল করছে।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর