দিনের বেলা পথচারীর বেশে ভবনে টার্গেট, সুযোগ বুঝে চুরি

দিনের বেলা পথচারীর বেশে ভবনে টার্গেট, সুযোগ বুঝে চুরি

অনলাইন ডেস্ক

দিনের বেলা পথচারীর বেশে রাস্তায় ঘুরে সুবিধাজনক ভবনে টার্গেট ফিক্সট করা। পরে, সুযোগ বুঝে গ্রিল কেটে ভেতরে ঢুকে টাকা-পয়সাসহ মূল্যবান জিনিসপত্র চুরি। দীর্ঘদিন ধরে এমন অভিনব কায়দায় চুরি করে আসা একটি চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। উদ্ধার করা হয়েছে চুরি যাওয়া মোবাইল, ল্যাপটপ ও ভূয়া সীমকার্ড।

বিস্তারিত জানাচ্ছেন 

গেল বুধবার, ভোর সাড়ে ৪টা। শুনশান নিরবতা। উত্তরা ১ নম্বর সেক্টরের প্রপার্টি কানেক্টএর অফিসে জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে চোর চক্রের সদস্য নজরুল। নিচে পিকআপ নিয়ে অপেক্ষায় রিপন। আর বাইরে পাহারার দায়িত্বে দলনেতা গাফফার ও মাসুদ। ঐ দিন প্রপার্টি কানেক্টের অফিস থেকে, তারা আইপ্যাড, মোবাইল, ল্যাপটপসহ প্রায় ২ লক্ষ টাকা নিয়ে পালিয়ে যায়।

আরও পড়ুন:


স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর দাবিতে বিক্ষোভের ডাক

রওশন এরশাদ হাসপাতালে ভর্তি

মামুনুলের বিরুদ্ধে ধর্ষণ মামলা, কথিত দ্বিতীয় স্ত্রীর মেডিকেল টেস্ট

মামুনুলের বিরুদ্ধে ‘কথিত’ স্ত্রী ঝর্ণার ধর্ষণ মামলা


এ ঘটনায় বিমানবন্দর থানায় করা একটি চুরির মামলার তদন্তে নেমে তথ্যপ্রযুক্তির ব্যবহারের মাধ্যমে চক্রের মুলহোতাসহ ৫ জনকে গ্রেফতার করে ডিবির সাইবার এন্ড স্পেশাল ক্রাইম ইউনিট। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপরাধীরা জানান, শুধু এই অফিসই নয়, ছোটবেলা থেকেই তারা চুরিকে পেশা হিসেবে নিয়েছেন।

চুরি করা মালামাল নিজস্ব পিকআপ যোগে বাসায় নিয়ে ভাগাভাগি করতো তারা। পরে, বিভিন্ন অনলাইন প্লাটফর্মে ভুয়া সিমকার্ড দিয়ে নিবন্ধন করে এসব চুরি করা মালামাল বিক্রি করতো। পুলিশের জিজ্ঞাসাবাদে জানা যায়, পুরান ঢাকার তাতী বাজারসহ বেশ কয়েকটি দোকানেও তাদের চুরির মালামাল বিক্রি হতো।

গোয়েন্দা কর্মকর্তা সারারাত জেগে থেকে নির্ভয়ে চুরি করার জন্য চক্রের সবাই ইয়াবা আসক্ত ছিল বলেও জানান এই কর্মকর্তা।

news24bd.tv / কামরুল