নাটকের সিন্ডিকেট নিয়ে মুখ ‍খুললেন ফারিয়া শাহরিন
নাটকের সিন্ডিকেট নিয়ে মুখ ‍খুললেন  ফারিয়া শাহরিন

নাটকের সিন্ডিকেট নিয়ে মুখ ‍খুললেন ফারিয়া শাহরিন

অনলাইন ডেস্ক

গ্ল্যামার কন্য ফারিয়া শাহরিনের শোবিজে পদার্পণ ২০০৭ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মধ্য দিয়ে। এর পর কিছু দিন  কাজ করে পড়াশোনার জন্য চলে যান দেশের বাইরে। ২০১৯ সালে দেশে ফিরে আবার ব্যস্ত হয়ে পড়েন ফারিয়া। ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকে অভিনয় করে নতুন করে আবার আলোচনায় ফারিয়া শাহরিন।

ঠোটকাটা স্বভাবের ফারিয়া সব সময় মিডিয়ার হাল চাল নিয়ে কথা বলেন। এবারও তার ব্যতিক্রম হলো না।   এবার এই অভিনেত্রী বোমা ফাটালেন দেশীয় নাটকের সিন্ডিকেট নিয়ে।

দেশীয় নাটকে গড়ে উঠেছে সিন্ডিকেট, এ কথা চলে আসছে দেশীয় শোবিজে বেশ কিছুদিন ধরেই। দু-তিনজন নায়ক তাদের নির্দিষ্ট নায়িকাদের বাইরে কারো সঙ্গে কাজ করবেন না, আবার ওই নায়িকা অন্য নায়কদের সঙ্গে কাজ করতে পারবেন না। তুমুল জনপ্রিয় নায়ক, তার নামেই নাটক হিট। তাই তিনিই ঠিক করে দেবেন নায়িকা কে হবেন। এর বাইরে কাউকে নায়িকা হিসেবে নেওয়ার চেষ্টা করলে সে কাজটা হবে না বা ওই নায়ক সে নাটক করবেন না। একইভাবে নায়িকার ক্ষেত্রেও, তিনি জনপ্রিয় নায়িকা, ঠিক করে দেবেন নায়িকা কে। সাম্প্রতিক সময়ে বেশ কয়েকজন নির্মাতা একই কথা বলেন। বিষয়টি এখন ওপেন সিক্রেট।

news24bd.tv

তবে এই  ওপেন সিক্রেট বিষয়ে কেও ভয়ে মুখ না খুললেও এবার মুখ খুললেন ঠোটকাটা স্বভাবের ফারিয়া শাহরিন।   শুক্রবার সকালে এক পোস্টের মাধ্যমে নাটকের সিন্ডিকেট নিয়ে নিজের ফেসবুকে লিখেন ।  

ফারিয়া ক্ষোভ থেকেই বললেন, 'বড় নায়করা আমার সঙ্গে কাজ করে না, বড় নায়িকাদের সঙ্গে করে। '

নিজের ফেসবুকে ফারিয়া শাহরিন পুরো বিষয়টি নিয়ে লিখেছেন, ঠিক করছি নতুন, একেবারেই পরিচিত নন এ রকম নায়কদের সঙ্গে কাজ করব। ওদের প্রমোট করব। যদি আমাকে চারজনও চেনে, ওদের হয়তো একজন চিনবে আমার মাধ্যমে। ওরা এভাবেই করে এক-দুজন করে পরিচিত হয়ে উঠবে। আমার ভালো লাগবে।  

news24bd.tv

ক্ষোভ প্রকাশ করে এই অভিনেত্রী বলেন, 'আমি অনেক ছোট নায়িকা, বড় নায়করা আমাদের সাথে কাজ করে না, বড় নায়িকাদের সাথে করে। কী কী জানি এখন শুনি সিন্ডিকেট না কি যেন। তাই নগণ্য নায়িকা আমি, নতুন ছেলেদের সাথে কাজ করবো। এটাই চূড়ান্ত সিদ্ধান্ত। ’

গত বছর চঞ্চল চৌধুরী এই সিন্ডিকেট নিয়ে কথা বলেছেন। তিনিই বলেন, টেলিভিশন নাটক এক ধরনের বাজে সিন্ডিকেটে চলছে।  

২০১৮ সালের শুরুর দিকে একটি জাতীয় দৈনিকের সাক্ষাৎকারে হাজির হয়ে দেশের এক নামকরা চিত্রনায়ক ও প্রযোজকের নামে কাস্টিং কাউচের অভিযোগ তুলে ঝড় বইয়ে দিয়েছিলেন ফারিয়া। বলেছিলেন, ওই নায়ক ও প্রযোজক নাকি তাকে চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ দেওয়ার টোপ ফেলে বিছানায় নিতে চেয়েছিলেন। যদিও কারো নাম প্রকাশ করেননি তিনি।

ফারিয়া শাহরিনই দেশের প্রথম অভিনেত্রী, যিনি এভাবে প্রকাশ্যে নিজের সঙ্গে ঘটা বাজে অভিজ্ঞতার কথা শেয়ার করেছিলেন। কিন্তু এই সাহসিকতার জন্য তাকে তোপের মুখেও পড়তে হয়েছিল। ফেসবুক লাইভে একাধিক অভিনেত্রী তার বিরুদ্ধে ক্ষোভ ঝেড়েছিলেন। কয়েকটি টকশো’তেও হয়েছিল তুমুল সমালোচনা। আলোচনায় থাকতেই নাকি এমন অভিযোগ করেছিলেন শাহরিন।

মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংকের ‘কথা দিলাম’ প্যাকেজের বিজ্ঞাপনচিত্র তার পরিচিতি বাড়িয়ে দেয় অনেক গুণ। সর্বশেষ কাজল আরেফিন অমির ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকে অন্তরা চরিত্রে অভিনয় করে আলোচিত হয়েছেন ফারিয়া শাহরিন।

news24bd.tv/আলী