রাবির পুকুরে মিলল মর্টার শেল ও রকেট লঞ্চার
রাবির পুকুরে মিলল মর্টার শেল ও রকেট লঞ্চার

রাবির পুকুরে মিলল মর্টার শেল ও রকেট লঞ্চার

অনলাইন ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বধ্যভূমিতে ফের দুটি অবিস্ফোরিত মর্টার শেল ও একটি রকেট লঞ্চার পাওয়া গেছে।  

শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের পূর্ব দিকের খনন করা নতুন পুকুর থেকে শেল ও রকেট লঞ্চারটি উদ্ধার করা হয়।

বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান জানান, মর্টার শেল ও রকেটটি প্রথমে দেখতে পান বিশ্ববিদ্যালয় সংলগ্ন বুধপাড়া এলাকার জুয়েল। সে হাত ধোয়ার জন্য গিয়েছিলেন সেখানে।

পরে বিষয়টি বধ্যভূমি পুলিশ বক্সের সদস্যদের জানায়। পরে ওই ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা জামরুল ইসলাম ঘটনাস্থল থেকে পরিত্যক্ত মর্টার শেল এবং ১টি রকেট লঞ্চার হেফাজতে নেন।


খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা চলবে সোমবার পর্যন্ত

তারা গোটা কোভিডকে নিয়ে ব্যবসা করেছে: ফখরুল

আসছে তীব্র বেগে কালবৈশাখী ঝড়, বজ্র ও শিলাবৃষ্টির আশঙ্কা

১৬ বছর আগের সিদ্ধান্ত বদল, ‘চির শত্রু’ চীনের সাহায্য নিচ্ছে ভারত


ধারণা করা হচ্ছে, এগুলো ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে ব্যবহত মর্টার শেল। মুক্তিযুদ্ধ চলাকালে পাকিস্তানি বাহিনীর ক্যাম্প ছিল এ এলাকায়।

এর আগে ২৭ এপ্রিল বিশ্ববিদ্যালয় বধ্যভূমি এলাকা থেকে অবিস্ফোরিত একটি মর্টার শেল উদ্ধার করা হয়। পরদিন বগুড়া সেনাবাহিনীর বোম ডিস্পোজাল ২২ সদস্যের একটি টিম এসে শেলটিকে নিরাপদ দূরুত্বে রিমোট কন্ট্রোলের মাধ্যমে বিস্ফোরণ ঘটিয়ে নিস্ক্রিয় করেন। এসময় বিকট শব্দে চারপাশ কম্পিত হয়ে উঠে।

মতিহার থানার ওসি এসএম সিদ্দিকুর রহমান জানান, বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির মাধ্যমে জেনেছি পরিত্যক্ত মর্টার শেল ও ১টি রকেট উদ্ধার করা হয়েছে। এটি বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে। সেনাবাহিনীর বোম ডিস্পোজাল ইউনিটকে অবগত করা হবে।

news24bd.tv তৌহিদ