নরেন্দ্র মোদিকে চীনা প্রেসিডেন্টের চিঠি
নরেন্দ্র মোদিকে চীনা প্রেসিডেন্টের চিঠি

ফাইল ছবি

নরেন্দ্র মোদিকে চীনা প্রেসিডেন্টের চিঠি

অনলাইন ডেস্ক

করোনাভাইরাস সংক্রমণের ‘সুনামি’তে ভারতের চিকিৎসা ব্যবস্থা প্রায় ভেঙে পড়তে বসেছে। দেশটিতে করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘সার্স-কভ-২’ ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যু। প্রতিদিনই ভাঙছে মৃত্যু ও শনাক্তের রেকর্ড। ক্রমবর্ধমান এই কোভিড-১৯ সংকটের মধ্যে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছেন চীনা প্রেসিডেন্ট শি জিনপিং।

 

এ সময়ে মহামারি প্রতিরোধে সহযোগিতা বাড়াতে সদিচ্ছা ও করোনায় টালমাটাল ভারতকে সহায়তার আশ্বাস দিয়েছেন তিনি।

বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, করোনা মহামারিতে নরেন্দ্র মোদিকে শোকবার্তা দিয়েছেন শি জিনপিং।

এদিকে বৃহস্পতিবার (২৯ এপ্রিল) করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভারতকে সর্বোচ্চ সহায়তা দিতে প্রতিশ্রুতি দিয়েছেন চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। চীনে উৎপাদিত মহামারির প্রতিষেধক দ্রুতই ভারতে পাঠিয়ে দেওয়া হবে বলে তিনি জানান।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস. জয়শঙ্করকে লেখা এক চিঠিতে ওয়াং ই বলেন, ভারত যে প্রতিকূলতার মুখোমুখি, সেখানে চীনের পক্ষ থেকে সহানুভূতি রয়েছে।

তিনি বলেন, করোনা মহামারি সমস্ত মানবজাতির শত্রু। কাজেই এই প্রাদুর্ভাব রুখতে আন্তর্জাতিক সম্প্রদায়ের সমন্বিত সহযোগিতা ও সংহতি প্রয়োজন। ভারতীয় সরকার ও জনগণের প্রতি চীনের তরফে জোরালো সমর্থন রয়েছে।

শুক্রবার ভারতে তিন লাখ ৮৬ হাজার ৪৫২ জনের করোনা পজিটিভ এসেছে। দেশটিতে এখন পর্যন্ত একদিনে এটিই সর্বোচ্চ করোনা আক্রান্ত। আর নতুন করে মারা গেছেন তিন হাজার ৪৯৮ জন। এ নিয়ে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই লাখ আট হাজার ৩৩০ জনে।

news24bd.tv/আলী