শ্রীলঙ্কাকে অলআউট করতে পারেনি বাংলাদেশ
শ্রীলঙ্কাকে অলআউট করতে পারেনি বাংলাদেশ

শ্রীলঙ্কাকে অলআউট করতে পারেনি বাংলাদেশ

অনলাইন ডেস্ক

দ্বিতীয় দিনেও শ্রীলঙ্কাকে অলআউট করতে পারেনি বাংলাদেশ। যদিও শেষ সেশনের খেলা পুরোপুরি মাঠে গড়ায়নি। বৃষ্টি ও আলোরস্বল্পতার কারণে নির্ধারিত সময়ের আগেই খেলা শেষ হয়েছে। পাল্লেকেল্লেতে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনেও ছিল বাংলাদেশের সুযোগ নষ্ট করার হিড়িক।

একমাত্র তাসকিন আহমেদ ছাড়া বাকিরা কেউ বড় হুমকি হয়ে উঠতে পারেননি। তাসকিন সুযোগ তৈরি করে দিলেও তা নষ্ট করেছেন ফিল্ডাররা। বাংলাদেশের ব্যর্থতায় রানের পাহাড় গড়ার পথে শ্রীলঙ্কার চোখ ৫৫০ রানের দিকে। তাসকিন আহমেদের দারুণ বোলিংয়ে দ্বিতীয় দিন শেষে কিছুটা স্বস্তিতে বাংলাদেশ।

আজ শুক্রবার টেস্টের দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ১৫৫.৫ ওভারে ছয় উইকেটে ৪৬৯ রান। দিন শেষে ৬৪ রানে অপরাজিত ছিলেন ডিকবেলা। তার সঙ্গে ২২ রানে অপরাজিত ছিলেন রমেশ মেন্ডিস।

প্রথম দিন বৃহস্পতিবার উইকেটে একক আধিপত্য বিস্তার করে রান উৎসবে মেতেছিলেন লংকান ব্যাটসম্যানরা। তবে দ্বিতীয় দিনের শুরুতে মাত্র ২৭ রানে লংকান তিন ব্যাটসম্যানকে আউট করে খেলায় ফিরে আসেন টাইগাররা।

প্রথম সেশনের মতো আশা ছিল দিনের শেষ সেশনেও বোলিংয়ে আধিপত্য বিস্তারের। কিন্তু সেই আশায় জল ঢেলে দিয়েছে প্রকৃতি। বৃষ্টির কারণে ২১ মিনিট খেলা বন্ধ থাকে আর আলোক-স্বল্পতার জন্য ২৪.১ ওভারের খেলা মাঠে গড়ায়নি।

বৈরি আবহাওয়ার কারণে দিনের শেষ সেশনটা টাইগারদের পরিকল্পনা মতো না হলেও স্বস্তি টাইগার শিবিরে। দিনের দুই সেশন বাংলাদেশের দখলেই ছিল।

এদিন ১৭৮ রানে ৫ উইকেট তুলে নিয়েছেন তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলামরা।

দিনের শুরু থেকেই দারুণ বল করেছেন তাসকিন আহমেদ। সেঞ্চুরিয়ান লাহিরু থিরিমান্নেকে বাড়তি লাফিয়ে ওঠা বলে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেছেন। এরপর অ্যাঞ্জেলো ম্যাথুসকে শূন্য রানে আউট করেও আউটের আবেদন করার কথা ভাবেননি। অবশ্য একটু পরই ওই লিটনের গ্লাভসেই ম্যাথুসকে আটকেছেন।

প্রথম সেশনের দাপট দ্বিতীয় সেশনে ধরে রাখতে না পারলেও দলের প্রয়োজনে বিপজ্জনক হয়ে ওঠা নিশাঙ্কা ও পাথুমের ৫৪ রানের জুটি ভাঙ্গেন তাসকিন।

৬ উইকেটে ৪২৫ রান নিয়ে চা পান বিরতিতে যায় শ্রীলংকা। এরপর ব্যাটিংয়ে নেমে ১৬ রান সংগ্রহ করতেই বৃষ্টি শুরু হয়। বৃষ্টির কারণে ২১ মিনিট খেলা বন্ধ থাকে। দিনের শেষ দিকে আগ্রাসী ব্যাটিং করেন নিরোশন ডিকভেলা। চা-বিরতির আগে পরে ৫৯ বলে ৪৪ রান তুলেছে শ্রীলংকা


সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা ১ম ইনিংস: (আগের দিন ২৯১/১) ১৫৫.৫ ওভারে ৪৬৯/৬ (থিরিমান্নে ১৪০, ওশাদা ৮১, ম্যাথিউস ৫, ধনাঞ্জয়া ২, নিসানকা ৩০, ডিকভেলা ৬৪*, মেন্ডিস ২২*; আবু জায়েদ ২২-৪-৬৯-০, তাসকিন ৩২.৫-৭-১১৯-৩, মিরাজ ৩৪-৭-১০২-১, শরিফুল ২৯-৬-৯১-১, তাইজুল ৩৮-৭-৮৩-১)।

news24bd.tv/আলী