পারস্য উপসাগরে মার্কিন যুদ্ধজাহাজ পর্যবেক্ষণ করা হচ্ছে: আইআরজিসি

পারস্য উপসাগরে মার্কিন যুদ্ধজাহাজ পর্যবেক্ষণ করা হচ্ছে: আইআরজিসি

অনলাইন ডেস্ক

পারস্য উপসাগরে মার্কিন যুদ্ধজাহাজের গতিবিধি সম্পূর্ণভাবে নজরদারিতে রয়েছে বলে জানিয়েছেন ইরানের ইসলামী বিপ্লব গার্ড বাহিনী বা আইআরজিসি নৌ শাখার কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আলী রেজা তাংসিরি।

শত্রুদের প্রতিটি পদক্ষেপ নজরদারিতে রয়েছে এবং কোন জাহাজ পারস্য উপসাগরে প্রবেশ করছে তা সম্পূর্ণভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে বলেও জানান তিনি। তিনি বলেন, হরমুজ প্রণালীর ব্যান্ডউইথ কন্ট্রোল কোড অনুসারে এসব জাহাজের গতিবিধি পর্যবেক্ষণ করা হবে।

আলী রেজা তাংসিরি আরো বলেন, এ অঞ্চলে আইআরজিসি'র উপস্থিতি শুধুমাত্র সামরিক কারণে নয় বরং জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ের রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক বিভিন্ন ক্ষেত্রে এর উপস্থিতি রয়েছে।

তিনি পারস্য উপসাগরকে উন্নয়নের ইঞ্জিন বলে মন্তব্য করেন।

আরও পড়ুন


ওবায়দুল কাদের ও তার স্ত্রীর নির্দেশে ছেলে ও আমাকে হত্যার চেষ্টা চলছে: কাদের মির্জা

হাসপাতালে ভর্তি খালেদা জিয়া, বাসার সবাই করোনামুক্ত

বরের বয়স ৪৩ আর কনের বয়স ১৩, অতঃপর যা ঘটল...

নির্জনতা কখনো আমাদের শূন্য হাতে ফেরায় না


রিয়ার অ্যাডমিরাল আলী রেজা তাংসিরি বলেন, মধ্যপ্রাচ্য অত্যন্ত সম্পদশালী হওয়ায় এবং এ অঞ্চলের ভৌগলিক বিশেষ গুরুত্ব থাকার কারণে পাশ্চাত্যের কিছু দেশ ও শক্তি মধ্যপ্রাচ্যে তাদের অবৈধ উপস্থিতি বজায় রেখেছে।

তিনি বলেন, “পারস্য উপসাগরে আইআরজিসি’র পুরো নিয়ন্ত্রণ রয়েছে এবং স্বেচ্ছাসেবী বাহিনী বাসিজের উপস্থিতির কারণে বাড়তি জনশক্তি যুক্ত হয়েছে। এখন আমরা ইলেকট্রনিক এবং ইলেকট্রো-অপটিক সিস্টেম ব্যবহার করে পারস্য উপসাগরের সমস্ত ঘটনা পর্যবেক্ষণ করছি।

” সূত্র: পার্সটুডে।

news24bd.tv আহমেদ