যে সব বিভাগ ও অঞ্চলে আজও বৃষ্টি হতে পারে

যে সব বিভাগ ও অঞ্চলে আজও বৃষ্টি হতে পারে

অনলাইন ডেস্ক

গত মাসের শেষের দিকের তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়ে দেশের মানুষ। এক পশলা বৃষ্টির জন্যে অপেক্ষা সবার। এরপর গত কয়েক দিনের দেশের বিভিন্ন অঞ্চলে হালকা বৃষ্টি মানুষের মাঝে কিছুটা স্বস্তি এনে দিয়েছে। তবে অনেক এলাকায় তাপমাত্রার প্রভাব রয়েই গেছে।

 

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গত কয়েকদিন থেকেই অনেক এলাকায় মাঝারি আকারে বৃষ্টি হচ্ছে। মে মাসের শুরু থেকেই সারাদেশে বৃষ্টিপাত বাড়বে বলেও জানায় তারা। তারই ধারাবাহিকতায় দেশের বেশ কিছু এলাকায় আজও কিছুটা বৃষ্টি হতে পারে।

শনিবার (১ মে) সকালে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তর সূত্রে আরও জানা যায়, আগামী ৩ দিনে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির প্রবণতা আরও বাড়তে পারে। সেই সাথে দিন ও রাতের তাপমাত্রার কিছুটা তারতম্য দেখা যাবে।

আরও পড়ুন


ট্রাক-পিকআপ সংঘর্ষ, ৩ সবজি ব্যবসায়ী নিহত

পারস্য উপসাগরে মার্কিন যুদ্ধজাহাজ পর্যবেক্ষণ করা হচ্ছে: আইআরজিসি

ওবায়দুল কাদের ও তার স্ত্রীর নির্দেশে ছেলে ও আমাকে হত্যার চেষ্টা চলছে: কাদের মির্জা

হাসপাতালে ভর্তি খালেদা জিয়া, বাসার সবাই করোনামুক্ত


সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়েছে, রাঙ্গামাটি, কুমিল্লা, নোয়াখালী, নেত্রকানা, রাজশাহী, পাবনা, দিনাজপুর এবং পটুয়াখালী অঞ্চলসহ ঢাকা, সিলেট ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কোন কোন স্থান থেকে প্রশমিত হতে পারে।

news24bd.tv আহমেদ