জিম্বাবুয়েকে তিন দিনেই হারাল পাকিস্তান

জিম্বাবুয়েকে তিন দিনেই হারাল পাকিস্তান

অনলাইন ডেস্ক

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে বিশাল ব্যবধানে জয় পেয়েছে পাকিস্তান। আড়াই দিনেই ইনিংস ও ১১৭ রানের ব্যবধানে জয় পেয়েছে সফরকারীরা। দুই ইনিংস মিলিয়ে ৯টি উইকেট শিকার করে ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন হাসান আলি।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে।

প্রথম ইনিংসে ব্যর্থ হয় তারা। কোনো ব্যাটসম্যানই ফিফটিও হাঁকাতে পারেননি। ৭ চারে ৯৪ বলে সর্বোচ্চ ৪৮ রান আসে রয় কাইয়ার ব্যাট থেকে। ৪৭ বলে দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান করেন ডোনাল্ড তিরিপানো।

পাকিস্তানের পক্ষে ১৫ ওভার বল করে ৫৩ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন হাসান আলী। ১৫ ওভার ১ বল হাত ঘুরিয়ে ৪৩ রান দিয়ে ৪ উইকেট পান শাহিন শাহ আফ্রিদিও। নিজেদের প্রথম ইনিংসে ১৭৬ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।  

জবাব দিতে নেমে দারুণ শুরু পায় পাকিস্তান। উদ্বোধনী জুটিতে ১১৫ রান তুলেন ইমরান বাট ও আবিদ আলী। ১০ চারে ১৪০ বলে ৬০ রান করে আউট হন আবিদ আলী। ৯ রানের জন্য সেঞ্চুরি মিস করেন ইমরান বাট। ২৩৬ বলে ৯১ রান করে নাগারাবার বলে আউট হন তিনি।  

ওই ইনিংসে পাকিস্তানের পক্ষে সেঞ্চুরি করেন ফাওয়াদ আলম। ২০৪ বলে ১৪০ রান করেন তিনি। নিজেদের প্রথম ইনিংসে রীতিমতো রান পাহাড়ে চড়ে পাকিস্তান। অলআউট হওয়ার আগে তারা করে ৪২৬ রান। জিম্বাবুয়ের পক্ষে তিন উইকেট নেন ডোনাল্ড তিরিপানো।

২৫০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা জিম্বাবুয়ের অবস্থা আগের চেয়েও খারাপ হয়। হাসান আলীর তোপের মুখে পড়ে ১৩৪ রানেই অলআউট হয়ে যায় তারা। সর্বোচ্চ ৪৩ রান আসে ওপেনার তারিসই মুসাকান্দা ৩৩ বলে ২৯ রান করেন অধিনায়ক ব্রেন্ডন টেইলর। ৩৬ রান দিয়ে পাঁচ উইকেট নেন হাসান আলী।

আগামী ৭ মে একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে।

সংক্ষিপ্ত স্কোর

জিম্বাবুয়ে ১৭৬/১০ (প্রথম ইনিংস)

পাকিস্তান ৪২৬/১০ (প্রথম ইনিংস)

জিম্বাবুয়ে ১৩৪/১০ (দ্বিতীয় ইনিংস)

পাকিস্তান ইনিংস ও ১১৬ রানে জয়ী।

news24bd.tv/আলী