ভারতে অক্সিজেন সংকটে আরও ১২ করোনা রোগীর মৃত্যু

ভারতে অক্সিজেন সংকটে আরও ১২ করোনা রোগীর মৃত্যু

অনলাইন ডেস্ক

করোনাভাইরাস সংক্রমণের ‘সুনামি’তে ভারতের চিকিৎসা ব্যবস্থা প্রায় ভেঙে পড়তে বসেছে। এই অবস্থার মধ্যেও প্রতিদিন লাখো করোনা রোগীর চিকিৎসা দিচ্ছে দেশটির স্বাস্থ্যকর্মীরা। কিন্তু করোনায় মৃত্যুর মিছিল যেন কোনভাবেই থাসছে না দেশটিতে। ভারতের রাজধানী নয়া দিল্লির একটি হাসপাতালে অক্সিজেনের অভাবে এক চিকিৎসকসহ ১২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

 শনিবার দুপুর পৌনে ১২টার দিকে বাতরা হাসপাতালে অক্সিজেন ঘাটতি দেখা দেয়। ভারতে এক সপ্তাহের ব্যবধানে দ্বিতীয়বারের মতো এমন ঘটনা ঘটল। এর আগে গত সপ্তাহে জয়পুরের গোল্ডেন হাসপাতালে অক্সিজেন সংকটে ২৫ রোগীর মৃত্যু হয়েছিল।

দেশটিতে করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘সার্স-কভ-২’ ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যু।

প্রতিদিনই ভাঙছে মৃত্যু ও শনাক্তের রেকর্ড।

গতকাল শুক্রবার  ২৪ ঘণ্টায় আগের সব রেকর্ড ভেঙে দেশটিতে করোনা রোগী শনাক্ত হয় সর্বোচ্চ ৪ লাখ ২ হাজার ১১০ জন, যা এর আগে আর হয়নি। এ দিন করোনায় মারা যায় ৩ হাজার ৫২২ জন। একই সময়ে করোনা থেকে সুস্থ হয় ২ লাখ ৮৮ হাজার ৫৮৫ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে এ সংখ্যা জানা গেছে। শনিবার সকাল সোয়া ১০টা পর্যন্ত ভারতে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯১ লাখ ৬৪ হাজার ৯৬৯ জন। মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ১১ হাজার ৮৫৩। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৬৮ লাখ ৪৪ হাজার ৬ জন।

news24bd.tv/আলী