নায়াগ্রার গতিশীল জলরাশি আজ নীল রঙে সেজেছিলো

নায়াগ্রার গতিশীল জলরাশি আজ নীল রঙে সেজেছিলো

Other

নায়াগ্রার গতিশীল জলরাশি আজ নীল রঙে সেজে উঠেছিলো। ডাউন টাউন টরন্টোর মাথা ভেদ করে আকাশের দিকে হাত বাড়িয়ে থাকা সিএন টা্ওয়ারটাও যেনো রাশি রাশি নীল ছুড়ে দিচ্ছিলো। কাছাকাছি শহর টরন্টোর ঐতিহ্য ‘টরন্টো সাইনটি’ও পুরো অবয়বে মেখে নিয়েছিলো নীল রঙ।

টরন্টো কিংবা নায়াগ্রাই কেবল নয় পুরো প্রভিন্সের গুরুত্বপূর্ণ  ভবনগুলো কিছুটা সময়ের জন্যে নিজেদের ডুবিয়ে দিয়েছিলো নীল আলোর ভেতর।

কোনো উৎসব নয়. কৃতজ্ঞতা প্রকাশের জন্য এই অভূতপূর্ব আয়োজন  ছিলো কৃতজ্ঞতা প্রকাশের জন্য, ধন্যবাদ জানানোর জন্য।  

প্রভিন্সের সরকারি বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা এবং দর্শণীয় স্থানগুলোয় নীল আলোর আলোকসজ্জার বাইরে নাগরিকরা  নিজ নিজ বাড়ীর বারান্দায়, বেলকনিতে মোমবাতি বা ফ্লাশ লাইট হাতে নিয়ে কিংবা রাস্তায় চলতে চলতে গাড়ি থেকে জানালা খুলে বাইরে হাত বাড়িয়ে উঁচু করে সেলফোনের  ফ্লাশ লাইট জ্বালিয়ে  সে আয়োজনে সাড়া দিয়েছে, বলেছে থ্যাংক ইউ ডক্টরস।  

news24bd.tv


পশ্চিমবঙ্গ কার, জানা যাবে আজ

আজ হতে পারে ভয়াবহ কালবৈশাখী ঝড়

সূরা তাওবার শেষ দুই আয়াতের ফজিলত

কিংবদন্তি চলচ্চিত্রকার সত্যজিৎ রায়ের জন্মদিন আজ


আন্টারিও মেডিকেল এসোসিয়েশন আহ্বান জানিয়েছিলো রাত ৯টা থেকে ৯.১৫ মিনিট পর্যন্ত সময়ে আলো জ্বেলে ডাক্তারদের প্রতি সহমর্মিতা জানানোর। আর নগরবাসী সেটিকে রীতিমতো উৎসবে পরিণত করে ফেলে।

গত এক বছর ধরে নিজেদের জীবন বাজি রেখে কোভিডের হাত থেকে মানুষকে বাঁচিয়ে রাখার নিরন্তর লড়াইয়ের অকুতোভয় সৈনিক ডাক্তারদের প্রতি  পুরো অন্টারিওবাসীই কৃতজ্ঞতা প্রকাশ করেছে আলো জ্বালিয়ে।

শওগাত আলী সাগর, প্রধান সম্পাদক, নতুনদেশ, কানাডা।

news24bd.tv নাজিম