কাঠালবাড়ী ফেরিঘাটে তিন কিলোমিটার যানজট, ভোগান্তি চরমে

কাঠালবাড়ী ফেরিঘাটে তিন কিলোমিটার যানজট, ভোগান্তি চরমে

মাদারীপুর প্রতিনিধি

আসন্ন ঈদ উপলক্ষ্যে ঘরে ফিরতে শুরু করেছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রীরা। বুধবার সকাল থেকেই মাদারীপুর জেলার শিবচর উপজেলার কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ঢল নেমেছে ঘরে ফেরা মানুষের। লঞ্চ,স্পিডবোট ও ফেরিতে করে কাঁঠালবাড়ী ঘাটে এসে নামছে যাত্রীরা। এদিকে মূল সড়ক থেকে কাঠালবাড়ী ঘাটে পৌছানোর সড়কের প্রায় তিন কিলোমিটার জুড়ে রয়েছে তীব্র যানজট।

 
বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, সকাল থেকেই দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রীরা কাঁঠালবাড়ী ঘাট হয়ে বাড়ি ফিরছে।  

এদিকে প্রবল স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। শিমুলীয়া থেকে প্রায় ৫ কিলোমিটার ভাটি ঘুরে ফেরিগুলো কাঁঠালবাড়ি ঘাটে আসায় প্রায় ৪০ মিনিট সময় বেশি লাগছে। লঞ্চে ভীড় অনেক বেশি।

ঘাট এলাকায় মোতায়েন করা হয়েছে পুলিশ, র‌্যাব , নির্বাহী ম্যাজিস্ট্রেট । আইনশৃঙ্খলা বাহিনী থাকলেও কাঠালবাড়ি ঘাট থেকে দক্ষিণাঞ্চলগামী সকল দূরপাল্লার যানবাহন ও অভ্যন্তরীন সকল যানবাহনে দেড় থেকে দ্বিগুন ভাড়া অনেকাংশে আরও বেশি ভাড়া আদায় করছে।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ফেরি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া জানান,‘কাঁঠালবাড়ী ঘাটে ফেরিতে তেমন চাপ নেই। আমরা কাঁঠালবাড়ী থেকে অগ্রাধিকার ভিত্তিতে গরুবাহী ট্রাকগুলো পারপার করছি। ’