ত্বকের উজ্জ্বলতা বাড়াবে মেথি

ত্বকের উজ্জ্বলতা বাড়াবে মেথি

অনলাইন ডেস্ক

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে মেথির জুড়ি মেলা ভার।   মেথি ব্যবহারের আপনি সহজেই ফিরে পেতে পারেন সেই হারানো উজ্জ্বলতা। চলুন জেনে নেই মেথি দিয়ে কয়েকটি ফেসপ্যাক তৈরি ও তার ব্যবহার সম্পর্কে-

মেথি ও টক দই:
টকদই যে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে খুব সহায়ক এটা আমরা অনেকেই জানি। এই টক দই যদি মেথির সাথে ব্যবহার করা হয় তাহলে তা আরো অধিক পরিমাণে ফলদায়ক হবে।

১ টেবিল চামচ মেথি গুড়া করে বা পেস্ট বানিয়ে এর সাথে সমপরিমাণ টকদই মিশিয়ে নিন। তারপর মুখে ও গলায় লাগিয়ে রাখুন ৩০ মিনিট। এরপর ভালো ভাবে ধুয়ে ময়েশ্চারাইজার ক্রিম লাগিয়ে নিন। এই প্যাকটি খুব দ্রুত ত্বকের উজ্জ্বলতা বাড়ায়।

মেথি ও মধু:
মেথি ও মধুর ব্যবহারে ত্বকের মরা চামড়া দূর হয়। ১ চা চামচ মেথি পেস্টের সাথে ১ চা চামচ মধু ভালো করে মিশিয়ে নিয়ে ত্বকে লাগিয়ে রাখুন প্রায় ২০-৩০ মিনিট। তারপর হালকা গরম পানি দিয়ে ধুয়ে নিন। এবার ত্বকে আপনার পছন্দমত টোনার লাগিয়ে নিন। গোলাপজল ও লাগাতে পারেন। এই প্যাকটি ত্বক উজ্জ্বল করার পাশাপাশি ত্বকের মরা-চামড়া দূর করে ও ত্বকের বিভিন্ন এলার্জি, ব্রণ ইত্যাদি কমাতে সাহায্য করে। এছাড়া ও এই প্যাকটি ত্বকে বয়সের ছাপ কমাতে দারুণভাবে কার্যকর।

মেথি ও অলিভ অয়েল:
এই প্যাকটি ত্বক থেকে রোদে পোড়া দাগ দূর করে দেয়। প্রথমে ২ টেবিল চামচ মেথি বীজ ভালো করে ধুয়ে পানিতে দিয়ে সেদ্ধ করে নিন। তারপর সেই পানিটা ছেকে নিয়ে ঠান্ডা করে ফ্রিজ এ রেখে দিন। প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে ১ চা চামচ মেথি সেদ্ধ করা পানির সাথে ১ চা চামচ অলিভ অয়েল মিশিয়ে মুখে, গলায় ও হাতে লাগিয়ে ঘুমাতে যান। নিয়মিত ব্যবহারে এটি ত্বকের উজ্জ্বলতা বাড়াবে ও ত্বকের রোদে পোড়া দাগ দূর করার পাশাপাশি ত্বকের ছোপ ছোপ দাগ ও দূর করবে।

মেথি ও গোলাপজল:

১ টেবিল চামচ মেথি সারারাত ভিজিয়ে পেস্ট তৈরি করুন। এর সাথে ২ চা চামচ গোলাপজল ও ১ চা চামচ দই মেশান ও ত্বকে ব্যবহার করুন।


চারশো ছাড়ালো শ্রীলঙ্কার লিড

আওয়ামী লীগের নেতাকর্মীরা সব সময় মানুষের পাশে দাঁড়িয়েছে: প্রধানমন্ত্রী

অনলাইন থেকে যেভাবে কেনা যাবে টিসিবির পণ্য

ফেলে রাখা ট্রাকে মিললো ২ লাখ ৪০ হাজার টিকা


মেথি ও বেসন:

মেথির পেস্টের সাথে অল্প পানি বা কাঁচা দুধ ও বেসন মিশিয়ে প্যাকটি ২৫-৩০ মিনিট মুখে রেখে পানি দিয়ে ধুয়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

news24bd.tv নাজিম

এই রকম আরও টপিক