ফিলিস্তিনে নির্বাচন স্থগিতের প্রতিবাদে তীব্র বিক্ষোভ

ফিলিস্তিনে নির্বাচন স্থগিতের প্রতিবাদে তীব্র বিক্ষোভ

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনে জাতীয় নির্বাচন স্থগিত করার প্রতিবাদে অধিকৃত পশ্চিম তীর এবং অবরুদ্ধ গাজা উপত্যকায় বিক্ষোভ হয়েছে।  নির্বাচন স্থগিত করার প্রতিবাদে গতকাল (শনিবার) পশ্চিম তীরের আল-খলিল শহরে শত শত মানুষ বিক্ষোভ সমাবেশে যোগ দেয়।

পশ্চিম তীরের ওয়ার্কার্স ইউনিটি ব্লক ও ডেমোক্র্যাটিক চেঞ্জ লিস্ট নামের দুটি সংগঠনের ডাকে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ-সমাবেশে অংশ নেয়া লোকজন নির্বাচন স্থগিত করার নিন্দা জানিয়ে এবং তাদের ভোটাধিকার প্রয়োগের দাবিতে নানা ধরনের স্লোগান দেন।

এদিকে, নির্বাচন স্থগিত করার প্রতিবাদে পুরো গাজা উপত্যকায় বিক্ষোভ সমাবেশ হয়েছে।  ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের ডাকে বিভিন্ন দল ও মতের লোকজন মসজিদে মসজিদে জড়ো হয় এবং সেখান থেকে রাস্তায় নেমে বিক্ষোভ করে।  

গাজার উত্তরাঞ্চলে অনুষ্ঠিত বিক্ষোভ-সমাবেশে বক্তব্য রাখেন হামাস নেতা মশির আল-মাসরি। তিনি নির্বাচন স্থগিত করার বিষয়ে প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সিদ্ধান্তের নিন্দা জানান।

 

অন্যদিকে, গাজার দক্ষিণাঞ্চলের রাফাহ শহরে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন নির্বাচনে হামাসের প্রার্থী সুলাইমান আবু সিত্তা।  তিনি নির্বাচন স্থগিত করাকে রাজনৈতিক পাপ মন্তব্য করেন।

news24bd.tv / নকিব