দলে ফিরছেন ইমরুল

অনলাইন ডেস্ক

দলে ফিরছেন ইমরুল

প্রথমবারের মতো অনুশীলন করেছেন শ্রীলংকার বিপক্ষ ঘরের মাঠে ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত প্রাথমিক দলের বাংলাদেশে থাকা ক্রিকেটাররা।

প্রথমদিনের অনুশীলন শেষে উচ্ছ্বাস প্রকাশ করলেন দীর্ঘদিন পর দলে ফেরা ইমরুল কায়েস। জানিয়েছেন, নিজেকে নতুন করে প্রমাণ করতে চান দলের প্রয়োজনে। নিজেকে উজার করে দিতে চান লাল সবুজের জার্সিতে।

মিরপুরের সবুজ গালিচায় মাহমুদুল্লাহ'র স্বস্তির নিঃশ্বাস। করোনার ঊর্ধ্বগতি আর লকডাউনে প্রিয় এই স্থানটার সঙ্গে ছেদ পড়েছে সম্পর্কের। লম্বা সময় পর মাঠে ফিরেই নেমে পড়লেন রানিংয়ে। এরপর একে একে যোগ দিলেন ইমরুল, মেহেদী, আফিফ, আল আমিন, শহিদুলরা।

লংকায় যখন টেস্টে পরাজয় তাড়া করছে, তখন ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে খেলতে প্রস্তুত হচ্ছেন ক্রিকেটাররা। এদিন দেশে থাকা ক্রিকেটাররা হালকা রানিং আর স্ট্রেচিংয়ের পর নেমে পরলেন বোলিং-ব্যাটিংয়ে।

এই স্কোয়াডে চমক দীর্ঘদিন পর ইমরুল কায়েসের দলে ফেরা। টিম ম্যানেজেমেন্ট আস্থা রেখেছেন। তাই উচ্ছ্বাসটা একটু বেশি জাতীয় দলের ২৩ সদস্যের প্রাথমিক দলে ফিরে।

ইমরুল কায়েস বলেন, এটা অবশ্যই আমার জন্য একটি অনুপ্রেরণা। কারণ, টিমের বাইরে থাকলে মানসিকভাবে প্রস্তুত থাকা যায় না। তাই আমি বলব, এটা আমার জন্য একটা দারুণ সুযোগ যে নতুন করে চিন্তা-ভাবনা করা। 

লাল সবুজের জার্সিতে বরাবরই প্রমাণ দিয়ে গেছেন ইমরুল। কিন্তু কোন এক অদৃশ্য কারণে ছিটকে গেছেন। দুঃসময় কাটিয়ে ফিরে আসার লড়াইটা জানা আছে এই বাঁহাতির। ২০১৮ সালের পর দেশের মাটিতে এই সংস্করণে খেলা হয়নি ইমরুলের।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

‘স্যার’ ও ‘লর্ড’ বলে ব্যঙ্গকারীদের যা বললেন মিঠুন

অনলাইন ডেস্ক

‘স্যার’ ও ‘লর্ড’ বলে ব্যঙ্গকারীদের যা বললেন মিঠুন

‘স্যার’ ও ‘লর্ড’ বলে উপহাস করে ডাকা হয় জাতীয় দলের মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনকে। তবে এই নামে সবাই তাকে ডাকে না। সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ কিছু নেটিজেনরা ‘স্যার’ ও ‘লর্ড’ বলে বিদ্রুপ করে। মাঝে মধ্যেই এমন খারাপ কিছু মন্তব্যের মুখোমুখি হতে হয় তাকে।

বিশেষ করে বাংলাদেশ দলে খেলার সময় এমন মন্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে বেশি ঘুরপাক খায়। দলে খারাপ খেললেও আবার ভাল খেললেও মিঠুনকে শুনতে হয় ‘স্যার’ ও ‘লর্ড’ ডাক। তবে এসব মন্তব্য চোখ এড়ায় না মিঠুনের।

নেতিবাচক এসব নানা মন্তব্য ও সাইবার বুলিং নিয়ে মুখ খুললেন জাতীয় দলের সিলেটি এই ক্রিকেটার। এসব বিষয় নিয়ে দেশের একটি সংবাদমাধ্যমে কথা বলেছে  মিঠুন। এসময় তিনি বলেন, ‘সত্যি বলতে - আমি এসব মন্তব্য আমলে না নেয়ার চেষ্টা করি। যতটুকু পারি আমি এ বিষয়গুলো এড়িয়ে চলি’।

তবে ব্যঙ্গকারীদের উদ্দেশে মিঠুন বলেন, ‘আজকে আমি যে জাতীয় দলের হয়ে খেলছি, যারা আমাকে ‘স্যার’ বা লর্ড’ বলছেন, তারা আমাকে এখানে আনেননি। বাংলাদেশ দলে সুযোগ পেতে আমাকে অনেক কষ্ট করতে হয়েছে। এটি অর্জন করা অতো সহজ নয়।  অনেক লম্বা সময় ক্রিকেট খেলার পর বাংলাদেশ দলে সুযোগ পেয়েছি।’

আরও পড়ুন

  এবার ইসরাইলি বর্বরতার সমর্থন জানালো ব্রাজিল

  এবার হামাস প্রধানের বাড়িতে হামলা চালালো ইসরাইল

  মাদারীপুরের বাংলাবাজার ঘাটে ঢাকামুখী মানুষের ভিড় বাড়ছে

  ফিলিস্তিনিতে ইসরাইলি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৬৪

অবশ্য এতে মন খারাপ হলেও হতাশ হন না বলে জানান মিঠুন। বললেন, ‘আমাদের দেশে ইতিবাচক আলোচনার চেয়ে নেতিবাচক আলোচনা বেশি হয়। আমরা ইতিবাচক আলোচনা কম করি। বন্ধুদের সঙ্গে আড্ডায় দেখা যায় বেশিরভাগ সময় নেতিবাচক আলোচনা করতে বেশ পছন্দ করি।’ 

তাই এসব নিন্দা, ব্যঙ্গ-বিদ্রূপ আমলে না নিয়ে ক্রিকেটে কীভাবে ভালো করা যায়, তা নিয়ে ভাবতে চান জাতীয় দলের এই মিডলঅর্ডার ব্যাটসম্যান।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ঢাকায় লঙ্কানরা

অনলাইন ডেস্ক

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ঢাকায় লঙ্কানরা

ওয়ার্ল্ডকাপ সুপার লিগের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ঢাকায় এসে পৌঁছেছে শ্রীলঙ্কান ক্রিকেট দল। আজ রোববার সকাল ৮টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার কথা থাকলে তার ৩০ মিনিট আগেই চলে এলেন লঙ্কানরা।

সকাল সোয়া ৮টার দিকে তাদের বহনকারী শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইট হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে।

করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে এসেছেন কুশল পেরেরার নেতৃত্বাধীন শ্রীলঙ্কার ওয়ানডে দল। এখানে এসেও তাদের তিনদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। বিমানবন্দর থেকে তাদের নিয়ে যাওয়া হয়েছে হোটেল সোনারগাঁওয়ে। সেখানেই থাকবেন তারা। এর মধ্যে হবে দুইবার করোনা টেস্ট।

করোনা পরীক্ষার রেজাল্ট নেগেটিভ আসলে অনুশীলনের সুযোগ পাবে কুশল পেরেরার দল। সব ঠিক থাকলে ১৯ মে প্রথম অনুশীলনে নামবে। অনুশীলন করবে মিরপুরের একাডেমি মাঠে। পরদিনও অনুশীলনের পর ২১ মে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবে বিকেএসপির ৩ নম্বর মাঠে। এরপর ২৩ মে থেকে মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু ওয়ানডে সিরিজ।

আরও পড়ুন


এবার গাজায় হামলার প্রতিবাদে লন্ডনে ইসরাইলি দূতাবাস ঘেরাও

ফিলিস্তিনিদের হত্যার প্রতিবাদে এবার কাতারে ইসরাইল বিরোধী বিক্ষোভ

শিরোপা জিতে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন বাংলাদেশি বংশোদ্ভূত হামজা

ইসরাইল বিরোধী বিক্ষোভ করায় ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ২১ জন গ্রেপ্তার


পরের দুটি ম্যাচ ২৫ ও ২৮ মে। তিনটি ম্যাচই হবে দিবারাত্রির, সব কটিরই ভেন্যু মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম। সিরিজ শেষ করে ২৯ মে ঢাকায় ছাড়বে লঙ্কান দল।

বাংলাদেশ সফরের শ্রীলঙ্কা স্কোয়াড

কুশল জেনিথ পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক), দানুশকা গুনাথিকালাকা, ধনঞ্জয় ডি সিলভা, পাথুম নিসাঙ্কা, আশেন বান্দারা, ভানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, আকিলা ধনঞ্জয়, নিরোশান ডিকভেলা, দুশমন্থ চামিরা, রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, লাকশান সান্দাকান, চামিকা করুনারাত্নে, বিনুরা ফার্নান্দো এবং শিরান ফার্নান্দো।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

কাল আসছে শ্রীলঙ্কা দল

অনলাইন ডেস্ক

কাল আসছে শ্রীলঙ্কা দল

আগামীকাল রবিবার ওয়ার্ল্ডকাপ সুপার লিগের তিনটি ওয়ানডে ম্যাচে অংশ নিতে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কার ক্রিকেট দল। তাদের কাল সকাল ৮টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা।

জানা গেছে, ঢাকায় নেমে তিনদিনের রুম কোয়ারেন্টাইনে চলে যাবে শ্রীলঙ্কা দল। দেশের থেকে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে বাংলাদেশে আসছেন লঙ্কানরা। বিমানবন্দর থেকে তাদের নিয়ে যাওয়া হবে হোটেল সোনারগাঁওয়ে।

পরে ১৯ মে মিরপুরের একাডেমি মাঠে তারা অনুশীলনে নামবে। ২১ মে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। ২৩ মে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুই দলের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে। পরের দুইটি ওয়ানডে ২৫ ও ২৮ মে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সফরের শ্রীলঙ্কা স্কোয়াড
কুশল জেনিথ পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক), দানুশকা গুনাথিকালাকা, ধনঞ্জয় ডি সিলভা, পাথুম নিসাঙ্কা, আশেন বান্দারা, ভানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, আকিলা ধনঞ্জয়, নিরোশান ডিকভেলা, দুশমন্থ চামিরা, রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, লাকশান সান্দাকান, চামিকা করুনারাত্নে, বিনুরা ফার্নান্দো এবং শিরান ফার্নান্দো।

 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

পছন্দের জায়গাতেই খেলার সুযোগ পাচ্ছেন সাকিব

অনলাইন ডেস্ক

পছন্দের জায়গাতেই খেলার সুযোগ পাচ্ছেন সাকিব

এক বছরের নিষেধাজ্ঞা শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের মাধ্যমে ক্রিকেটে ফিরে বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু ইনজুরির কারণে দীর্ঘায়িত হয়নি সেটি। সিরিজ থেকে ছিটকে পড়েন তিনি।

এরপর আরও দুটি দেশের সঙ্গে খেলেছে টিম টাইগার। কিন্তু ছিলেন না বাংলাদেশের পোস্টার বয়। দুই দেশ নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ছুটিতে ছিলেন সাকিব। তবে জাতীয় দলের হয়ে এবার শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামছেন টাইগার অলরাউন্ডার। তার পছন্দের তিন নম্বর ব্যাটিং পজিশন নিয়ে খেলবেন এই সিরিজে।

সম্প্রতি ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাতকারে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এমন তথ্যই জানিয়েছেন।

তিনি বলেন, আসন্ন শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে তিন নম্বরে ব্যাটিং করবে সাকিব আল হাসান। সেটা তার জন্যও সেরা জায়গা এমনকি সে নিজেও তিন নম্বরে ব্যাট করতে চায়। আমরা মনে করি তাকে সুযোগটা দেয়া উচিত।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপে তিন নম্বর পজিশনে ব্যাট করতে রীতিমতো লড়াই করেছেন সাকিব। এজন্য রাজি করাতে হয় তৎকালীন হেড কোচ, অধিনায়ক ও টিম ম্য্যানেজমেন্টকে। সেসময় বাজিমাত করেন তিনি। ২ সেঞ্চুরি, ৫ ফিফটির সাহায্যে ঈর্ষণীয় ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করেন ৩৪ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

টেস্ট র‍্যাঙ্কিংয়ে পয়েন্ট হারালো বাংলাদেশ, শীর্ষে ভারত

অনলাইন ডেস্ক

টেস্ট র‍্যাঙ্কিংয়ে পয়েন্ট হারালো বাংলাদেশ, শীর্ষে ভারত

আইসিসির সবশেষ হালনাগাদ অনুযায়ী টেস্ট র‍্যাঙ্কিংয়ে পয়েন্ট খুইয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার আইসিসির দেয়া নতুন পয়েন্ট টেবিলে পাঁচ পয়েন্ট হারিয়ে ৪৬ রেটিং পয়েন্ট নিয়ে র‍্যাঙ্কিংয়ে ৯ নম্বরেই আছে বাংলাদেশ।

গত এক বছরে বাংলাদেশ চারটি টেস্ট খেলে জয় পায় একটিতে। এর আগে দুই মৌসুমে বাংলাদেশ হেরেছে ১৩ ম্যাচের ৯টি তে। যেখানে প্রতিপক্ষ ছিল আফগানিস্তান ও জিম্বাবুয়ের মতো দলও। তবে ৮ পয়েন্ট বাড়লেও ৩৫ পয়েন্ট নিয়ে দশ নম্বরে জিম্বাবুয়ে।

আইসিসি গত বছরের মে থেকে সবশেষ জিম্বাবুয়ে-পাকিস্তান সিরিজ পর্যন্ত পারফরম্যান্স বিবেচনা করেছে। এই সময়ে শতভাগ ও ২০১৮-১৯ এবং ২০১৯-২০ মৌসুমের পঞ্চাশ ভাগ পারফরম্যান্স বিবেচনা করেছে।

অন্যদিকে, নিউজিল্যান্ডের থেকে মাত্র ১ পয়েন্ট এগিয়ে থেকেই শীর্ষে উঠেছে ভারত। ১২১ রেটিং নিয়ে র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছে দেশটি। এদিকে দুই ওঠা নিউজিল্যান্ডের ২ পয়েন্ট বেড়ে হয়েছে ১২০।

ফলে শীর্ষস্থানে থেকেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে নামবে উজ্জীবিত ভারত।


আরও পড়ুনঃ


গ্রহাণু ঠেকাতে অন্তত পাঁচ বছর সময় লাগবে: নাসা

তাহসান-মিথিলার ‘সারপ্রাইজ’-এর রহস্য উন্মোচন, আড়ালে অন্য কেউ

ধর্ম পরিচয় জানতে চাওয়ার মধ্যে কোন বাহাদুরী বা পৌরুষত্ব নেই

ইসরায়েলের হামলা মানবতাবিরোধী অপরাধ: মিয়া খলিফা


তিন নম্বর জায়গা ধরে রাখা ইংল্যান্ডের রেটিং পয়েন্ট তিন বেড়ে হয়েছে ১০৯। এদিকে পাঁচ পয়েন্ট হারিয়ে ১০৮ পয়েন্ট নিয়ে চারে অস্ট্রেলিয়া।

এদিকে দারুণ ফর্মে থাকা পাকিস্তানের রেটিং পয়েন্ট ৩ বেড়ে পাঁচে আছে। গত আট বছরে সেরা অবস্থানে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। ৮৪ রেটিং পয়েন্ট নিয়ে অষ্টম থেকে ষষ্ঠ স্থানে উঠে এসেছে তারা।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর